#Post ADS3

advertisement

শীতে শুষ্ক ত্বকের জন্য কী করবেন?, শীতে অতিরিক্ত শুষ্ক ত্বকের যত্ন , শীতকালে রুক্ষ ও শুষ্ক ত্বকের যত্ন নিন এইভাবে, রইল বিস্তারিত

শীতকালে রুক্ষ ও শুষ্ক ত্বকের যত্ন নিন এইভাবে, রইল বিস্তারিত ।। Health City Life

শীতকালে রুক্ষ ও শুষ্ক ত্বকের যত্ন নিন এইভাবে, রইল বিস্তারিত ।। Health City Life

শীত পড়তে কিন্তু আর বেশি বাকি নেই। মাঝে মধ্যে হাতের রুক্ষ শুষ্ক ত্বক প্রমাণ দিচ্ছে শীত আসতে আর খুব একটা বেশি দেরি নেই। তাই বাড়িতে থাকা কয়েকটা ঘরোয়া উপাদান দিয়ে এখন থেকেই শুরু করুন ত্বকের যত্ন। নাহলে কিন্তু গোটা শীতকাল জুড়েই আপনাকে বেশ ভুগতে হবে, তাই আর দেরি না করে দেখে ফেলুন কিভাবে শীতকাল শুরু হওয়ার আগে থেকেই নিতে পারেন ত্বকের যত্ন।

১) নারকেল তেল, গ্লিসারিন – নারকেল তেল এবং গ্লিসারিন খুব ভালো করে মিশিয়ে নিতে হবে। এই মিশ্রণটি আপনি যদি শীত পড়ার আগে খুব ভালো করে মুখে, গলায়, পিঠে স্নান করার পরে লাগিয়ে নিতে পারেন। অন্তত দিনে একবার, তাহলে দেখবেন শীতকালের আগে থেকেই আপনার ত্বক কিন্তু অনেক সুন্দর এবং নরম হয়ে আছে।

২) ওটস, কাঁচা দুধ – আমরা অনেকেই ব্রেকফাস্টে ওটস এবং দুধ খেয়ে থাকি, কেমন হয় এই দুটি মিশ্রণকে ভালো করে মিশিয়ে নিয়ে যদি আপনি সারা গায়ে, মুখে, পিঠে, হাতে লাগাতে পারেন, বিষয়টি কিন্তু একেবারেই খারাপ হয় না। শীতকাল পড়ার আগে যদি সপ্তাহে দুদিন এইভাবে আপনি আপনার সারা শরীর, মুখ, পিঠ ভালো করে ম্যাসাজ করে তারপর স্নান করে ফেলতে পারেন, তাহলে দেখবেন, আলাদা করে আর শীতকালে কোন রকম যত্ন নিতে হবে না।

৩) অ্যালোভেরা জেল, নারকেল তেল – এই দুটি উপকরণকে যদি মিশিয়ে খুব ভালো করে রেখে দিতে পারি আর নাইট ক্রিম হিসেবে ব্যবহার করতে পারি, তাহলে দেখবেন শীতকাল আসার আগে যে আপনার ত্বকের শুষ্কতা তৈরি হয়, তা কিন্তু একেবারেই তৈরি হচ্ছে না। আর গোটা শীতকাল নাইট ক্রিম কিভাবে ব্যবহার করতে পারেন।

৪) গোলাপজল, গ্লিসারিন, পাতিলেবুর রস – তিনটি উপকরণকে খুব ভালো করে মিশিয়ে নিন। একটি জায়গার মধ্যে রেখে দিন। অবশ্যই ফ্রিজে রাখতে হবে ফ্রিজে এমন মিশিয়ে অন্তত তিন থেকে চারদিন রেখে দিতে পারেন। তারপর এই মিশ্রণটি স্নান করার পরে ভিজে গায়ে লাগিয়ে নিন। দেখবেন ত্বক কি সুন্দর নরম, পরিষ্কার হয়ে গেছে। আর শুধু তাই নয়, পাতিলেবুর রস থাকার জন্য, ত্বকের ওপরে থাকা কালো দাগ সহজে দূর হয়ে যাবে, আর সুন্দর মিষ্টি গন্ধ বেরোবে।

সতর্কীকরণ– উপরে উল্লেখিত কোনো উপাদানে অ্যালার্জি থাকলে ব্যবহারের আগে বিশেষজ্ঞের পরামর্শ নেওয়া উচিত। এছাড়াও কোনো রকম সমস্যা এড়াতে আগে চিকিৎসকের সঙ্গে অবশ্যই কথা বলুন।

#শীতকালে রুক্ষ ও শুষ্ক ত্বকের যত্ন নিন এইভাবে, রইল বিস্তারিত ।। Health City Life শীতকালে রুক্ষ ও শুষ্ক ত্বকের যত্ন নিন এইভাবে, রইল বিস্তারিত ।। Health City Life শীতকালে রুক্ষ ও শুষ্ক ত্বকের যত্ন নিন এইভাবে, রইল বিস্তারিত শীতকালে রুক্ষ ও শুষ্ক ত্বকের যত্ন নিন এইভাবে, রইল বিস্তারিত

Post a Comment

0 Comments

advertisement

advertisement