১ ট্যাবলেট খেয়েই ২-৩ ঘন্টা যৌনমিলন করুন, ভিগরেক্স ট্যাবলেট / Vigorex Tablet in Bangla, মিলনের স্থায়িত্ব বাড়াতে Vigorex 100 mg Tablet

 

বিষয়: ভিগোরেক্স ৫০ ট্যাবলেট যৌন ক্ষমতা ঔষধ,vigorex 50 এর কাজ কি, vigorex 50 tablet in Bangladesh

ভিগরেক্স ট্যাবলেট

সিলডেনাফিল একটি সাইক্লিক গুয়ানোসিন মনোফসফেট (cGMP) বিশেষায়িত ফসফোডাইএস্টারেজ টাইপ ৫ (PDE5) এর নির্বাচিত প্রতিবন্ধক যা ইরেকটাইল ডিসফাংশনের চিকিৎসায় ব্যবহার করা হয়। সিলডেনাফিল করপাস ক্যাভারনোসামের সিজিএমপি বিশ্লেষণের জন্য দায়ী ফসফোডাইএস্টারেজ টাইপ ৫ (PDE5) এর প্রতিবন্ধকতা সৃষ্টির মাধ্যমে নাইট্রিক অক্সাইড এর কার্যকারিতা বৃদ্ধি করে যা মসৃন পেশীর শিথিলতা ঘটায় এবং করপাস ক্যাভারনোসামে রক্তের অন্তঃপ্রবাহ বৃদ্ধি করে।

ব্যবহার

ভিগরেক্স, যা ভায়াগ্রা এবং অন্যান্য বাণিজ্যিক নামে বিক্রি হয়ে থাকে, এমন একটি ঔষধ যা পুরুষের ধ্বজভঙ্গের (ইরেকটাইল ডিসফাংশান) ক্ষেত্রে ব্যবহার করা হয়। এছাড়াও হৃদপিণ্ডের ধমনীর উচ্চ রক্তচাপের চিকিৎসায়ও ব্যবহৃত হয়ে থাকে। এটি ফাইজার কোম্পানীর বিজ্ঞানী এন্ড্রু বেল, ডেভিড ব্রাউন এবং নিকোলাস টেরেট ১৯৯৮ তে আবিষ্কার করেন। সিলডেনাফিল সমগোত্রীয় অন্যান্য ঔষধ হলো টাডালাফিল, ভারডানাফিল প্রভৃতি।

কেবল ডাক্তারের লিখিত পরামর্শক্রমে এ ঔষধ খেতে হয়। যিনি এ ঔষধ ব্যবহার করতে চান ডাক্তারের সঙ্গে পরামর্শ করে নিশ্চিত হবেন যে তার কোনোরূপ সমস্যা আছে কিনা।

বাণিজ্যিক নামভিগরেক্স
জেনেরিকসিলডেনাফিল সাইট্রেট
ধরণট্যাবলেট
পরিমাপ25mg, 50mg, 100mg
চিকিৎসাগত শ্রেণিDrugs for Erectile Dysfunction
উৎপাদনকারীSquare Pharmaceuticals Ltd
উপলভ্য দেশBangladesh
সর্বশেষ সম্পাদনাJune 7, 2022 at 8:54 pm

খাওয়ার নিয়ম / ব্যবহারের নিয়ম

ভিগরেক্স খাওয়ার নিয়ম / ব্যবহারের নিয়ম

  • প্রাপ্তবয়স্কঃ যৌন মিলনের ১ ঘন্টা পূর্বে ৫০ মি.গ্রা. সিলডেনাফিল নির্দেশিত। 
  • কার্যকারিতা ও সহ্য ক্ষমতার উপর নির্ভর করে প্রতিদিন সর্বোচ্চ ১০০ মি.গ্রা. বা সর্বনিম্ন ২৫ মি.গ্রা. গ্রহন করা যেতে পারে। 
  • সিলডেনাফিল দৈনিক ১০০ মি.গ্রা. পর্যন্ত সর্বোচ্চ এবং দৈনিক একবার নির্দেশিত। 
  • বয়ােজেষ্ঠ্য ও বয়ােজেষ্ঠ্যদের ক্ষেত্রে মাত্রা পরিবর্তনের দরকার হয় না। 
  • বৃক্কীয় দূর্বলতায় ব্যবহার: যেহেতু সিলডেনাফিলের ক্লিয়ারেন্স বৃক্কীয় দূর্বলতায় ভুগছেন  এমন রােগীদের ক্ষেত্রে কমে যায় তাই ২৫ মি.গ্রা. মাত্রা বিবেচনা করা যেতে পারে । 
  • কার্যকারিতা ও সহ্য ক্ষমতার উপর নির্ভর করে প্রতিদিন ৫০ মি.গ্রা. থেকে ১০০ মি.গ্রা. পর্যন্ত গ্রহন করা যেতে পারে। 
  • যকৃতের দূর্বলতায় ব্যবহার: যেহেতু সিলডেনাফিলের ক্লিয়ারেন্স যকৃতের দূর্বলতায় ভুগছেন এমন রােগীদের ক্ষেত্রে কমে যায় তাই ২৫ মি.গ্রা. মাত্রা বিবেচনা করা যেতে পারে। 
  • কার্যকারিতা ও সহ্য ক্ষমতার উপর নির্ভর করে প্রতিদিন ৫০ মি.গ্রা. থেকে ১০০ মি.গ্রা. পর্যন্ত গ্রহন করা যেতে পারে। 

ভারী খাবারের সাথে সিলডেনাফিল গ্রহণ করলে এটি কাজ করতে বেশি সময় নিতে পারে।

পার্শ্বপ্রতিক্রিয়া

মাথা ব্যথা, অজীর্ণ, দৃষ্টি জনিত সমস্যা, ঝিমুনি, মায়ােকার্ডিয়াল ইনফার্কশন, এরিথমিয়া, হার্টের রক্তক্ষরণ, নিম্নরক্তচাপ ও উচ্চরক্তচাপসহ সাময়িক সমস্যা পরিলক্ষিত হয়। 

সতর্কতা

যদি রোগীর যেকোন ঔষধ বা যেকোন বস্তু যেমন খাদ্য, সংরক্ষণদ্রব্য বা রং, হৃৎপিন্ড বা রক্তনালীর সমস্যা, এক অথবা দুই চোখের হঠাৎ দৃষ্টিভ্রম আছে তাদের ক্ষেত্রে সিলডেনাফিল ব্যবহারে সতর্কতা অবলম্বন করতে হবে। যে সমস্ত রোগীর ডায়াবেটিস, বৃক্ক বা যকৃতের সমস্যা, লিউকেমিয়া, মাল্টিপল মায়েলোমা, লিঙ্গের যে কোন রোগ বা বিকৃতি, যেকোন রক্তক্ষরণ সমস্যা যেমন হিমোফিলিয়া, পাকস্থলীর ক্ষত, সিকলসেল এনিমিয়া, রঙের দৃষ্টিভ্রম, হঠাৎ কানে কম শোনা বা শ্রবণশক্তি লোপ আছে তাদের ক্ষেত্রে অথবা ধ্বজভঙ্গের চিকিৎসা চলাকালীন সিলডেনাফিল ব্যবহারে সতর্কতা অবলম্বন করতে হবে।


More Article:-


মিথস্ক্রিয়া

একই সাথে সিলডেনাফিল ও এনজিনারোধী ঔষধ জৈব নাইট্রেট ব্যবহারে রক্তচাপ কমে যেতে পারে। পাকস্থলীর ক্ষত নিরাময়ে ব্যবহৃত ঔষধ সিমেটিডিন, কিছু এন্টিবায়োটিক বিশেষ করে ইরাইথ্রোমাইসিন এবং রিফামপিসিন, HIV সংক্রমণের চিকিৎসায় ব্যবহৃত কিছু প্রোটিয়েজ প্রতিবন্ধক যেমন রিটোনাভির, স্যাকুইনাভির, সিলডেনাফিলের রক্তরস ঘনত্ব বাড়িয়ে দিতে পারে। কিছু ছত্রাকবিরোধী ঔষধ যেমন কিটোকোনাজল ও ইট্রাকোনাজল সিলডেনাফিলের ক্লিয়ারেন্স কমিয়ে দিতে পারে।

গর্ভাবস্থাকালীন ব্যবহার

Sildenafil is not indicated for use in newborns, children & women.

বৈপরীত্য

যাদের সিলডেনাফিলের প্রতি সংবেদনশীলতা রয়েছে তাদের ক্ষেত্রে ব্যবহার করা যাবে না। ভিগরেক্স সেবন করার পর লিঙ্গোত্থান শুরু হয়ে ৪ ঘণ্টার বেশী বজায় থাকলে একে প্রায়াপিজম বলে। এ সময় অবিলম্বে ডাক্তার দেখিয়ে যথাপ্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা জরুরী।

অতিরিক্ত সতর্কতা

তীব্র ওভারডোজ

In studies with healthy volunteers of single doses up to 800 mg, adverse events were similar to those seen at lower doses but incidence rates and severities were increased. In cases of overdose, standard supportive measures should be adopted as required. Renal dialysis is not expected to accelerate clearance as sildenafil is highly bound to plasma proteins and it is not eliminated in the urine.

অন্যান্য ওষুধের সাথে প্রতিক্রিয়া

থায়াজাইড ডাইইউরেটিকস, লুপ ও পটাশিয়াম স্পেরিং ডাইইউরেটিকস এসিই প্রতিবন্ধক, ক্যালসিয়াম চ্যানেল প্রতিবন্ধক, বিটা রিসেপ্টর প্রতিবন্ধক। 

সংরক্ষণ

30 ডিগ্রি সেলসিয়াসের নীচে সংরক্ষণ করুন আলো এবং আর্দ্রতা থেকে রক্ষা করুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।

প্রশ্ন ও মতামত জানাতে পারেন আমাদের কে ইমেল : info@banglanewsexpress.com

আমরা আছি নিচের সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতে ও

Post a Comment

Previous Post Next Post

POST ADS1

POST ADS 2