চোখ ব্যথায় ফ্লুকোর্ট চোখের ড্রপস,চোখের চুলকানি ফ্লুকোর্ট চোখের ড্রপস,চোখ জ্বালা পোড়া করে কেন



বিষয়: চোখ ব্যথায় ফ্লুকোর্ট চোখের ড্রপস,চোখের চুলকানি ফ্লুকোর্ট চোখের ড্রপস,চোখ জ্বালা পোড়া করে কেন

ফ্লুরোমেথলোন হল একটি কর্টিকোস্টেরয়েড যার একটি চমৎকার অ্যান্টি-ইনফ্ল্যামেটরি অ্যাকশন রয়েছে যার ইন্ট্রাওকুলার চাপের উপর কোন উল্লেখযোগ্য প্রভাব নেই। ফ্লুরোমেথলোনের প্রদাহ-বিরোধী কার্যকলাপ হাইড্রোকর্টিসোনের চেয়ে কমপক্ষে 40 গুণ বেশি শক্তিশালী। কর্টিকোস্টেরয়েডগুলি ফসফোলিপেস A2 ইনহিবিটরি প্রোটিনের প্রবর্তনের দ্বারা কাজ করে বলে মনে করা হয়। এটা অনুমান করা হয় যে এই প্রোটিনগুলি প্রদাহের শক্তিশালী মধ্যস্থতাকারীদের জৈবসংশ্লেষণকে নিয়ন্ত্রণ করে যেমন প্রোস্টাগ্ল্যান্ডিন এবং লিউকোট্রিয়েন তাদের সাধারণ অগ্রদূত, অ্যারাকিডোনিক অ্যাসিডের মুক্তিকে বাধা দিয়ে। অ্যারাকিডোনিক অ্যাসিড ফসফোলিপেস A2 দ্বারা ঝিল্লি ফসফোলিপিড থেকে মুক্তি পায়। অন্যান্য কর্টিকোস্টেরয়েডের তুলনায় ফ্লুরোমেথলোন টিস্যুতে আরও দ্রুত ক্ষয়প্রাপ্ত হয় এবং তাই অন্তঃস্থ চাপের উপর কম প্রভাব ফেলে।

ডোজ এবং প্রশাসন

1 ফোঁটা কনজেক্টিভাল থলিতে প্রতিদিন 2-4 বার প্রবেশ করান। প্রাথমিক 24 থেকে 48 ঘন্টার মধ্যে ডোজ নিরাপদে প্রতি ঘন্টায় 1 ড্রপ বাড়ানো যেতে পারে। অকালে থেরাপি বন্ধ না করার জন্য যত্ন নেওয়া উচিত। ব্যবহারের আগে ভালোভাবে ঝাঁকান.

মিথষ্ক্রিয়া

  • আসলে করণিয় কাজ , প্রস্রাবের সঙ্গে হঠাৎ রক্তক্ষরণ,হঠাৎ প্রসাবের সঙ্গে রক্ত আসলে করনিয় কাজ গুলো, কেন আপনি মূত্র মধ্যে রক্ত ​​পান?
  • বিয়ের পরে শারীরিক দূরত্ব বাড়ে যে কারণে ,যেসব কারণে বাড়ে শারীরিক দূরত্ব,যেসব কারণে বাড়ে শারীরিক দূরত্ব বিয়ের পরে

Fluorometholone চক্ষু সাসপেনশনের সাথে নির্দিষ্ট ওষুধের মিথস্ক্রিয়া অধ্যয়ন পরিচালিত হয়নি।

বিপরীত

  • ফর্মুলেশনের যেকোনো উপাদানের প্রতি অতি সংবেদনশীলতা।
  • সংক্রামক কনজেক্টিভাইটিস বা কেরাটাইটিস।
  • কর্নিয়ার আঘাত এবং আলসার প্রক্রিয়া, বিশেষ করে ভাইরাস, ব্যাকটেরিয়া এবং ছত্রাক দ্বারা সৃষ্ট সংক্রমণ।
  • শুষ্ক চোখ, বিশেষ করে কেরাটোকনজাংটিভাইটিস সিকা।
  • গ্লুকোমা।

ক্ষতিকর দিক

অপটিক স্নায়ুর ক্ষতি সহ গ্লুকোমা, চাক্ষুষ তীক্ষ্ণতা বা ক্ষেত্রের ত্রুটি, ছানি গঠন, হোস্ট অনাক্রম্যতা দমনের পরে সেকেন্ডারি চোখের সংক্রমণ, পৃথিবীর ছিদ্র।

গর্ভাবস্থা এবং স্তন্যদান

গর্ভাবস্থা এবং স্তন্যপান করানোর সময় টপিকাল স্টেরয়েড ব্যবহারের নিরাপত্তা প্রতিষ্ঠিত হয়নি। ফ্লুরোমেথলোন চক্ষু সাসপেনশন শুধুমাত্র গর্ভাবস্থায় ব্যবহার করা উচিত যদি সম্ভাব্য সুবিধা ভ্রূণের সম্ভাব্য ঝুঁকিকে সমর্থন করে।

সতর্কতা ও সতর্কতা

ব্যবহার করার পূর্বে ভালোভাবে ঝাঁকান. যদি এই পণ্যটি 10 ​​দিন বা তার বেশি সময় ধরে ব্যবহার করা হয়, তাহলে ইন্ট্রাওকুলার চাপ নিরীক্ষণ করা উচিত।

থেরাপিউটিক ক্লাস

চক্ষু সংক্রান্ত স্টেরয়েড প্রস্তুতি

জমা শর্ত

একটি শীতল, শুষ্ক জায়গায় সংরক্ষণ করুন এবং আলো থেকে সুরক্ষিত করুন। শিশুদের নাগালের বাইরে রাখুন। খোলার 4 সপ্তাহ পরে পাত্রটি ফেলে দিন।

প্রশ্ন ও মতামত জানাতে পারেন আমাদের কে ইমেল : info@healthcitylife.com

0 Comments

Advertisement 2

Advertisement 3

Advertisement 4