#Post ADS3

advertisement

কোনোরকম ঝামেলা ছাড়াই কুচকুচে কালো কড়াই নিমিষে পরিষ্কার করার সহজ পদ্ধতি

কোনোরকম ঝামেলা ছাড়াই কুচকুচে কালো কড়াই নিমিষে পরিষ্কার করার সহজ পদ্ধতি ।। Health City Life

কোনোরকম ঝামেলা ছাড়াই কুচকুচে কালো কড়াই নিমিষে পরিষ্কার করার সহজ পদ্ধতি ।। Health City Life

বাড়িতে বেশিরভাগ রান্নাই কড়াইতে করা হয়। কিন্তু প্রতিদিন রান্না করতে করতে কড়াই সম্পূর্ণভাবে পুড়ে যায়। সেই কড়াই পরিষ্কার করা অত্যন্ত কঠিন। বেশি ঘষে পরিষ্কার করতে গেলে হাতে যন্ত্রণা হয়। তাই আজ আপনাদের জন্য নিয়ে এলাম করায় পরিষ্কার করার কিছু সহজ টিপ। গরম জল এবং মাত্র দুটি উপাদান দিয়েই আপনারা আপনাদের তেল চিটচিটে কালো কড়াইকে ঘষে চকচকে করে দিতে পারবেন।

প্রথমে একটি পাত্রে জল নিয়ে ভালোভাবে ফুটিয়ে নিতে হবে। জল ভালোভাবে ফুটে গেলে তার মধ্যে এক্সেসল এবং যেকোনো বাসন মাজার কিংবা কাপড় কাচার সাবান গুঁড়ো অথবা লিকুইড দিয়ে ভালোভাবে মিশিয়ে নিতে হবে।

এবার পুড়ে যাওয়া কড়াইটি ওই গরম জলের মধ্যে ঘুরিয়ে ঘুরিয়ে চারদিক জলে ভিজিয়ে নিতে হবে। জল দিয়ে ভালোভাবে ভিজে গেলে চার থেকে পাঁচ ঘন্টা জলের মধ্যেই ডুবিয়ে রাখতে হবে। ৪-৫ ঘণ্টা পর ওই জল ফেলে দিয়ে নিচে পড়ে থাকা এক্সেলস হয় এবং সাবান খানিকটা রেখে দিতে হবে। ওই দুটি জিনিস দিয়েই একটি স্ক্রাবারের সাহায্যে খুব ভালো করে ঘষে বাসুন পরিষ্কার করতে হবে।

কড়াই এর কানা পরিষ্কার করার জন্য ছুরির ব্যবহার করতে হবে। কারণ কানাতে প্রচুর পরিমাণে তেল জমা হয়। শুধুমাত্র স্ক্রাবার ওই তেল তুলতে পারে না। তবে চার থেকে পাঁচ ঘন্টা জলে ভিজে থাকার জন্য ওই তেল তুলতে তেমন কোন সমস্যা হবে না। কড়াইয়ের কানার তেল ছুরি দিয়ে তোলা হয়ে গেলে স্ক্রাবারের সাহায্যে সম্পূর্ণ কড়াই একবার ভালোভাবে ঘষে নিলে আপনার কালো চিটচিটে কড়াই একেবারে নতুনের মত হয়ে যাবে।

#কোনোরকম ঝামেলা ছাড়াই কুচকুচে কালো কড়াই নিমিষে পরিষ্কার করার সহজ পদ্ধতি ।। Health City Life কোনোরকম ঝামেলা ছাড়াই কুচকুচে কালো কড়াই নিমিষে পরিষ্কার করার সহজ পদ্ধতি ।। Health City Life 

Post a Comment

0 Comments

advertisement

advertisement