#Post ADS3

advertisement

গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে এই ‘নিরামিষ পাঁপড়ের তরকারি’, শিখে নিন রেসিপি

গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে এই ‘নিরামিষ পাঁপড়ের তরকারি’, শিখে নিন রেসিপি ।। Health City Life

গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে এই ‘নিরামিষ পাঁপড়ের তরকারি’, শিখে নিন রেসিপি 

শীতের পরিবেশ বাংলার অনেক জায়গাতেই উঁকি মেরে দিয়েছে। তবে, জমিয়ে শীত না পড়লেও, শীত শীত ভাব বিদ্যমান। এই অবস্থায় অনেকেরই নিরামিষ কিন্তু অন্য রকম পদের স্বাদ নিতে ইচ্ছে করে। কিন্তু, সঠিক রেসিপি না জানার অভাবে হয়ে ওঠে না। এই অবস্থায় আপনি যদি শীতের দুপুরে নয়া স্বাদের তরকারি (Winter Special Recipe) গরম ভাতের সঙ্গে খেতে চান, দেখে নিন ‘পাঁপড়ের তরকারি রেসিপি’ (Papadh Curry Recipe)। 

উপকরণ: 

পাঁপড়
আলু সেদ্ধ
গোটা শুকনো লঙ্কা
শুকনো লঙ্কা গুঁড়ো
হলুদ
গোটা সাদা জিরে
জিরে বাটা
এলাচ
দারুচিনি
তেজ পাতা
গরম মসলা
টমেটো ও কাচা লঙ্কা বাটার মিশ্রণ
নুন
চিনি
ঘি

প্রণালী: 

একটি কড়াইয়ে তেল গরম করে পাঁপড়গুলি ভালোভাবে ভেজে নিতে হবে। সেই তেলেই একে একে সাদা জিরে, শুকনো লঙ্কা, তেজ পাতা, দারুচিনি, এলাচ ভেজে নিয়ে এতেই আগে থেকে সেদ্ধ করে রাখা আলু দিয়ে কিছুক্ষণ ভাজতে হবে। সেদ্ধ আলুগুলোকে কেটে ছোট ছোট পিস করে ব্যবহার করা যেতে পারে।

এরপরে, এতে জিরে বাটা ও কাঁচা লঙ্কা দিতে হবে। একটু নেড়ে নিয়ে এতে টমেটো ও কাচা লঙ্কা বাটার মিশ্রণ ঢেলে দিতে হবে। এরপরে একে একে স্বাদমতো চিনি, নুন, হলুদ গুঁড়ো, শুকনো লঙ্কার গুঁড়ো ও ঘি দিতে হবে। এই মিশ্রণটিকে কিছুক্ষণ ফুটাতে হবে। তারপরে গরম মশলা ও পাঁপড় যোগ করে একটু নেড়ে নিতে হবে। শীতের দুপুরে গরম গরম ভাতের সঙ্গে পরিবেশন করার জন্য প্রস্তুত ‘পাঁপড়ের তরকারি’ (Papad Curry Recipe)।


#গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে এই ‘নিরামিষ পাঁপড়ের তরকারি’, শিখে নিন রেসিপি ।। Health City Life গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে এই ‘নিরামিষ পাঁপড়ের তরকারি’, শিখে নিন রেসিপি ।। Health City Life গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে এই ‘নিরামিষ পাঁপড়ের তরকারি’, শিখে নিন রেসিপি গরম ভাতের সঙ্গে জাস্ট জমে যাবে এই ‘নিরামিষ পাঁপড়ের তরকারি’, শিখে নিন রেসিপি

Post a Comment

0 Comments

advertisement

advertisement