Food & Fitness: Bengali Cooking Recipe Shahi Haleem, Very Easy Shahi Haleem Cooking Recipe, Ranna Recipe Shahi Haleem, Shahi Haleem in Cooking Food Recipes Today, Learn Fun Cooking Shahi Haleem Cooking, Cooking Tips Shahi Haleem



Subject :Food & Fitness: বাংলা রান্নার রেসিপি শাহী হালিম, Bengali Cooking Recipe Shahi Haleem, খুব সহজে শাহী হালিম রান্নার রেসিপি, শাহী হালিম কিভাবে রান্না করে, Ranna Recipe শাহী হালিম,রান্নাবান্না খাবার রেসিপি তে আজ শাহী হালিম,শাহী হালিম রান্নার মজার রান্না শিখুন,রান্নার টিপস শাহী হালিম, হাইজেনিক খাবার রেসিপি শাহী হালিম

হালিম আমরা সবাই পছন্দ করি। আর যদি হালিম হয় গরুর মাংসের তাহলে টেস্ট অনেক বেশি লাগে। গরুর মাংসের হালিম রান্না রেসিপি আজ খুব সহজে জেনে নিব। চলুন খুব সহজেই হালিম মিক্স দিয়ে গরুর মাংসের হালিম তৈরির রেসিপি শিখে নেই। বর্তমান এ শাহী হালিম এর টেস্ট বেসি এটা সবাই বলে। শাহী হালিম রেসিপি নিয়মে আজকে গরুর হালিম রেসিপি সিখে নিই।

গরুর মাংসের হালিম রান্নার উপকরণ

পেয়াজ কুচি (১ কাপ)

গরুর মাংস (৫০০ গ্রাম)

রাঁধুনি হালিম মিক্স (১ প্যাকেট)

লবন (স্বাদমতো)

আদা বাটা (১ চা চামচ)

লেবু (পরিবেশনের জন্য)

রসুন বাটা (১ চা চামচ)

এলাচ (৩ টা)

তেল (১ কাপ)

কাঁচা মরিচ কুচি (পরিবেশনের জন্য)

দারুচিনি (৩ টুকরা)

আদা কুচি (পরিবেশনের জন্য)

লবঙ্গ (৩ টা)

শসা কুচি (পরিবেশনের জন্য)

শাহী হালিম বা গরুর মাংসের হালিম তৈরি

প্রথমেই রাধুনি হালিম মিক্সের শস্যের প্যাকেটটা একটা পাত্রে ঢেলে পানি দিয়ে ৪০ মিনিট থেকে ১ ঘন্টা ভিজিয়ে রাখুন। এবারে অন্য একটা পাত্রে তেল দিয়ে তাতে পেয়াজ কুচি ভেজে বেরেস্তা করে তুলে রাখুন। পেয়াজ গুলো সুন্দর করে ভাজবেন।

এখন আধা কেজি গরুর মাংস ভালো করে ধুয়ে তাতে রাঁধুনী হালিম মিক্সের মশলার প্যাকেটের মশলা, এলাচ, দারুচিনি, লবঙ্গ আর স্বাদমতো লবন দিয়ে ভালো করে মাখিয়ে ২০ মিনিট রেখে দিন। একটা বড় পাত্রে তেল নিয়ে তাতে পেয়াজ কুচি দিয়ে হালকা লাল হওয়া পর্যন্ত ভাজুন। এই পর্যায়ে এসে মসলা সহ মাংসের পুরোটা পাত্রে দিয়ে দিন, এবং ভালো করে কষিয়ে নিন। এখন অনবরত নারা চাড়া করবেন। সেদ্ধ না হওয়া পর্যন্ত কষাতে থাকুন, প্রয়োজনে পানি যোগ করুন, যাতে মসলাটা পুড়ে না যায়। এখানে গরম পানি হলে ভালো হয়।

মসলা সেদ্ধ হয়ে গেলে তাতে ভিজিয়ে রাখা শস্য দিয়ে দিন, এবং সেদ্ধ হওয়া পর্যন্ত রান্না করুন। আপনার পছন্দমত ঘনত্বে না আসা পর্যন্ত পানি শুকিয়ে ফেলুন। বেসি পাতলা রাখবেন না।

এখন আদা কুচি, শসা কুচি, কাঁচা মরিচ কুচি, পেয়াজ বেরেস্তা আর এক টুকরা লেবু সহ গরম গরম পরিবেশন করুন। গরম গরম হালিম খেতে বেসি ভালো লাগে।

You Can Email Us Questions & Comments: info@healthcitylife.com

Post a Comment

Previous Post Next Post

POST ADS1

POST ADS 2