#Post ADS3

advertisement

Class 8 Work And Life Oriented Assignment Answer 2021 [5th Week Solution 2021]

Class 8 Work And Life Oriented Assignment Answer 2021 [5th Week Bangla Solution 2021]

 

৮ম শ্রেণি ৫ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ কর্ম  জীবনমুখী শিক্ষা

২০২১ সালের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বাংলার সাথে কর্ম  জীবনমুখী শিক্ষা পাঠ্যবই থেকে এসাইনমেন্ট দেয়া হয়েছে। শিক্ষার্থীরা নির্ধারিত মূল্যে নির্দেশনা অনুসরণ করে বাংলাদেশের সাথে একই সময়ে কর্ম ও জীবনমুখী শিক্ষা অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে সংশ্লিষ্ট বিষয় শিক্ষকের নিকট জমা দিবেন।

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজের ক্রম: এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ-১; অধ্যায় ও অধ্যায়ের শিরােনামঃ প্রথম অধ্যায়:  মেধা, কায়িকশ্রম ও আত্ম অনুস্ধান;

পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত পাঠ নম্বর ও বিষয়বস্তুঃ পাঠ- ১ ও ২; সভ্যতার অগ্রযাত্রায় মেধা ও কায়িক শ্রম, পাঠ- ৩: আগুন আবিষ্কারের কাহিনী, পাঠ- ৪: চাকা অবিষ্কার : একটি মাইলফলক, পাঠ- ৫: পাত্র নিয়ে যত কথা, পাঠ- ৬: লিখন পদ্ধতি : মেধাশ্রম সংরক্ষণ, পাঠ- ৭: বল দেখি কোনটা কী? পাঠ- ৮: রােবট: অসম্ভব হলাে সম্ভব, পাঠ- ৯: মহাকাশে অভিযান, পাঠ- ১০: শিক্ষা ও কর্মক্ষেত্রে আত্মমর্যাদাবােধ, পাঠ- ১১: আমি কী আত্মমর্যাদা সম্পন্ন? পাঠ ১২: শিক্ষা ও কর্মক্ষেত্রে আত্মবিশ্বাস, পাঠ- ১৩: এসাে আত্মবিশ্বাস যাচাই করি, পাঠ- ১৪: শিক্ষা ও কর্মক্ষেত্রে সৃজনশীলতা, পাঠ- ১৫: আমি কি সৃজশীল?

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজঃ 

ক. বিদ্যালয়ের পাঠাগারে শিক্ষার্থীরা পড়ালেখা করছে। খ. শিক্ষার্থীরা শ্রেণিকক্ষ পরিষ্কার করছে।  গ. শ্রেণিতে শিক্ষক পাঠদান করছে। ঘ. শিক্ষক বই বিতরণ করছেন।

এই চারটি চিত্র অংকন করে কোনটি কায়িক শ্রম ও কোনটি মেধাশ্রম এবং কেন?

নির্দেশনা: পেন্সিল দিয়ে চিত্রগুলাে আঁকতে বলুন। প্রয়ােজনে পাঠ্যপুস্তকের সাহায্য নিতে বলুন। এ্যাসাইনমেন্ট সঠিক সময়ে জমা প্রদান।


উত্তর: লিংক     উত্তর: লিংক    উত্তর: লিংক   উত্তর: লিংক



Post a Comment

0 Comments

advertisement

advertisement