চিঁড়ে ও বেসন দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের জলখাবার, স্বাদ হবে দুর্দান্ত, শিখে নিন রেসিপি

চিঁড়ে ও বেসন দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের জলখাবার, স্বাদ হবে দুর্দান্ত, শিখে নিন রেসিপি ।। Health City Life

চিঁড়ে ও বেসন দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের জলখাবার, স্বাদ হবে দুর্দান্ত, শিখে নিন রেসিপি ।। Health City Life

প্রত্যেকদিন সকালের একঘেয়েমি জলখাবার না বানিয়ে একবার এই রেসিপি ট্রাই করে দেখুন।যা রুচি সম্মত এবং স্বাস্থ্যকর।  আজ নিয়ে এলাম  চিঁড়ে ও বেসন দিয়ে তৈরি একটি দুর্দান্ত স্বাদের রেসিপি ।

উপকরণ:

১. চিঁড়ে
২. জল
৩. বেসন
৪. গোটা জিরে
৫. হিং পাউডার
৬. কাঁচালঙ্কা কুচি
৭. ধনেপাতা কুচি
৮. চাট মশলা পাউডার
৯. গরম মশলা গুঁড়ো
১০. নুন
১১. শুকনো লঙ্কা গুঁড়ো
১২. তেল

প্রণালী:


প্রথমে ১ কাপ চিঁড়ে জল দুই-তিনবার বদলে ভালো করে ধুয়ে তার মধ্যে ১/৪ কাপ জল দিয়ে ১৫-২০ মিনিটের চিঁড়ে ভিজিয়ে রাখতে হবে। অন্যদিকে, গ্যাসে কড়াই বসিয়ে তা গরম করে ১ কাপ বেসন ২-৩ মিনিট নেড়ে নিতে হবে।

এরপর আরও একটি পাত্রে তেল গরম করে ১/২ চামচ গোটা জিরে, ১/৪ চামচ হিং পাউডার ও সামান্য কাঁচালঙ্কা কুচি দিয়ে কয়েক সেকেন্ড নেড়ে আগে থেকে ভেজানো চিঁড়ের মধ্যে জিরে ও হিংয়ের মিশ্রণ, ভাজা বেসন, কিছু পরিমাণ ধনেপাতা কুচি, ১/২ চামচ চাট মশলা পাউডার, ১/৪ চামচ গরম মশলা গুঁড়ো, স্বাদ অনুযায়ী নুন ও ১/২ চামচ শুকনো লঙ্কা গুঁড়ো দিয়ে ভালো করে মিশিয়ে নিতে হবে।

এরপর একসঙ্গে মেখে একটি ডো বানিয়ে ওই ডো থেকে লম্বা আকৃতির লেচি গড়ে পকোড়া বানিয়ে নিতে হবে।

এরপর তেল গরম করে তার মধ্যে বানিয়ে নেওয়া পকোড়াগুলি ছেড়ে কিছুক্ষণ উল্টেপাল্টে তৈরি অভিনব দারুণ স্বাদের মুচমুচে পকোড়া।

#চিঁড়ে ও বেসন দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের জলখাবার, স্বাদ হবে দুর্দান্ত, শিখে নিন রেসিপি ।। Health City Life চিঁড়ে ও বেসন দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের জলখাবার, স্বাদ হবে দুর্দান্ত, শিখে নিন রেসিপি ।। Health City Life চিঁড়ে ও বেসন দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের জলখাবার, স্বাদ হবে দুর্দান্ত, শিখে নিন রেসিপি চিঁড়ে ও বেসন দিয়ে বানিয়ে ফেলুন ইউনিক স্টাইলের জলখাবার, স্বাদ হবে দুর্দান্ত, শিখে নিন রেসিপি

Post a Comment

Previous Post Next Post

POST ADS1

POST ADS 2