#Post ADS3

advertisement

কুরুনি ছাড়াই নারকেল কুরিয়ে নেওয়ার সহজ উপায় ,লাগবে না কুরুনি, কোন রকম ঝামেলা ছাড়াই নারকেল কুরিয়ে নেওয়ার সবচেয়ে সহজ পদ্ধতি

লাগবে না কূরুনি, কোনোরকম ঝামেলা ছাড়াই নারকেল কুরিয়ে নেওয়ার সবচেয়ে সহজ পদ্ধতি ।। Health City Life

লাগবে না কূরুনি, কোনোরকম ঝামেলা ছাড়াই নারকেল কুরিয়ে নেওয়ার সবচেয়ে সহজ পদ্ধতি ।। Health City Life

নারকোল খেতে কম বেশি সকলেই পছন্দ করেন। নারকেল কোরা দিয়ে বিভিন্ন রকমের পদ আমাদের প্রতিটি বাড়িতেই রান্না হয়ে থাকে। এছাড়া নারকেল কোরা দিয়ে মুড়ি খেতেও বেশ ভালোই লাগে। মূলত গ্রামের দিকে নারকেল কোড়া দিয়ে মুড়ি খাওয়ার প্রচলন সবথেকে বেশি। তবে সমস্যা দেখা দেয় নারকেল কুরতে গিয়ে, কারণ অনেক সময় নারকেল কুরুনি নষ্ট হয়ে যায়। আবার অনেকেই খুব বেশি জোর দিয়ে নারকেল কুরতে পছন্দ করেন না। এই সমস্যার সমাধানের জন্য রইল একটা ছোট্ট টিপস। এবার থেকে কুরুনি ব্যবহার না করেই আপনারা নারকেল কুরিয়ে নিতে পারবেন।

প্রথমে একটি নারকেল ভালো করে নেড়ে দেখে নিতে হবে যে ভিতরে জল নড়ছে কি না। জল নড়লে নারকেল ভালো হওয়ার সম্ভবনা বেশি থাকে। এরপর নারকেলের যে কালো রঙের তিনটে মুখের মত অংশ থাকে, তার মধ্যে নরম অংশটি কোন সুচালো বস্তুর সাহায্যে ফুটো করে একটি পাত্রের মধ্যে নারকোলের সমস্ত জল ছেঁকে নিতে হবে। ওই নারকেলের জল একটু মুখে দিয়ে দেখে নিতে হবে জল ভালো আছে কিনা। জল ভালো থাকলে বোঝা যাবে নারকেলটি খাওয়ার উপযোগী।

এবার রুটির সেঁকার জালের উপর নারকেল বসিয়ে ভালো করে সেঁকে নিতে হবে। কিছুক্ষণ পরে দেখা যাবে নারকোলের খোলার উপরে ফাটল ধরেছে। কাগজের উপর অথবা কাপড়ের উপর নিয়ে কিছুক্ষণ ঠান্ডা হওয়ার সময় দিতে হবে। কিন্তু ভুল করেও জলের তলায় দিয়ে ঠান্ডা করবেন না।


এবার কোন কিছুর সাহায্যে আঘাত করে উপরের নারকেলের খোসাটা ছাড়িয়ে নিতে হবে। ভিতরে থাকা পাতলা খোসাটি পিলার অথবা ধারালো কোন অস্ত্রের সাহায্যে ছাড়িয়ে নারকেলের মালা থেকে নারকোলের সাদা অংশটিকে আলাদা করে নিতে হবে। এবার একটি গ্রেডারের সাহায্যে কুড়ে নিলেই প্রতি সহজে নারকেল কোরা তৈরি হয়ে যাবে।

#লাগবে না কূরুনি, কোনোরকম ঝামেলা ছাড়াই নারকেল কুরিয়ে নেওয়ার সবচেয়ে সহজ পদ্ধতি ।। Health City Life লাগবে না কূরুনি, কোনোরকম ঝামেলা ছাড়াই নারকেল কুরিয়ে নেওয়ার সবচেয়ে সহজ পদ্ধতি ।। Health City Life লাগবে না কূরুনি, কোনোরকম ঝামেলা ছাড়াই নারকেল কুরিয়ে নেওয়ার সবচেয়ে সহজ পদ্ধতি লাগবে না কূরুনি, কোনোরকম ঝামেলা ছাড়াই নারকেল কুরিয়ে নেওয়ার সবচেয়ে সহজ পদ্ধতি

Post a Comment

0 Comments

advertisement

advertisement