#Post ADS3

advertisement

বাংলা রান্নার রেসিপি টমেটো চিকেন, Bengali Cooking Recipe Tomato Chicken, খুব সহজে টমেটো চিকেন রান্নার রেসিপি, Ranna Recipe টমেটো চিকেন,রান্নাবান্না খাবার রেসিপি তে আজ টমেটো চিকেন,টমেটো চিকেন রান্নার মজার রান্না শিখুন,রান্নার টিপস টমেটো চিকেন, হাইজেনিক খাবার রেসিপি টমেটো চিকেন,Hygienic food Recipe Tomato Chicken



Subject : বাংলা রান্নার রেসিপি টমেটো চিকেন, Bengali Cooking Recipe Tomato Chicken, খুব সহজে টমেটো চিকেন রান্নার রেসিপি, Ranna Recipe টমেটো চিকেন,রান্নাবান্না খাবার রেসিপি তে আজ টমেটো চিকেন,টমেটো চিকেন রান্নার মজার রান্না শিখুন,রান্নার টিপস টমেটো চিকেন, হাইজেনিক খাবার রেসিপি টমেটো চিকেন,Hygienic food Recipe Tomato Chicken

একঘেয়ে মুখের স্বাদ বদলাতে প্রায়শই আমরা বিভিন্ন রকমের খাবার বানিয়ে খেয়ে থাকি। আবার কখনো কখনো উইকেন্ডে পরিবারের সকল কে সারপ্রাইজ দিতে আমরা বিভিন্ন ধরনের চিকেনের রেসিপি করে থাকি। তবে রোজ রোজ চিকেন এর একঘেয়ে রেসিপি না করে যদি একটু অন্যরকম চিকেনের রেসিপি বানানো যায় তবে ব্যাপারটা বেশ মন্দ হয় না। তাই আমরা আজ আপনাদের সাথে শেয়ার করব দুর্দান্ত স্বাদের টমেটো চিকেন যা বানানো খুবই সহজ এবং খেতেও অত্যন্ত সুস্বাদু। দেরি না করে চলুন শিখে নেওয়া যাক রেসিপিটি এর পাতায়।

উপকরণ:-

১) মাংস
২) টমেটো
৩) তেল
৪) শুকনো লঙ্কা
৫) হলুদ গুঁড়ো
৬) আদা বাটা
৭) কাশ্মীরি লঙ্কাগুঁড়ো
৮) রসুন বাটা
৯) চিনি
১০) পেঁয়াজ

প্রণালী:-

টমেটো চিকেন বানানোর জন্য সর্বপ্রথম নিয়ে নিতে হবে সাড়ে সাতশ গ্রাম উইথ বন চিকেন। এবার চিকেন টিকে ভালো করে ধুয়ে নিয়ে ছুরি দিয়ে চিকেনের পিসগুলি একটু ডিপলি কেটে নিতে হবে যাতে ম্যারিনেশনের পর মশলাটা ভালোভাবে মাংসের মধ্যে ঢুকে যায়। এরপর ম্যারিনেশনের জন্য চিকেনের উপর দিয়ে দিতে হবে দু চা চামচ পরিমাণে কাশ্মীরি লঙ্কার গুঁড়ো, এক চা চামচ পরিমাণে লবণ এবং এক চা চামচ পরিমাণে আদা রসুন বাটা, এবার সবকিছু দিয়ে চিকেন টাকে ভালোভাবে মাখিয়ে নিয়ে আধঘন্টা ঢাকা দিয়ে রেখে দিতে হবে।

এরপর টমেটো চিকেন বানানোর জন্য আপনাদের যেটি করতে হবে সেটি হল একটি মিক্সিং জারের মধ্যে নিয়ে নিতে হবে দুটি মাঝারি সাইজের পেঁয়াজ কুচি, পনেরো কোয়া রসুন এবং এক ইঞ্চি আদার টুকরো, আটটা শুকনো লঙ্কা এবং হালকা পরিমাণে জল দিয়ে একটি মিহি পেস্ট বানিয়ে নিতে হবে। এরপর গ্যাস ওভেনে ফ্রাইং পান দিয়ে তার মধ্যে পরিমাণ মতো সরষের তেল দিয়ে দিতে হবে এবং সর্ষের তেলটিকে মিডিয়াম টু হাই ফ্লেমে রেখে এর মধ্যে চিকেন গুলিকে দিয়ে দিতে হবে। এরপর চিকেন গুলো একটু লাল লাল করে ভেজে নিয়ে একটি পাত্র তুলে রেখে দিতে হবে।

চিকেন গুলো তুলে নেয়ার পর একই ফ্রাই পানে বেটে রাখা মসলাটিকে দিয়ে দিতে হবে। এবং কিছু সময় ধরে সেটিকে কষিয়ে নিতে হবে। ৬ থেকে ৭ মিনিট মশলাটিকে খুশি নেওয়ার পর এর মধ্যে দিয়ে দিতে হবে চারটি মাঝারি সাইজের টমেটো কুচি এবং সামান্য নুন দিয়ে একটু নাড়াচাড়া করে নিতে হবে,যাতে টমেটোগুলো তাড়াতাড়ি সিদ্ধ হয়ে যায়। এরপর টমেটোগুলিকে ঢাকা দিয়ে সাত থেকে আট মিনিট ভেজে নিতে হবে।

মসলাটিকে ভালো করে কষিয়ে নেওয়ার পর এর মধ্যে দিয়ে দিতে হবে ভেজে রাখার চিকেনের পিসগুলো এবং মসলা ও মাংস গুলিকে ভালোভাবে মিশিয়ে নিয়ে লো ফ্লেমে রেখে ভালো হবে পাঁচ মিনিট ঢাকা দিয়ে কষিয়ে নিতে হবে। ঢাকা খুলে এর মধ্যে এক থেকে দুই কাপ জল দিয়ে দিতে হবে এবং হালকা হলুদ গুঁড়ো ও এক চা চামচ চিনি দিয়ে দিয়ে ভালোভাবে মিশিয়ে নিয়ে আবারো ঢাকা দিয়ে লো ফ্লেমে পাঁচ মিনিট মত কষিয়ে নিতে হবে। পাঁচ মিনিট পর গ্যাস বন্ধ করে রান্নাটিকে খানিকক্ষণ স্ট্যান্ডিং টাইমে রেখে দেওয়ার পর সার্ভ করুন গরম গরম টমেটো চিকেন।

You Can Email Us Questions & Comments: info@healthcitylife.com

Post a Comment

0 Comments

advertisement

advertisement