#Post ADS3

advertisement

সিরাম কিভাবে ব্যবহার করতে হয়, সিরাম কি? সিরাম কেন ব্যবহার করা উচিত?, মুখের জন্য সিরাম কিভাবে ব্যবহার করবেন?

 

হাই বন্ধুরা, নিজের জীবন এ আপনাকে স্বাগতম। আজকে আমরা কথা বলবো সিরাম কিভাবে ব্যবহার করতে হয়। অনেক দর্শক আমাকে কিছুক্ষণের জন্য হায়ালিউজিল (হায়ালুরোনিক এসিড জেল) পর্যালোচনা করতে বলেছেন। মূলত, হায়ালিউজেল হায়ালুরোনিক এসিড জেল এর অনেকগুলি ব্যবহার রয়েছে। 


এটি একটি অ্যান্টি-এজিং এজেন্ট। এটি একটি অ্যান্টি রিঙ্কেল এজেন্ট। এটি ত্বককে ময়শ্চারাইজ করে। এটি ত্বকের জলের পরিমাণ বাড়িয়ে ত্বকের স্থিতিস্থাপকতা বাড়ায়। এবং এইভাবে এটি হাইড্রেটেড রাখে। হায়ালুরোনিক অ্যাসিড একজিমা জাতীয় ত্বকের রোগের চিকিত্সার জন্যও ব্যবহৃত হয়। এটি চোখের চারপাশের ত্বককে হাইড্রেট করতে এবং চোখের চারপাশে সূক্ষ্ম রেখা এবং বলিরেখা দূর করতেও দরকারী। 



তবে হাইয়ালুরোনিক অ্যাসিডের সর্বাধিক ব্যবহার হ'ল ময়েশ্চারাইজার এবং অ্যান্টি-রিঙ্কেল ক্রিম। ত্বকের যত্ন পণ্য শিল্পে, প্রথম জিনিস যা আপনার জানা দরকার। হায়ালুরোনিক অ্যাসিডটি সিরামের আকারে সবচেয়ে ভাল কাজ করে। এবং এটি সর্বদা কেবল আর্দ্র বা কিছুটা ভেজা ত্বকে ব্যবহার করা উচিত এবং একটি ভাল ময়েশ্চারাইজার দিয়ে সর্বদা শীর্ষে থাকা উচিত। 


আরও পড়ুন চুলের যত্ন কিভাবে নিতে হয়


হায়ালুরোনিক অ্যাসিড জেল বা সিরাম অবশ্যই শুকনো ত্বকে কখনও প্রয়োগ করবেন না। হাইয়ালুরোনিক অ্যাসিড সিরাম লাগানোর আগে আপনি যখন ত্বকটি আর্দ্র করেন, তারপরে এটি আর্দ্রতা আটকে দেয় এবং এটি ত্বকের অভ্যন্তরে সরবরাহ করতে সহায়তা করে। তবে আপনি এটি শুকনো ত্বকে লাগাতে পারেন।  



তাহলে এটি ত্বক থেকে জল / আর্দ্রতা বের করে এটিকে আরও শুকিয়ে ফেলবে। এটি চোখের চারপাশে একটি ময়েশ্চারাইজার বা অ্যান্টি-রিঙ্কেল ক্রিম হিসাবে ব্যবহার করা যেতে পারে। এবং এই উদ্দেশ্যে আবেদনের সঠিক পদ্ধতিটি হল - 



আপনি একটি ভাল ফেসওয়াশ দিয়ে আপনার মুখ ধোয়ার পরে, আপনার হালকাভাবে পরিষ্কার জল দিয়ে আপনার মুখে স্প্রে করা উচিত। এবং তারপরে উপরে হায়ালুরোনিক অ্যাসিড সিরাম লাগান। এবং অবশেষে আপনার মুখে ভাল তেল ভিত্তিক ময়েশ্চারাইজার বা ক্রিম লাগান। 



অনেক লোকেরা আরও জিজ্ঞাসা করে যে হায়ালুরোনিক অ্যাসিডটি তাদের ঠোঁটকে আরও ঘন বা আরও মোচড়ায় প্রদর্শিত করতে ব্যবহার করা যেতে পারে? উত্তরটি হল হ্যাঁ" 



আপনার মুখে হায়ালুরোনিক অ্যাসিড প্রয়োগ করার জন্য যা আমি আপনাকে বলেছি, তার প্রয়োগের পদ্ধতি। আপনার ঠোঁটে প্রয়োগের জন্যও ভাল ধারনা রাখে। এবং দ্বিতীয় পদ্ধতিটি হ'ল ফিলার ইনজেকশনগুলির আকারে আপনি এটি কোনও উপযুক্ত ডাক্তার দ্বারা আপনার ঠোঁটে ইনজেকশন করতে পারেন। 


যা নিয়মিতভাবে অনেক অভিনেতা এবং মডেল দ্বারা সম্পন্ন হয়। যাঁদের ভ্রুতে, চোখের নীচে এবং চিবুকের কাছে গভীর রেখা রয়েছে, হায়ালুরোনিক অ্যাসিড ফিলার ইনজেকশন দ্বারা লাইনগুলি মুছে ফেলা হতে পারে। তবে আপনাকে অবশ্যই সচেতন হতে হবে। এই ফিলারগুলির প্রভাব প্রায় 6 মাসের মধ্যে হ্রাস শুরু করে। 




এই কারণেই এই ফিলারগুলিকে নিয়মিত এবং বারবার ইনজেকশন দিতে হয়। যদিও হাইয়ালুরোনিক অ্যাসিড ক্রিম, জেল এবং সিরাম আকারে উপলব্ধ। তবে যেমনটি আমি আপনাকে আগে বলেছি, এটি সিরাম আকারে সবচেয়ে কার্যকর। বাজারে এই সিরাম বেশ ব্যয়বহুল। তাই আমি আপনাকে ঘরে বসে সিরাম তৈরির সবচেয়ে সহজ এবং ব্যয়বহুল কার্যকর উপায়টি বলব। 




আপনাকে প্রথমে কোনও ফার্মাসি থেকে অর্ডার করতে হবে, বা নিম্নলিখিতগুলি অনলাইনে -


কসমেটিক গ্রেড উচ্চ আণবিক ওজন হায়ালুরোনিক অ্যাসিড পাউডার


এটির পাশাপাশি, আপনার চিকিত্সা জন্য ডিস্টিলড ওয়াটারের প্রয়োজন হবে। এবং অবশেষে, খাঁটি গ্লিসারিনের বোতল


এখন, আপনার বাড়িতে, একটি পরিষ্কার ছোট কাচের বোতল নিন। বোতলটিতে হাইলিউরোনিক অ্যাসিড গুঁড়োর 1/2 এইএসপুন যোগ করুন। এবং এতে 1/4 সিইপি ডিস্টিলড জল, এবং পরিশেষে, এটিতে 1/4 এএসপুন গ্লিসারিন যুক্ত করুন। 



তারপরে বোতলটি সঠিকভাবে বন্ধ করুন এবং এটি জোর করে নেড়ে দিন। হায়ালুরোনিক এসিড জলেতে তাত্ক্ষণিক দ্রবীভূত হয় না। সুতরাং আপনি এই মিশ্রণটি সঠিকভাবে নাড়াচাড়া করার পরে, বোতলটি বন্ধ করুন এবং সারারাত এটি ফ্রিজে রেখে দিন। 




সকালে, অ্যাসিড পাউডার জল ভাল শোষণ করবে। এবং একবার আপনি বোতলটি আবার ঝেড়ে ফেললে আপনার একটি ভাল মসৃণ সিরাম প্রস্তুত থাকবে। আপনি এই সিরামটি দিন এবং রাত 15 দিনের জন্য ব্যবহার করতে পারেন। সিরাম তৈরির জন্য এখন আপনার কাছে সমস্ত উপাদান রয়েছে। আপনি প্রতি 15 দিনে তাজা সিরাম তৈরি করতে পারেন। 




বন্ধুরা, আমি আশা করি আপনি আমার আর্টিকেলটি দরকারী পেয়েছেন। এবং ঘরে বসে সিরাম তৈরির জন্য আমি যে পদ্ধতিটি বর্ণনা করেছি, আপনার সুবিধায় সিরাম তৈরি করতে এবং ব্যবহার করতে আপনার পক্ষে কার্যকর হবে। 


ধন্যবাদ

Post a Comment

0 Comments

advertisement

advertisement