ছেলেদের Best মুখ ফর্সা করার ক্রিম, ছেলেদের ত্বক ফর্সা করার উপায়, ছেলেদেরফর্সা হওয়ার সহজ উপায়,ছেলেদের ফর্সা হওয়ার ক্রিমের নাম

0

ছেলেদের Best মুখ ফর্সা করার ক্রিম, ছেলেদের ত্বক ফর্সা করার উপায়, ছেলেদেরফর্সা হওয়ার সহজ উপায়,ছেলেদের ফর্সা হওয়ার ক্রিমের নাম


বিষয়: ছেলেদের Best মুখ ফর্সা করার ক্রিম, ছেলেদের ত্বক ফর্সা করার উপায়, ছেলেদের ফর্সা হওয়ার সহজ উপায়,ছেলেদের ফর্সা হওয়ার ক্রিমের নাম,ছেলেদের ফর্সা ও উজ্জ্বল ত্বক পাওয়ার প্রাকৃতিক উপায়, ছেলেদের ফর্সা হওয়ার ক্রিম,ছেলেদের ফর্সা হওয়ার উপায়, ছেলেদের ফর্সা হওয়ার ঔষধ ,ছেলেদের ফর্সা হওয়ার সাবান,ফর্সা হওয়ার নাইট ক্রিম

ছেলেদের ত্বক ফর্সা করার কার্যকরী উপায় 

বন্ধুরা ছেলেরা দিনে বেশিরভাগ ক্ষেত্রেই তার জিবিকার জন্য বাইরে ঘুরতে হয়। এর কারণে ছেলেদের ত্বক রোদে পুড়ে কালো দাগ ও ছোপ হয়ে যায় এবং ছেলেদের ত্বক মেয়েদের তুলনায় অনেক মোটা এর কারণে ছেলেদের ত্বক সাধারণ কোন ক্রিম কাজ করে না এর জন্য দরকার বিশেষ কিছু ঘরোয়া টিপস। তাই আজ আপনাদের সঙ্গে শেয়ার  করবো ছেলেদের ত্বক ফর্সা করার কার্যকরী কিছু উপায়। 

 প্রথমেই একটি বাটিতে ১ টেবিল চামচ বেসন নিন। এবার পানির সাহায্যে এটাকে পেস্ট তৈরি করে নিন। এরপর এই মিশ্রণটি কে আপনি যেভাবে ফেসওয়াশ ব্যবহার করেন ঠিক সেইভাবে আপনার ত্বকে এপ্লাই করে নিন। এপ্লাই করার পর ২ মিনিট ধীরে ধীরে মেসেজ করুন। 

আপনার ত্বক যদি অয়েলি থাকে। এবং এর কারণে ত্বক ধীরে ধীরে কাল হতে থাকে। তাহলে ফেসওয়াশ এর পরিবর্তে বেসন কে এই ভাবে ব্যবহার করতে পারেন। কারণ বেসন অতিরিক্ত তেল দূর করতে সাহায্য করে। 

(ads1)


এর পাশাপাশি ত্বককে গভীরভাবে পরিষ্কার করে ত্বককে ফর্সা ও টানটান করেতোলে। ২মিনিট মেসেজ করার পর আপনার ত্বককে পরিষ্কার করে নিন।এবার স্ক্রাব  তৈরি এর জন্য একটি বাটিতে ১ টেবিল চামচ চিনি নিন। এরপর ১ চামচ লেবুর রস দিয়ে ভালো করে মিশিয়ে নিন।

এবার এই মিশ্রণটি সাহায্যে আপনার ত্বকের ৫মিনিট    স্ক্রাব করুণ। চিনি ত্বকের মরা চামড়া দূর করে ত্বককে উজ্জ্বল নরম ফর্সা করে তোলে। এর পাশাপাশি রোদে পোড়া দাগ ও বয়সের ছাপ দূর করতেও অনেক ভালো কাজ করে। 

লেবু প্রাকৃতিক ব্লিচ যা ত্বেকে ইনস্ট্যান্ট উজ্জ্বলতা বৃদ্ধি করে। এর পাশাপাশি ত্বক থেকে সব রকমের কালো দাগ দূর করতে সাহায্য করে ৫ মিনিট ক্রাব করার পর আপনার ত্বককে পরিষ্কার করে নিন। 

এবার আমি তৈরি করব ফেসপ্যাক এর জন্য আমি একটি বাটিতে ১ টেবিল চামচ মুসুরডালের পাউডার নিন আপনি চাইলে মুসুরডালের পেস্ট করে এখানে ব্যবহার করতে পারেন। এরপর এতে দেব দের টেবিল চামচ শশার পেস্ট। ফ্রেন্ড আপনি চাইলে এখানে শসার পরিবর্তে আলু বা টমেটো পেস্ট ব্যবহার করতে পারেন। 


এবার দেবো ১ চা চামচ লেবুর রস তবে আপনার ত্বক যদি সেনসিটিভ হয়ে থাকে তাহলে এখানে লেবুর রস ব্যবহার করবেন না। এবার এই সব উপকরণ গুলোকে ভাল করে মিক্স করে নিন। ফেসপ্যাক তৈরি এবার এটাকে আপনার মুখে এপ্লাই করে নিন। 

মসুরের ডাল ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করতে অসাধারণ কাজ করে। এছাড়া এতে এন্টি এজিং প্রোপার্টিজ রয়েছে যা কুঁচকে যাওয়া ত্বকের টানটান করে। শসাতে রয়েছে ভিটামিন E পটাশিয়াম এবং অ্যান্টিঅক্সিডেন্ট যা ব্রণের দাগ দূর করার পাশাপাশি চোখের নিচের কালো দাগ দূর করতেও সাহায্য করে ।

এছাড়া এতে থাকা ব্লীচিং প্রোপার্টিস ত্বকের রোদে পোড়া ভাব দূর করে ত্বক উজ্জ্বল এবং স্কিন টোন সমান করে। এবং বয়সের ছাপ দূর করে ত্বক ফর্সা হতে সাহায্য করে এটা এপ্লাই করার পর এটাকে ২০ মিনিটের জন্য রেখে দিন। এবং ২০ মিনিট পর আপনি আপনার ত্বককে পরিষ্কার করে নিন।

 ত্বক পরিষ্কার করার সময় ফেসওয়াশ ব্যবহার করবেন না। আর পরিষ্কার করার পর আপনার ডেইলি ক্রিম ব্যবহার করতে পারবেন। এই পদ্ধতিটা আপনি সপ্তাহের ১বার ব্যবহার করতে পারেন। আর আপনি পেতে পারেন ফর্সা উজ্জ্বল ও দাগহীন ত্বক তো অবশ্যই একবার এই ফেসিয়াল ট্রাই করে দেখবেন। 

আর আমার এই প্রতিবেদনটি ভালো লাগলে লাইক এবং বন্ধুদের সাথে শেয়ার করতে ভুলবেন না ধন্যবাদ

ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম -১০ টি কার্যকরী ফেয়ারনেস ক্রীম

ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম নিয়ে আলাদা করে কথা বলার অবকাশ আছে কেননা, ছেলেদের ত্বকের সাথে মেয়েদের ত্বকের অনেক পার্থক্য রয়েছে। অ্যান্ড্রোজেন হরমোন নিঃসরণের কারনে ত্বকের ধরণ আলাদা হয়। এজন্যই ছেলেদের ত্বক মেয়েদের ত্বকের চেয়ে ২০% বেশি পুরু।

ভারী ত্বকের কারনে ছেলেদের ত্বকের আর্দ্রতায় সমস্যা হয়। ত্বকে সেবামের পরিমাণ এবং উৎপাদনের হারেরও কম বেশি থাকে। ছেলেদের চেয়ে মেয়েদের সেবামের উৎপাদনের হার অনেক কম।

ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম -১০ টি কার্যকরী ফেয়ারনেস ক্রীম

ছেলেদের কোলাজেনের ঘনত্ব মেয়েদের তুলনায় বেশি। কোলাজেনের পরিমাণই ত্বকে বয়সের ছাপ ফেলে। এজন্য একই বয়সে একজন মেয়ের ত্বক একজন ছেলের ত্বকের তুলনায় ১০ বছর বেশি।

রঙ ফর্সা করার সবচেয়ে ভাল ১১ টি ফেয়ারনেস ক্রিম বা হোয়াইটেনিং ক্রিম/<<<
মেয়েদের ত্বকের চেয়ে ছেলেদের ত্বক ভিন্ন হয় কিভাবে?
ছেলেদের ত্বক তুলনামূলক ভারী – টেসটোস্টেরণের জন্য ছেলেদের ত্বক মেয়েদের চেয়ে প্রায় ২০% বেশি পুরু।
ছেলেদের ত্বকে কোলাজেনের পরিমাণ বেশি – কোলাজেন ত্বকে বয়সের ছাপ ফেলতে বাঁধা দেয়।
ফেসিয়াল হেয়ার – ছেলেদের ত্বকে থাকা ফেসিয়াল হেয়ারের ফলিকল চামড়ায় ভাঁজ ফেলতে বাঁধা দেয়।
মেয়েদের ত্বকের চেয়ে ছেলেদের ত্বকের আর্দ্রতা বেশি থাকে – ছেলেদের ঘাম বেশি হয় বলে ল্যাকটিক এসিডের পরিমাণও বেশি হয়। যা ত্বকের টিস্যু হাইড্রেশনে সহায়তা করে।
ছেলেদের ত্বকে পিএইচ এর পরিমাণ কম – ছেলেদের এসিডিক ত্বক ব্যাকটেরিয়া জন্মানোর জন্য উপযোগী। এজন্য ছেলেদের ত্বকে ব্রণ সমস্যা দেখা যায়।

(ads1)


ছেলেদের মুখের ক্রিম এর দাম কম এবং সহজেই পাওয়া যায়। তাহলে চলুন দেখে নেই,ছেলেদের তৈলাক্ত ত্বকের ক্রিম এবং ত্বক ফর্সা করার ক্রিম এর জন্য সেরা ১০ টি ফেয়ারনেস ক্রিম ফর ম্যান এবং এর দাম। আর পড়ুন ছেলেদের ফেসওয়াশ নিয়ে(ভালো ফেসওয়াশ) সেরা ২০ টি তালিকাঃ সেরা ২০টি ছেলেদেরফেসওয়াস.

ছেলেদের সেরা ১০ টি তৈলাক্ত ত্বকের ফেয়ারনেস ক্রিম<<<<
ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম :

বর্তমানের বেশিরভাগ ছেলেরাই তাদের ত্বক নিয়ে খুব সচেতন থাকে। তারা চায় সবসময় তাদেরকে সুন্দর দেখাবে।

বাজারে ছেলেদের জন্যও এখন অনেক ত্বক ফর্সাকারী ক্রীম পাওয়া যায়। তার মধ্যে সবচেয়ে ভালো মানের ছেলেদের ত্বক ফর্সা করার ক্রিম ,ছেলেদের ফর্সা হওয়ার ক্রিমের নাম নিয়ে কথা বলবো আজ।

১। Fair & Lovely Menz Active (ফেয়ার এন্ড লাভলী মেঞ্জ অ্যাক্টিভ) :
ফেয়ার এন্ড লাভলী মেঞ্জ অ্যাক্টিভ

ফেয়ার এন্ড লাভলী, বিশ্বে জনপ্রিয় ত্বক ফর্সাকারী ক্রীম। মেয়েদের ত্বক ফর্সাকারী ক্রীম থেকে ছেলেদের এই ক্রীমটি বেশি কার্যকরী প্রমাণ হয়েছে। দৈনন্দিন দুইবার করে প্রায় ৬ সপ্তাহ ব্যবহারে ত্বকে কার্যকরী ফলাফল পাওয়া যায়।

এছাড়াও প্রতিবার ব্যবহারে আপনি পাবেন কোমল, সুন্দর ত্বক এবং শেভের পরবর্তী সুরক্ষা।

২। Fair and Handsome Fairness Cream (ফেয়ার এন্ড হ্যান্ডসাম ফেয়ারনেস ক্রীম) :
তৈলাক্ত ত্বকের জন্য ক্রিম

ছেলেদের জন্য হুব ভালো একটি ক্রীম। এটি ত্বকের লাবন্যতা বাড়ায় এবং ত্বকের বয়সের ছাপ কমাতে সাহায্য করে। শেভ করার ফলে ত্বকে একধরণের কালচে ভাব সৃষ্টি হয়। এই ক্রীম তা দূর করতে কার্যকরী ভূমিকা রাখে।

মেয়েদের ত্বকে ও ছেলেদের ত্বকে কোলাজেনের পরিমাণ ভিন্ন হয়। এই ক্রীম ব্যবহারের ফলে আপনার ত্বকের উজ্জ্বলতা বাড়বে সাথে সাথে ত্বক কোমল ও মসৃণ হয়ে উঠবে।

৩। Garnier Men Power Light (গার্নিয়ার ম্যান পাওয়ার লাইট) :
ছেলেদের ফেয়ারনেস ক্রিমGarnier-Men-Power-Light

গার্নিয়ার ম্যান পাওয়ার লাইট ছেলেদের জন্য সবচেয়ে ভালো একটি ক্রীম। এটি একমাত্র ময়েশ্চারাইজার ক্রীম যা খুবই হালকা ধরণের নন স্টিকি একটি ক্রীম। এটি ত্বকের তৈলাক্ততা কমিয়ে ত্বকে একধরণের উজ্জ্বলতা ও কোমলতা নিয়ে আসে।

৪। Himalaya Natural Glow Fairness Cream (হিমালয়া ন্যাচারাল গ্লো ফেয়ারনেস ক্রীম) :
ছেলেদের মুখের ক্রিমHimalaya-Natural-Glow-Fairness-Cream

ছেলেদের ত্বকে খুব কার্যকরী একটি ক্রীম। এই ক্রীমের মূল উপাদান হচ্ছে জাফরান ও আলফালাফা। আলফালাফা ত্বকে মেলানিনের পরিমাণ কমায়, জাফরান ত্বকের বিবর্ণতা দূর করে ত্বকের উজ্জ্বলতা বাড়ায়।

এই দুই উপাদানের মিশ্রণ আপনার ত্বককে প্রাকৃতিকভাবে উজ্জ্বল করে তুলতে সহায়তা করে।

৫। Nivea Men Advanced Whitening Oil Control Moisturiser (নিভিয়া ম্যান অ্যাডভান্সড হোয়াইটেনিং অয়েল কন্ট্রোল ময়েশ্চারাইজার) :

(ads2)


ছেলেদের তৈলাক্ত ত্বকের ক্রিমNivea-Men-Advanced

তৈলাক্ত ত্বকের জন্য এটি খুব ভালো মানের একটি ক্রীম। এতে রয়েছে ভিটা কমপ্লেক্স প্লাস যা আপনার ত্বকের তৈলাক্ততা নিয়ন্ত্রণে আনে এবং ত্বকের কালো দাগ দূর করে। এটি ব্রণের ব্যাকটেরিয়া দূর করে ত্বককে প্রায় ৯৯% পরিষ্কার রাখে।

৬। Pond’s Men Oil Control Fairness Moisturizer (পন্ডস ম্যান অয়েল কন্ট্রোল ফেয়ারনেস ময়েশ্চারাইজার) :
ছেলেদের মুখের ত্বকের যত্নPond’s-Men-Oil-Control

পন্ডস হচ্ছে ইউনিলিভার কোম্পানীর পণ্য। এই কোম্পানীর পণ্য বিশ্বের প্রায় ৫০ টি দেশে যায়। এই ক্রীম ত্বকে তৈলাক্ততা কমিয়ে ত্বককে শুধু উজ্জলই করে না সাথে সাথে ত্বককে ময়েশ্চারাইজও করে।

এতে রয়েছে মিনারেল ক্লে ও হেযেল নির্যাস। এই ক্রীম আপনার ত্বককে ইউভি রশ্মি থেকেও সুরক্ষা দেয়।

৭। L’Oreal Paris Men Expert White Active Moisturising Fluid (লরিয়াল প্যারিস ম্যান এক্সপার্ট হোয়াইট অ্যাক্টিভ ময়েশ্চারাইজিং ফ্লুইড) :
গার্নিয়ার ফেসওয়াশL’Oreal-Paris-Men-Expert

অনুজ্জ্বল ত্বকের জন্য সবচেয়ে উপযোগী ক্রীম। এর প্রধান উপাদান হচ্ছে ভিটামিন সি, এসপিএফ ২০ পিএ +++ এবং মিলানো ব্লক যা আপনাকে ক্ষতিকর ইউভি রশ্মি থেকে সুরক্ষা দেবে এবং ত্বককে উজ্জ্বল করে তুলবে।

৮। VLCC Men Active Light Fairness Moisturiser (ভিএলসিসি ম্যান অ্যাক্টিভ লাইট ফেয়ারনেস ময়েশ্চারাইজার) :
ফেসওয়াশ ব্যবহারের নিয়মVLCC-Men-Active-Light

ত্বকের জন্য ক্ষতিকর দূষণকারী পদার্থ, সূর্যরশ্মি এবং এমন অনেক কিছু যা আপনার ত্বকের বিবর্ণতার জন্য দায়ী সেসব কিছু থেকে এই ক্রীমটি আপনাকে সুরক্ষা দেবে।

এটি একটি অয়েল ফ্রি ময়েশ্চারাইজার যা আপনার ত্বকে উজ্জ্বলভাব নিয়ে আসবে এবং ত্বকের দাগ দূর করবে।

এতে রয়েছে মালবেরী ও মিন্ট নির্যাস যা আপনার স্কিন টোন বাড়াবে, এসপিএফ ২০ সুরক্ষা দেবে, রোদের পোড়াভাব কমাবে, সূর্যের ক্ষতিকর ইউভিএ এবং ইউভিবি রশ্মি থেকে আপনার ত্বককে রক্ষা করবে।

৯। Vaseline Men Face Whitening + Antispot Face Cream (ভেজলিন ম্যান ফেস হোয়াইটেনিং + অ্যান্টি স্পট ফেস ক্রীম) :
নাইট ক্রিম বানানোর পদ্ধতিVaseline-Men-Face

(ads1)


এটি ভেজলিনের একটি জনপ্রিয় পণ্য। এই ক্রীমটিও ইউনিলিভারের একটি পণ্য। এতে রয়েছে অ্যান্টি অক্সিডেন্ট, এসপিএফ ১৫ এবং ভিটামিন বি ৩ যা শুধু আপনার ত্বকের উজ্জ্বলতাই বাড়ায় না সাথে সাথে সূর্যের ক্ষতিকর রশ্মি থেকেও সুরক্ষা দেয়।

১০। Oriflame North for Men Fairness Moisturising Lotion (অরিফ্লেম নর্থ ফর ম্যান ফেয়ারনেস ময়েশ্চারাইজিং লোশন) :
ছেলেদের মুখের ত্বকের যত্নOriflame-North

ছেলেদের ত্বক ফর্সাকারী খুব ভালো একটি ক্রীম। এতে রয়েছে হোয়াইট কমপ্লেক্স ও মালবেরী নির্যাস যা স্কিন টোন বাড়াতে ও ত্বকের দাগ পুরোপুরি দূর করতে সাহায্য করে।

বর্তমানে বাজারে অনেক কোম্পানীর অনেক পণ্য পাওয়া গেলেও ভালো মানের পণ্য ব্যবহার করা উচিত। ভালো মানের পণ্য আপনার কাংক্ষিত ফলাফল দেবে এবং আপনার ত্বকে নানা সমস্যা দূর করতে সহায়তা করবে।

ভালো ফেসওয়াস কোনটি? এবং ত্বক পরিষ্কার এর পাশাপাশি মূখের ব্রন দুর করবে এবং মুখের তৈলাক্ততা দূর করবে? আজকাল কস্মেতিক্স কোম্পানি মেয়েদের পণ্য বানানোর পাশাপাশি ছেলেদের মুখের যত্নেছেলেদের ফেসওয়াশ, ছেলেদের মুখের ক্রিম, ছেলেদের জন্য ক্রিম বানাচ্ছে। অনেক পাঠক জানতে চেয়েছেন,ছেলেদের ত্বক ফর্সা করার উপায়

You Can Email Us Questions & Comments: info@healthcitylife.com

Tags

Post a Comment

0Comments
Post a Comment (0)

ads1

ads 2

 


#buttons=(Accept !) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Learn More
Accept !