#Post ADS3

advertisement

কোনোরকম ঝামেলা ছাড়াই শক্ত খোলা থেকে নারকেল আলাদা করার সহজ পদ্ধতি

কোনোরকম ঝামেলা ছাড়াই শক্ত খোলা থেকে নারকেল আলাদা করার সহজ পদ্ধতি ।। Health City Life

কোনোরকম ঝামেলা ছাড়াই শক্ত খোলা থেকে নারকেল আলাদা করার সহজ পদ্ধতি ।। Health City Life

গোটা ভারতবর্ষের নারকেলের (Coconut) চাহিদা তুঙ্গে। মুড়ির সঙ্গে খাওয়া থেকে শুরু করে বিভিন্ন ধরনের পদ রান্না, সবকিছুতেই নারকেল ব্যবহার করা হয়। কিন্তু নারকেল ছাড়ানো অত্যন্ত কষ্টের একটি কাজ। নারকেলের মালা দু ভাগ করে নেওয়ার পরে মালা থেকে নারকেলকে আলাদা করতে গিয়ে অনেক সময়ই হাত কেটে যায়। এই ভয়ে নারকেল কাটতে কমবেশি সকলেই ভয় পায়।

কিন্তু একটি সহজ পদ্ধতি অবলম্বন করলে অতি সহজেই নারকলের শক্ত মালা থেকে নারকেলের সাদা অংশ আলাদা করে নেওয়া সম্ভব। অত্যন্ত সহজে আলাদা হয়ে যায় বলে হাত কেটে যাওয়ার ভয়ও থাকে না। একটু ধৈর্য ধরে এই পদ্ধতি অবলম্বন করতে পারলে নিমেষের মধ্যেই নারকেলের মালা থেকে নারকেলের সাদা অংশকে আলাদা করে দেওয়া যায়।

প্রথমে নারকেলকে দুটি ভাগ করে নিতে হবে। এবার একটি পাত্রে জল নিয়ে নিতে হবে। জল ততটা পরিমাণ নেবেন, যাতে নারকেলের মালার শক্ত অংশটি জলের মধ্যে ডুবে যায়। এবার এই অবস্থায় বেশ কিছুক্ষণ সময় ধরে ওই জল ফুটিয়ে নিতে হবে (আপনাদের হয়তো মনে হতে পারে জলের মধ্যে নারকেল ফুটলে নারকেলের কাঁচা ভাব নষ্ট হয়ে যাবে। তবে চিন্তা নেই, এতে নারকেলের কাঁচা ভাব নষ্ট হবে না)।


এবার একটি ধারালো ছুরির সাহায্যে চারদিক দিয়ে আলতো করে চাপ দিলেই নারকেলের মালা থেকে নারকেলের সাদা অংশটি ধীরে ধীরে উঠে আসবে। এই কাজ করতে বিশেষ পরিশ্রম লাগবে না। এরপর নারকেলের সাদা অংশের গায়ে যে বাদামি খোসা লেগে থাকবে তা একটি পিলারের সাহায্যে আলাদা করে নিলেই নারকেলের সাদা অংশ অতি সহজেই আপনারা পেয়ে যাবেন।

#কোনোরকম ঝামেলা ছাড়াই শক্ত খোলা থেকে নারকেল আলাদা করার সহজ পদ্ধতি ।। Health City Life কোনোরকম ঝামেলা ছাড়াই শক্ত খোলা থেকে নারকেল আলাদা করার সহজ পদ্ধতি ।। Health City Life কোনোরকম ঝামেলা ছাড়াই শক্ত খোলা থেকে নারকেল আলাদা করার সহজ পদ্ধতি কোনোরকম ঝামেলা ছাড়াই শক্ত খোলা থেকে নারকেল আলাদা করার সহজ পদ্ধতি

Post a Comment

0 Comments

advertisement

advertisement