#Post ADS3

advertisement

Class 8 Assignment 2021 Answer 5th Week All Subject Assignment Answer 2021

 

Class 8 Assignment 2021 Answer 5th Week All Subject Assignment Answer 2021

৮ম শ্রেণি ৫ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা (সাহিত্য কণিকা)

২০২১ শিক্ষাবর্ষে এটি ৮ম শ্রেণির বাংলা বিষয়ের ২য় এ্যাসাইনমেন্ট এর আগে প্রথম সপ্তাহে ৮ম শ্রেণি বাংলা বিষয়ের ১ম এ্যাসাইনমেন্ট দেওয়া হয়েছিল। ৫ম সপ্তাহের বাংলা সংক্ষিপ্ত পাঠ্যসূচী হিসেবে শেখ মুজিবুর রহমান এর ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ প্রবন্ধ থেকে নির্বাচন করে এ্যাসাইনমেন্ট প্রস্তুত হয়েছে। শিক্ষার্থীরা ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’ অধ্যয়ন করে এই সংক্রান্ত একটি প্রবন্ধ লিখবে।

৮ম শ্রেণি ৫ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ বাংলা (সাহিত্য কণিকা)

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজের ক্রম: এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ-২

অধ্যায় ও অধ্যায়ের শিরােনাম: গদ্য

পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত পাঠ নম্বর ও বিষয়বস্তু পাঠ নম্বর- ‘এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম’- শেখ মুজিবুর রহমান

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ

বঙ্গবন্ধু ও বাংলাদেশ শিরোনামে ৫০০ শব্দের একটি প্রবন্ধ রচনা লিখ।

নির্দেশনা: পাঠ্য বইয়ের কুলি মজুর কবিতা থেকে সহায়তা নিয়ে এবং উৎসের সহায়তা নিয়ে প্রয়ােজনে একাধিক উৎসের সহায়তা নিয়ে উত্তর লিখবে। অবদান ৪-৫ বাক্যে এবং মূল্যায়ন অনধিক ১০ বাক্যে লিখতে হবে।


উত্তর: লিংক     উত্তর: লিংক       উত্তর: লিংক      উত্তর: লিংক     উত্তর: লিংক       উত্তর: লিংক 


৮ম শ্রেণি ৫ম সপ্তাহের এ্যাসাইনমেন্ট ২০২১ কর্ম  জীবনমুখী শিক্ষা

২০২১ সালের অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের জন্য বাংলার সাথে কর্ম  জীবনমুখী শিক্ষা পাঠ্যবই থেকে এসাইনমেন্ট দেয়া হয়েছে। শিক্ষার্থীরা নির্ধারিত মূল্যে নির্দেশনা অনুসরণ করে বাংলাদেশের সাথে একই সময়ে কর্ম ও জীবনমুখী শিক্ষা অ্যাসাইনমেন্ট সম্পন্ন করে সংশ্লিষ্ট বিষয় শিক্ষকের নিকট জমা দিবেন।

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজের ক্রম: এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ-১; অধ্যায় ও অধ্যায়ের শিরােনামঃ প্রথম অধ্যায়:  মেধা, কায়িকশ্রম ও আত্ম অনুস্ধান;

পাঠ্যসূচিতে অন্তর্ভুক্ত পাঠ নম্বর ও বিষয়বস্তুঃ পাঠ- ১ ও ২; সভ্যতার অগ্রযাত্রায় মেধা ও কায়িক শ্রম, পাঠ- ৩: আগুন আবিষ্কারের কাহিনী, পাঠ- ৪: চাকা অবিষ্কার : একটি মাইলফলক, পাঠ- ৫: পাত্র নিয়ে যত কথা, পাঠ- ৬: লিখন পদ্ধতি : মেধাশ্রম সংরক্ষণ, পাঠ- ৭: বল দেখি কোনটা কী? পাঠ- ৮: রােবট: অসম্ভব হলাে সম্ভব, পাঠ- ৯: মহাকাশে অভিযান, পাঠ- ১০: শিক্ষা ও কর্মক্ষেত্রে আত্মমর্যাদাবােধ, পাঠ- ১১: আমি কী আত্মমর্যাদা সম্পন্ন? পাঠ ১২: শিক্ষা ও কর্মক্ষেত্রে আত্মবিশ্বাস, পাঠ- ১৩: এসাে আত্মবিশ্বাস যাচাই করি, পাঠ- ১৪: শিক্ষা ও কর্মক্ষেত্রে সৃজনশীলতা, পাঠ- ১৫: আমি কি সৃজশীল?

এ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজঃ 

ক. বিদ্যালয়ের পাঠাগারে শিক্ষার্থীরা পড়ালেখা করছে। খ. শিক্ষার্থীরা শ্রেণিকক্ষ পরিষ্কার করছে।  গ. শ্রেণিতে শিক্ষক পাঠদান করছে। ঘ. শিক্ষক বই বিতরণ করছেন।

এই চারটি চিত্র অংকন করে কোনটি কায়িক শ্রম ও কোনটি মেধাশ্রম এবং কেন?

নির্দেশনা: পেন্সিল দিয়ে চিত্রগুলাে আঁকতে বলুন। প্রয়ােজনে পাঠ্যপুস্তকের সাহায্য নিতে বলুন। এ্যাসাইনমেন্ট সঠিক সময়ে জমা প্রদান।


উত্তর: লিংক     উত্তর: লিংক    উত্তর: লিংক   উত্তর: লিংক



Post a Comment

0 Comments

advertisement

advertisement