#Post ADS3

advertisement

Food & Fitness: বাংলা রান্নার রেসিপি বাটার নানরুটি, Bengali Cooking Recipe Butter Naan roti, খুব সহজে বাটার নানরুটি রান্নার রেসিপি, বাটার নানরুটি কিভাবে রান্না করে, Ranna Recipe বাটার নানরুটি,রান্নাবান্না খাবার রেসিপি তে আজ বাটার নানরুটি,বাটার নানরুটি রান্নার মজার রান্না শিখুন,রান্নার টিপস বাটার নানরুটি, হাইজেনিক খাবার রেসিপি বাটার নানরুটি



Subject :Food & Fitness: বাংলা রান্নার রেসিপি বাটার নানরুটি, Bengali Cooking Recipe Butter Naan roti, খুব সহজে বাটার নানরুটি রান্নার রেসিপি, বাটার নানরুটি কিভাবে রান্না করে, Ranna Recipe বাটার নানরুটি,রান্নাবান্না খাবার রেসিপি তে আজ বাটার নানরুটি,বাটার নানরুটি রান্নার মজার রান্না শিখুন,রান্নার টিপস বাটার নানরুটি, হাইজেনিক খাবার রেসিপি বাটার নানরুটি

বিয়ে বাড়ি হোক বা রেস্টুরেন্টে আমরা কম-বেশি অনেকেই ‘বাটার নান’ খেয়ে থাকি। তবে, বাড়িতে বানানো ঝক্কি ভেবে এই আইটেম রান্নাই করা হয়না। দোকান থেকে কিনে আনা হয়। তবে, এখন বাইরের যা পরিস্থিতি সেক্ষত্রে বাইরের খাবার খাওয়া একেবারেই উচিত নয়। এছাড়া সবসময় বাইরের খাওয়ার খাওয়া ঠিকও নয়।

কিন্তু তাই বলে কি মানুষ খাবে না? একেবারেই তা নয়। আজ আপনাদের বাড়িতেই কিভাবে নরম তুলতুলে ‘ বাটার নান’ বানানো যায় তার রেসিপি বলবো। মূলত লুচি, নান এসব ময়দা দিয়েই হয়ে থাকে। কিন্তু আজ আপনাদের আটা দিয়ে এটি বানিয়ে দেখাবো। চলুন দেখে নেওয়া যাক কিভাবে বানাবেন।

উপকরণ:
১.৩ কাপ আটা,
২.১/২ চা চামচ নুন,
৩.১. টেবিল চামচ চিনি,
৪.২ চা চামচ ইস্ট,
৫.২ টেবিল চামচ সাদা তেল,
৬.উষ্ণ গরম দুধ,
৭.বাটার,
৮.ধনেপাতা

প্রণালী:

প্রথমেই একটি পাত্রে ৩ কাপ আটা, ১/২ চা চামচ নুন, ১টেবিল চামচ চিনি, ২ চা চামচ ইস্ট, ২ টেবিল চামচ সাদা তেল দিয়ে ভালো করে ময়ম দিয়ে নিতে হবে। এরপর ওই মিশ্রনে আস্তে আস্তে দুধ দিয়ে মেখে একটি ডো বানিয়ে নিতে হবে।

তারপর কিছুটা সাদা তেল দিয়ে আবারও ভালোভাবে মেখে নিতে হবে। এরপর ওই ডো এর উপর খানিকটা তেল মাখিয়ে ২ ঘন্টার জন্য রেস্টে রাখতে হবে।

এরপর হওয়া বের করে আরও একটু মোথে নিতে হবে। তারপর লেচি কেটে সামান্য আটা ছিটিয়ে একটু মোটা করে বলে নিতে হবে। এরপর একটি তাওয়াতে সেঁকে নিতে হবে। তারপর তাওয়াতে কিছুটা বাটার দিয়ে তার উপরে নান টাকে ফেলে চেপে চেপে আরও কিচ্ছুক্ষন সেঁকে নিতে হবে।

এরপর উপর দিয়ে কিছুটা ধনেপাতা কুচি দিয়ে দিলেই রেডি ‘ বাটার নান’। এরপর চিকেনের হোক বা মটনের বা অন্যকোন আইটেম দিয়ে গরম গরম পরিবেশন করতে পারেন।

You Can Email Us Questions & Comments: info@healthcitylife.com

Post a Comment

0 Comments

advertisement

advertisement