বাংলা রান্নার রেসিপি চিলি চিকেন, Bengali Cooking Recipe Chili Chicken, খুব সহজে চিলি চিকেন রান্নার রেসিপি, Ranna Recipe চিলি চিকেন,রান্নাবান্না খাবার রেসিপি তে আজ চিলি চিকেন,চিলি চিকেন রান্নার মজার রান্না শিখুন,রান্নার টিপস চিলি চিকেন, হাইজেনিক খাবার রেসিপি চিলি চিকেন,Hygienic food Recipe Chili Chicken



Subject :বাংলা রান্নার রেসিপি চিলি চিকেন, Bengali Cooking Recipe Chili Chicken, খুব সহজে চিলি চিকেন রান্নার রেসিপি, Ranna Recipe চিলি চিকেন,রান্নাবান্না খাবার রেসিপি তে আজ চিলি চিকেন,চিলি চিকেন রান্নার মজার রান্না শিখুন,রান্নার টিপস চিলি চিকেন, হাইজেনিক খাবার রেসিপি চিলি চিকেন,Hygienic food Recipe Chili Chicken,

বাড়ির সকলে মিলে আনন্দ করে চিকেনের কোনো না কোনো ডিশ বানিয়ে খান। আজ আপনাদের সঙ্গে শেয়ার করব এমন একটি রেসিপি যেটি বানানো খুবই সহজ এবং খেতেও দুর্দান্ত। রেসিপিটি হল চিলি চিকেন, যেটি আপনি ফ্রাইড রাইস, রুটি বা বিরিয়ানির সাথেও খেতে পারবেন। তাই আর দেরি না করে রেসিপিটি শিখে নিন ‘infobidz’এর পাতায়।

উপকরণ:-

১) চিকেন
২) নুন
৩) গোলমরিচ গুঁড়
৪) আদা রসুন বাটা
৫) ময়দা
৬) কর্নফ্লাওয়ার
৭) ডিম
৮) ভিনিগার
৯) ডার্ক স্বয়া সস
১০) রেড চিলি সস
১১) টমেটো কেচাপ
১২) তেল
১৩) চিনি
১৪) স্প্রিং অনিয়ন
১৫) আদা কুচি
১৬) রসুন কুচি
১৭) পেঁয়াজ কুচি
১৮) ক্যাপসিকাম কুচি
১৯) কাঁচা লঙ্কা

প্রণালী:-

ছেলে চিকেন বানানোর জন্য সবার প্রথমে ৩০০ গ্রাম বোনলেস চিকেন নিয়ে নিতে হবে এবং চিকেন টিকে ভালোভাবে ধুয়ে ম্যারিনেশনের জন্য দিয়ে দিতে হবে হাফ চা চামচ লবণ , দু চা চামচ গোল মরিচ গুঁড়, এক টেবিল চামচ আদা রসুন বাটা, এক চামচ ভিনিগার, এবং একটি ডিম, দু টেবিল চামচ কর্নফ্লাওয়ার, এবং এক টেবিল চামচ ময়দা দিয়ে ভালোভাবে মেখে নিয়ে ৪০ থেকে ৪৫ মিনিট ঢাকা দিয়ে রেখে দিতে হবে।

এবার অন্য একটি পাত্রে এক কাপ জল নিতে হবে এবং ২ টেবিল চামচ ডার্ক সোয়া সস, ৩ টেবিল চামচ রেড চিলি সস, দু টেবিল চামচ টমেটো কেচাপ, এবং দু চা চামচ কর্নফ্লাওয়ার দিয়ে ভালোভাবে মিশ্রণটিকে ফেটিয়ে নিতে হবে। এরপর চিকেন গুলিকে ভাজার জন্য করের মধ্যে দিয়ে দিতে হবে এক কাপ পরিমাণ ভেজিটেবল অয়েল নিয়ে নিতে হবে এবং তেলটি মিডিয়াম আছে রেখে গরম তেলের মধ্যে মাংসের টুকরোগুলি দিয়ে একটু লাল লাল করে ভেজে নিতে হবে।

এবার একটি স্টিলের কড়াইয়ে ভালোভাবে গরম করে এর মধ্যে চিকেন ভাজার তেলটি তিন টেবিল চামচ দিয়ে দিতে হবে এবং কড়ের গায়ে ভালোভাবে তেলটিকে লাগিয়ে দিতে হবে। তেলটিকে হাই ফ্লেমে, গরম করে নেওয়ার পর এর মধ্যে দিয়ে দিতে হবে এবং তেলটি গরম হলে এর মধ্যে দিয়ে দিতে হবে হাফ কাপ পরিমাণের স্প্রিং অনিয়নের কুচানো সাদা অংশটি , এক টেবিল চামচ মিহি করা কুচিয়ে নেওয়া রসুন এবং এক টেবিল চামচ মিহি করে কুচিয়ে নেওয়া আদা, এবং টুকরো করে কেটে নেওয়া চারটি কাঁচা লঙ্কা এবং একটি পেঁয়াজের টুকরো আর একটি ক্যাপসিকাম এর কুচি।

সবকিছুকে একসাথে দিয়ে এক থেকে দেড় মিনিট ভালোভাবে ভেজে নিতে হবে। হাই ফ্লেম এক-দেড় মিনিট ভাজার পর এর মধ্যে দিয়ে দিতে হবে আগের থেকে সসের যে মিক্সিং টা বানানো হয়েছিল সেটি, এবং সামান্য নুন, দু চা চামচ গোল মরিচ গুঁড়, এবং সামান্য পরিমাণে চিনি দিয়ে ভালোভাবে হাইফ্লেমে রেখে একটু কষিয়ে নিতে হবে। এরপরের মধ্যে দিয়ে দিতে হবে ভেজে রাখা চিকেনের টুকরো গুলি। ম্যাক্সিমাম দু মিনিট ধরে সবকিছুকে মিশিয়ে নিয়ে একটু হাই টু মিডিয়াম ফ্লেমে রেখে রান্না করে নিলেই হয়ে যাবে গরম গরম চিলি চিকেন তৈরি।

You Can Email Us Questions & Comments: info@healthcitylife.com

0 Comments

Advertisement 2

Advertisement 3

Advertisement 4