পুডিং তৈরি রেসিপি, যেভাবে পুডিং তৈরি করবেন

 

পুডিং তৈরি রেসিপি, যেভাবে পুডিং তৈরি করবেন

খিচুড়ি বা পুডিং বা ফিরনির মতো সুস্বাদু এবং পুষ্টিকর খাবার সম্পর্কে ইঙ্গিত করুন। এর রেসিপি সম্পর্কে আপনার মাকে কিছু প্রশ্ন জিজ্ঞাসা করুন। পরিবারের অন্যান্য সদস্যদের সহায়তায় এটি প্রস্তুত করার চেষ্টা করুন। এখন, আপনার পাঠ্যপুস্তকে দেওয়া কাস্টার্ডের রেসিপি অনুসরণ করে কীভাবে এটি রান্না করা যায় তা বর্ণনা করুন। এছাড়াও, এটি ভাল বা স্বাস্থ্যকর খাবারের জন্য দুটি কারণ লিখুন।


অ্যাসাইনমেন্ট: পুডিং / পুডিং রেসিপি কীভাবে তৈরি করা যায়

সূত্র: ইন্টারনেট


পুডিং কীভাবে বানাবেন


সংখ্যক

ক্যারামেল

4 চামচ দানাদার চিনি

1 1 / 2-2 চামচ জল


ডিমের মিশ্রণ

২ টি ডিম

250 মিলি মিল্ক

5 চামচ দানাদার চিনি


অন্যান্য উপাদান

আনসলেটড বাটার


নির্দেশাবলী

আসুন কাস্টার্ডের পুডিংয়ের জন্য ক্যারামেল সস তৈরি করি। কাস্টার্ড কাপগুলি থেকে আনসাল্টেড মাখন দিয়ে অভ্যন্তরের পৃষ্ঠটি Coverেকে দিন। এটি কাপ থেকে পুডিং অপসারণকে সহজ করে তুলবে। জল এবং চিনি পাত্র মধ্যে রাখুন। পাত্রটি মাঝারি আঁচে গরম করুন। পৃষ্ঠটি ধীরে ধীরে রঙ হওয়া পর্যন্ত এটি বসতে দিন। চিনির তরল সহ জারে ঘূর্ণি।

চিনি ক্যারামেল করুন এবং উত্তাপ থেকে পাত্রটি সরিয়ে নিন। দ্রুত 2 থেকে 3 ধাপে গরম জল যোগ করুন। গরম ক্যারামেল সসটি আপনার দিকে ছড়িয়ে ছিটিয়ে এবং জ্বলতে রোধ করতে পাত্রটি আপনার থেকে দূরে সরিয়ে দিন। পাত্র এবং এমনকি গরম ক্যারামেল ঘূর্ণি।


কাস্টার্ডের কাপগুলিতে ক্যারামেল .ালা। পুডিংয়ের জন্য এখন ডিমের মিশ্রণ তৈরি করুন। একটি টবে দুটি ডিম ফাটিয়ে দিন। একটি বেলুন ঝাঁকুনির সাথে ডিমটি আলতোভাবে বেট করুন। পাত্রের সাথে দুধ এবং চিনি যুক্ত করুন। বার্নারটি চালু করুন। সমস্ত চিনি দ্রবীভূত না হওয়া পর্যন্ত স্প্যাটুলায় নাড়ুন। পেটানো ডিমের উপর দুধ লাগান এবং মিশ্রণটি নাড়ুন। ডিমের মিশ্রণটি ছাঁকুনির সাথে চালিয়ে নিন। এবার ডিমের মিশ্রণ বাষ্প করুন।


ডিমের মিশ্রণটি দিয়ে আস্তে আস্তে কাস্টার্ড কাপগুলি পূরণ করুন। প্রতিটি কাপ অ্যালুমিনিয়ামের ফয়েল দিয়ে Coverেকে দিন। তারপরে, কড়াইতে পানি গরম করুন এবং কাপটি প্যানে আলতো করে দিন। 18 থেকে 20 মিনিটের জন্য অপেক্ষা করুন। রান্নাঘরের গ্লাভস রাখুন এবং কাস্টার্ড কাপগুলি সরান। ঠান্ডা হয়ে গেলে এগুলি ফ্রিজে রেখে দিন। এখন, পুডিং প্রায় প্রস্তুত। ছুরির ডগা দিয়ে কাপের শেষটি স্ক্র্যাপ করুন। খুব যত্ন সহকারে কাপ থেকে পুডিং বের করে আনুন। এর পরে পুডিং পরিবেশন করতে বা খেতে প্রস্তুত।


স্বাস্থ্য সুবিধাসমুহ

পুডিংয়ে রয়েছে শর্করা বিস্তৃত বর্ণালী। কাস্টার্ড হরেক রকমের শীতের পুডিংয়ের জন্য একটি সুস্বাদু সংযোজন। দুধের প্রধান উপাদান হিসাবে এটি প্রোটিনের একটি দুর্দান্ত উত্স, কাস্টার্ড প্রোটিনের একটি স্বাস্থ্যকর উত্স এবং এতে ক্যালসিয়াম রয়েছে যা হাড়ের স্বাস্থ্যের জন্য ভাল।


Post a Comment

Previous Post Next Post

POST ADS1

POST ADS 2