#Post ADS3

advertisement

পেটের মেদ ঝরবে গরম পানির ১০ টোটকা, ওজন কমাতে চান? প্রতিদিনের ডায়েটে অনেক পানি পান করুন

 

পেটের মেদ ঝরবে গরম পানির ১০ টোটকা, ওজন কমাতে চান? প্রতিদিনের ডায়েটে অনেক পানি পান করুন


শরীরকে সতেজ, চাঙ্গা ও সুস্থ রাখতে পানি খাওয়া অত্যন্ত জরুরি। চিকিৎসকরা বলেন, দিনে অন্ততপক্ষে ৮ থেকে ১০ গ্লাস পানি খেতে। কিন্তু জানেন ঠিক কীভাবে পানি খেলে রোগ থেকে নিজেকে দূরে রাখা যায়?


১) শরীরে অতিরিক্ত মেদ জমেছে? নো চিন্তা সকাল বেলা ঘুম থেকে উঠে এক গ্লাস উষ্ণ পানি খেয়ে নিন। পানিতে লেবুর রসও দিতে পারেন। এক সপ্তাহেই দেখবেন মেদ কমবে ঝটপট।


২) অনেকেই সারা বছর ধরে সর্দি, কাশিতে ভুগে থাকেন। যখনই পানি খাবেন, তখনই অল্প করে গরম করে নিন পানি। নিয়মিত উষ্ণ পানি খেলে এই সমস্যা দূর হবে সহজে।


৩) শরীর থেকে টক্সিন বার করতে সাহায্য করে উষ্ণ পানি। নিয়মিত উষ্ণ পানি পান করলে বয়সকে আটকে রাখা যায়!


৪) ব্রন, ফুসকুরির সমস্যায় যারা ভুগছেন, তাদের জন্যও উষ্ণ পানি খুবই উপকারী৷ সকালে ঘুম থেকে উঠে খালি পেটে উষ্ণ পানি পান করলে ব্রন-র সমস্যা থেকে রেহাই পাওয়া যায় ৷


৫) চুল পড়া, অকালপক্কতা, খুসকি থেকে মুক্তি দিতে সাহায্য করে পানি ৷ চুলের গোড়া শক্ত করতেও সাহায্য করে ৷


৬) মানসিক অবসাদে ভুগছেন ? পানিতে এক চামচ মধু মিশিয়ে পান করুন ৷ দেখবেন ভালো বোধ করবেন ৷


৭) হজমের সমস্যা দূর করতেও সাহায্য করে উষ্ণ পানি !


এতো গেল পানি পানি পান করার ব্যাপার। এছাড়াও, উষ্ণ পানির আরও উপকার রয়েছে। গায়ে, হাত-পায়ে ব্যথা হলে উষ্ণ পানিতে নুন ফেলে স্নান করুন। দেখবেন দারুণ উপকার পাবেন।


যাঁরা ত্বকের সমস্যায় ভুগছেন, পানি জলে নিমপাতা ভিজিয়ে রাখুন। তারপর সেটা দিয়ে স্নান সেরে ফেলুন। দেখবেন উপকার পাবেন। দাঁতে ব্যথার সমস্যা থাকলে দিনে অন্তত ৩ বার উষ্ণ পানি দিয়ে মুখ ধুয়ে নিন। দেখবেন সমস্যা থেকে মুক্তি পাবেন।


Post a Comment

0 Comments

advertisement

advertisement