#Post ADS3

advertisement

শীতের সবজি দিয়ে দেশি ট্যাংরা মাছের তরকারি , এইভাবে ট্যাংরা মাছ রাঁধলে তার স্বাদ হবে দুর্দান্ত, গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে , মাংস ফেলে খেতে হবে ট্যাংরা মাছের কারি

এইভাবে ট্যাংরা মাছ রাঁধলে তার স্বাদ হবে দুর্দান্ত, গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে ।। Health City Life

এইভাবে ট্যাংরা মাছ রাঁধলে তার স্বাদ হবে দুর্দান্ত, গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে ।। Health City Life

শীতের দুপুরে (Winter Special Recipe) গরম গরম ভাতের সঙ্গে শুধুমাত্র ‘মাছ আলু রান্না’ নয়, মাছের বিভিন্ন পদের স্বাদ নিতে চান সকলে। সেই চাহিদা পূরণ করতেই এই প্রতিবেদনে আনা হয়েছে দুর্দান্ত স্বাদের ‘ট্যাংরা পেঁয়াজকলি’ রেসিপি (Tangra Peyanj Koli Recipe )।

উপকরণ:

ট্যাংরা মাছ (৩০০ গ্রাম)
পেঁয়াজ কলি (১০০ গ্রাম)
সর্ষের তেল (১ বড়ো চামচ)
হলুদ (১/৪ চামচ)
নুন স্বাদ মতো
সাদা সর্ষে ও কালো সর্ষে

প্রণালী:


একটি পাত্রে ট্যাংরা মাছ, সর্ষের তেল, হলুদ ও স্বাদ মতো নুন নিয়ে ভালো করে মাখিয়ে নিতে হবে। এই অবস্থায় ১০ মিনিট রেখে দিয়ে গ্যাস উনুনে একটি প্যান চাপাতে পাবে। এই প্যানে তেল গরম করে একে একে কালো জিরা ও ম্যারিনেট করে রাখা মাছগুলো দিয়ে ভেজে নিতে হবে। এই প্যানেতেই দুটো আলু সরু সরু করে কেটে যোগ করতে হবে। এরপরে প্যানটিকে ঢাকা দিয়ে ৩ মিনিটের জন্য রেখে দিতে হবে।

তারপরে মিক্সার গ্রাইন্ডারে সর্ষে দানা (সাদা সর্ষে ও কালো সর্ষে উভয়ই) নিয়ে একসঙ্গে গুঁড়ো করে নিতে হবে। এই গুঁড়ো মিশ্রণে এরপরে ১/২ চা চামচ হলুদ গুঁড়ো, ১/৪ চা চামচ লঙ্কা গুঁড়ো, ১/২ চা চামচ কাশ্মীরি লঙ্কা গুঁড়ো, একটা কাঁচা লঙ্কা নিয়ে, সবশেষে ১/৪ কাপ জল যোগ করে আবার মিক্সার গ্রাইন্ডারটি চালিয়ে নিতে হবে।

ওদিকে, প্যানের ঢাকনা খুলে সেটাতে সর্ষের মিশ্রণটি ঢেলে নিতে হবে। হালকা নেড়ে এই প্যানে ওপর থেকে আবার ১ বড়ো চামচ সর্ষের তেল যোগ করতে হবে। গরম গরম ভাতের সঙ্গে খাওয়ার জন্য প্রস্তুত ‘ট্যাংরা পেঁয়াজকলি‘।


#এইভাবে ট্যাংরা মাছ রাঁধলে তার স্বাদ হবে দুর্দান্ত, গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে ।। Health City Life এইভাবে ট্যাংরা মাছ রাঁধলে তার স্বাদ হবে দুর্দান্ত, গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে ।। Health City Life এইভাবে ট্যাংরা মাছ রাঁধলে তার স্বাদ হবে দুর্দান্ত, গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে এইভাবে ট্যাংরা মাছ রাঁধলে তার স্বাদ হবে দুর্দান্ত, গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে

Post a Comment

0 Comments

advertisement

advertisement