মেয়েদের যৌন শক্তি বাড়ানোর ঔষধ,মেয়েদের যৌন শক্তি বাড়ানোর ঔষধ। নারীদের যৌন উত্তেজক ঔষধ,মেয়েদের যৌন শক্তি বৃদ্ধির ঔষধ,যৌন শক্তি বৃদ্ধির ট্যাবলেট

ট্যাবলেট পিঙ্ক পিল ট্যাবলেট

ফ্লিবানসারিন
100 মিলিগ্রাম
ACME ল্যাবরেটরিজ লিমিটেড
 
ইউনিট মূল্য: ৳ 50.00 (10 এর প্যাক: ৳ 500.00)
 

ইঙ্গিত

Flibanserin অর্জিত, সাধারণ হাইপোঅ্যাকটিভ সেক্সুয়াল ডিজায়ার ডিসঅর্ডার (এইচএসডিডি) সহ প্রিমেনোপজাল মহিলাদের চিকিত্সার জন্য নির্দেশিত হয়, যা কম যৌন ইচ্ছা দ্বারা চিহ্নিত করা হয় যা চিহ্নিত কষ্ট বা আন্তঃব্যক্তিক অসুবিধা সৃষ্টি করে এবং এর কারণে নয়:
  • একটি সহ-বিদ্যমান চিকিৎসা বা মানসিক অবস্থা,
  • সম্পর্কের মধ্যে সমস্যা, বা
  • একটি ঔষধ বা অন্যান্য ড্রাগ পদার্থের প্রভাব।
অর্জিত এইচএসডিডি বলতে এইচএসডিডি বোঝায় যা এমন রোগীর মধ্যে বিকাশ লাভ করে যার আগে যৌন ইচ্ছা নিয়ে কোনো সমস্যা ছিল না। সাধারণীকৃত এইচএসডিডি এইচএসডিডিকে বোঝায় যা উদ্দীপনার ধরন, পরিস্থিতি বা অংশীদার নির্বিশেষে ঘটে।
 

ফার্মাকোলজি

ফ্লিবানসেট্রিনের মস্তিষ্কে সেরোটোনিন রিসেপ্টরগুলির জন্য উচ্চ সখ্যতা রয়েছে: এটি 5-HT1A-এ অ্যাগোনিস্ট এবং 5-HT2A-এর প্রতিপক্ষ হিসাবে কাজ করে। ভিভোতে, flibanserin সমানভাবে 5-HT1A এবং 5-HT2A রিসেপ্টরের সাথে আবদ্ধ। যাইহোক, মস্তিষ্কের উচ্চ স্তরের 5-HT (অর্থাৎ, চাপের মধ্যে), ফ্লিবানসারিন 5-HT(1A) রিসেপ্টরগুলির তুলনায় উচ্চ অনুপাতে 5-HT2A রিসেপ্টর দখল করতে পারে। এটি মাঝারিভাবে D4 (ডোপামিন) রিসেপ্টর এবং 5-HT2B এবং 5-HTB2C এর বিরোধিতা করতে পারে। নিউরোট্রান্সমিটার রিসেপ্টরগুলির উপর এর ক্রিয়া সেরোটোনিনের মাত্রা হ্রাস করতে এবং ডোপামিন এবং নোরপাইনফ্রাইনের মাত্রা বৃদ্ধিতে অবদান রাখতে পারে, যা সবই পুরস্কার প্রক্রিয়াকরণে ভূমিকা রাখতে পারে।
 
 
 
 
 

ডোজ এবং প্রশাসন

Flibanserin এর প্রস্তাবিত ডোজ হল 100 মিলিগ্রাম প্রতিদিন একবার শোবার সময় মুখে মুখে দেওয়া হয়। ঘুমের সময় ফ্লিবানসারিন ডোজ করা হয় কারণ ঘুম থেকে ওঠার সময় ব্যবহার হাইপোটেনশন, সিনকোপ, দুর্ঘটনাজনিত আঘাত এবং কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রের (সিএনএস) বিষণ্নতার (যেমন তন্দ্রা এবং অবসাদ) ঝুঁকি বাড়ায়। যদি শোবার সময় Flibanserin এর একটি ডোজ মিস হয়ে যায়, তাহলে রোগীকে পরের দিন ঘুমানোর সময় পরবর্তী ডোজ নিতে নির্দেশ দিন। পরবর্তী ডোজ দ্বিগুণ না করার জন্য রোগীকে নির্দেশ করুন।

পেডিয়াট্রিক ব্যবহার : ফ্লিবানসারিন শিশু রোগীদের ব্যবহারের জন্য নির্দেশিত নয়।

জেরিয়াট্রিক ব্যবহার : জেরিয়াট্রিক রোগীদের ব্যবহারের জন্য ফ্লিবানসারিন নির্দেশিত নয়। জেরিয়াট্রিক রোগীদের মধ্যে নিরাপত্তা এবং কার্যকারিতা প্রতিষ্ঠিত হয়নি।
মিথষ্ক্রিয়া
  • মৌখিক গর্ভনিরোধক এবং অন্যান্য দুর্বল CYP3A4 ইনহিবিটরস : ফ্লিবানসারিন এক্সপোজার এবং বিরূপ প্রতিক্রিয়ার ঘটনা বৃদ্ধি করে।
  • শক্তিশালী CYP2C19 ইনহিবিটরস : ফ্লিবানসারিন এক্সপোজার বাড়ায় যা হাইপোটেনশন, সিনকোপ এবং সিএনএস বিষণ্নতার ঝুঁকি বাড়াতে পারে।
  • CYP3A4 Inducers : flibanserin ব্যবহার বাঞ্ছনীয় নয়; flibanserin ঘনত্ব উল্লেখযোগ্যভাবে হ্রাস.
  • ডিগক্সিন : ডিগক্সিনের ঘনত্ব বাড়ায়, যা ডিগক্সিনের বিষাক্ততার দিকে পরিচালিত করতে পারে। ডিগক্সিনের ঘনত্বের নিরীক্ষণ বাড়ান।

বিপরীত

Flibanserin contraindicated হয়: অ্যালকোহল ব্যবহারের সাথে, মাঝারি বা শক্তিশালী CYP3A4 ইনহিবিটরগুলির সাথে একযোগে ব্যবহারের সাথে, হেপাটিক প্রতিবন্ধী রোগীদের ক্ষেত্রে।

ক্ষতিকর দিক

সবচেয়ে সাধারণ বিরূপ প্রতিক্রিয়া হল মাথা ঘোরা, তন্দ্রা, বমি বমি ভাব, ক্লান্তি, অনিদ্রা, শুষ্ক মুখ।

গর্ভাবস্থা এবং স্তন্যদান

গর্ভবতী মহিলাদের মধ্যে Flibanserin-এর কোনও গবেষণা নেই যা জানাতে পারে যে মানুষের মধ্যে ড্রাগ-সম্পর্কিত ঝুঁকি রয়েছে কিনা। Flibanserin ইঁদুরের দুধে নির্গত হয়। মানুষের দুধে flibanserin আছে কিনা, Flibanserin বুকের দুধ খাওয়ানো শিশুর উপর প্রভাব ফেলে কিনা বা Flibanserin দুধ উৎপাদনকে প্রভাবিত করে কিনা তা অজানা। স্তন্যপান করানো শিশুর মধ্যে গুরুতর প্রতিকূল প্রতিক্রিয়ার সম্ভাবনার কারণে, ফ্লিবানসেরিন দিয়ে চিকিত্সার সময় বুকের দুধ খাওয়ানোর পরামর্শ দেওয়া হয় না।

সতর্কতা ও সতর্কতা

হাইপোটেনশন এবং একা ফ্লিবানসারিনের সাথে সিনকোপ : প্রি-সিনকোপ রোগীদের অবিলম্বে শুয়ে থাকা উচিত এবং লক্ষণগুলি সমাধান না হলে অবিলম্বে চিকিত্সার সাহায্য নেওয়া উচিত।

সেন্ট্রাল নার্ভাস সিস্টেম (সিএনএস) বিষণ্নতা (যেমন, তন্দ্রাচ্ছন্নতা, নিদ্রাহীনতা) : একা ফ্লিবানসারিন দিয়ে ঘটতে পারে। অন্যান্য সিএনএস ডিপ্রেসেন্টস দ্বারা বর্ধিত হয়, এবং সেটিংসে যেখানে ফ্লিবানসারিন ঘনত্ব বৃদ্ধি পায়। প্রতিটি ডোজ পরে কমপক্ষে 6 ঘন্টা না হওয়া পর্যন্ত এবং ফ্লিবানসারিন কীভাবে তাদের প্রভাবিত করে তা না জানা পর্যন্ত রোগীদের সম্পূর্ণ সতর্কতা প্রয়োজন এমন ক্রিয়াকলাপগুলি এড়ানো উচিত (যেমন, অপারেটিং যন্ত্রপাতি বা গাড়ি চালানো)।

থেরাপিউটিক ক্লাস

সেরোটোনিন-নোরপাইনফ্রাইন রিউপটেক ইনহিবিটর (SNRI)

জমা শর্ত

30 ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রার নিচে রাখুন, আলো এবং আর্দ্রতা থেকে দূরে থাকুন। শিশুদের নাগালের বাইরে রাখুন।

Post a Comment

Previous Post Next Post

POST ADS1

POST ADS 2