লেবু দিয়ে রূপচর্চা, লেবুর খোসায় রূপচর্চা,রূপচর্চা ও সৌন্দর্য্য বৃদ্ধিতে লেবুর ব্যবহার।


লেবু দিয়ে রূপচর্চা, লেবুর খোসায় রূপচর্চা,রূপচর্চা ও সৌন্দর্য্য বৃদ্ধিতে লেবুর ব্যবহার।


খাবারে রুচি আনা, সালাদে ব্যবহার বা ভিটামিন সি’র সবচেয়ে ভালো উৎস হিসেবে রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে লেবু নিয়ম কাজ করে, সে কথা সবার জানা। তবে রূপচর্চাতেও লেবুর ব্যবহার হয় এবং বেশ কার্যকরভাবে।


যে বিষয়গুলো আলোচনা করা হয়েছে


দেখতে কালোদাগ দূর করতে

খুশকি থেকে বাচতেঃ

আকাশের উজ্জ্বলঃ

পরিষ্কার করতেঃ

নরম ঠোঁট পেতে

দেখতে কালোদাগ দূর করতে


কনুই সহ বিভিন্ন জায়গা যেমন হাঁটুর কাচে কালচে দাগের সমস্যা অনেকেরই আছে। এই দাগ উজ্জ্বল করতে জায়গায় লেবু ও শান্তির ঘষুন। লেবুর সাইট্রিক অ্যাক্টিভিটি সার্বিকভাবে কাজ করে , স্কুল কালচে দেখা যায়।


খুশকি থেকে বাচতেঃ


খুশকি দূর করতে লেবুর জুড়ি নেই। লেবুতে আছে অ্যান্টিসেপ্টিক ও প্রদাহবিরোধী উপাদান যা মাথার ত্বকে পরিষ্কার করে খুশকি ও রুক্ষতার বিরুদ্ধে কাজ করে। এটা উচ্চ পিএইচ স্বাস্থ্য যা চিটচিটে ভাব কমায় এর ফলে খুশি কি দূর হয়।


অ্যালো ভেরা জেলের সাথে লেবুর রস গোলাপ চুলের গোড়ায় ব্যবহার করুন। এটি আপনার মাথার ত্বক পরিষ্কার করবে। ২০ মিনিট অপেক্ষা করে মৃদু শ্যাম্পু চুল দিয়ে ভোট নিন ও কন্ডিশনার ব্যবহার করুন। আনন্দ খুশকি কমারও চুলের গোড়া শক্ত হবে, চুল পড়া কমবে।


আকাশের উজ্জ্বলঃ


অ্যান্টিঅক্সিডেন্ট হিসাবে কাজ করে বিধায়ক লেবুর ভিটামিন সি ত্বকের ক্ষয় দূর এবং অকাল পুরাতন ছাপ পড়া থেকে শুনুন। আবার এর অ্যান্টিসেপ্টিক উপাদান ত্বকের মৃতকোষ এবং ব্রেক আউট দূর করে। ত্বকের উজ্জ্বলতা বাড়াতে তৈরি করতে প্যাকটি ব্যবহার করতে পারেন।


লেবুর রস ডাবের পানির সঙ্গে ত্বকে ব্যবহার করে ১৫ মিনিট অপেক্ষা করুন। তারপর পরিষ্কার পানি দিয়ে মুখ সমাধান করুন। এটা তৈলাক্ত ত্বকে খুব ভালো কাজ করে। আবার সুস্থ ত্বক শুষ্ক ত্বক মসৃণ করার জন্য তারা ডাবের পানির সাথে সক্রিয় ত্বকে ব্যবহার করুন।


পরিষ্কার করতেঃ


ঝকঝকে সাদা বোঝাই সুন্দর হাসি। পরিষ্কার ও সাদা করতে লেবুর তৈরি ‘হোয়াইটেনিং প্যাক’ বেশ কার্যকর। বেকিং লেবুর রস আপনার সোল্ডার পেস্ট করুন এবং তা বোঝার উপর পাতলা করে প্রলেপ দিয়ে। টুথব্রাশের সাহায্যে মেজে নিন এবং পরিষ্কার পানি দিয়ে মুখ পরিষ্কার করে ফেলুন। দৃঢ় ঝকঝক করবে। তারা পান তামাক ইত্যাদি খান তাদের জন্য বিশেষ প্রযুক্তি এই পদ্ধতিটি।


নরম ঠোঁট পেতে


ঠোঁটের শুষ্ক ও মলিন ভাব দূর করতে কার্যকরী উপাদান লেবু। লেবুর রস ও বাদামি চিকন কার্ড স্ক্রিপ্ট করতে ঠোঁটে মেখে নিন। কিছুক্ষণ দিন। আপনার ঠোঁট হয়ে উঠবে নরমতুলতুলে। চিনির দানাদার অংশ প্রচার এক্সফলিয়েটের কাজ করে। লেবু ও চিনির সংমিশ্রণ ত্বকের মৃতদেহ দূর করতে পারে।

0 Comments

Advertisement 2

Advertisement 3

Advertisement 4