#Post ADS3

advertisement

মাদ্রাসার বোডের ৪র্থ অ্যাসাইনমেন্ট প্রকাশিত – PDF ডাউনলোড করুন

 

মাদ্রাসার বোডের ৪র্থ অ্যাসাইনমেন্ট প্রকাশিত – PDF ডাউনলোড করুন

দেশের মাদ্রাসা অধ্যয়নরত শিক্ষার্থীদের চতুর্থ (৪র্থ) এসাইনমেন্ট প্রকাশ করেছে মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর। 


২০ নভেম্বর ২০২০ মাদ্রাসা অধিদপ্তরের ওয়েবসাইটে এবতেদায়ি প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত চতুর্থ এসাইনমেন্ট প্রকাশিত হয়। এর আগে মাদ্রাসা অধ্যায়নরত শিক্ষার্থীদের জন্য প্রথম দ্বিতীয় ও তৃতীয় অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়। ‌


বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের প্রকাশিত সকল এসাইনমেন্ট এর বাংলা নোটিশ ডট কম এ প্রকাশিত হয়েছে এবং চতুর্থ অ্যাসাইনমেন্ট বাংলা নোটিশ ডটকমের পাঠকদের জন্য প্রকাশিত হলো। ‌


কোভিড-১৯ এর কারণে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় মাধ্যমিক স্তরের মত মাদ্রাসায় অধ্যয়নরত শিক্ষার্থীদের ও পাঠ মূল্যায়নের জন্য ৩০ দিনের সংক্ষিপ্ত সিলেবাস এর আলোকে ছয় সপ্তাহ ব্যাপী নির্ধারিত কাজ বা অ্যাসাইনমেন্ট এর মাধ্যমে শিক্ষার্থীদের মূল্যায়ন করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।


মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের প্রকাশিত ৪র্থ সপ্তাহের এস্যাইনমেন্ট বিজ্ঞপ্তিতে বলা হয়-


বিষয়: ইবতেদায়ী ১ম শ্রেণি থেকে দাখিল ৯ম শ্রেণি পর্যন্ত ৪র্থ সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনা প্রেরণ সংক্রান্ত।


সূত্র:


১) মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের স্মারক নং ৫৭.২৫.০০০০.০০৭.০৩.০০৪.২০২০-১২৩, তারিখ: ০১.১১.২০২০ খ্রি.

২) মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের স্মারক নং ৫৭.২৫.০০০০.০০৭.০৩.০০.২০২০-১২৫, তারিখ: ০৫.১১.২০২০ খ্রি.

৩) মাদ্রাসা শিক্ষা অধিদপ্তরের স্মারক নং ৫৭.২৫.০০০০.০০৭.০৩.০০.২০২০-১২৭, তারিখ: ১৯.১১.২০২০ খ্রি.

উপযুক্ত বিষয়ে জানানাে যাচ্ছে যে, কোভিড ১৯ পরিস্থিতিতে শিক্ষার্থীদের শিক্ষা ব্যবস্থার সাথে সম্পৃক্ত রাখতে অ্যাসাইনমেন্ট (কাজ) নির্ধারণ করা হয়েছে।


ইতােপূর্বে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় সপ্তাহের জন্য অ্যাসাইনমেন্ট ও মূল্যায়ন নির্দেশনা সূত্রোক্ত স্মারকে প্রেরণ/আপলােড করা হয়েছে।


এরই ধারাবাহিকতায় উক্ত অ্যাসাইনমেন্ট নির্দেশনার আলােকে সকল মাদ্রাসায় শিক্ষার্থীদের ৪র্থ সপ্তাহের জন্য  অ্যাসাইনমেন্ট (কাজ) প্রেরণ/আপলােড করা হলাে।


এমতাবস্থায় ইবতেদায়ী ১ম শ্রেণি থেকে দাখিল ৯ম শ্রেণি পর্যন্ত ৪র্থ সপ্তাহের জন্য নির্ধারিত অ্যাসাইনমেন্ট (নির্ধারিত কাজ) সংশ্লিষ্ট শিক্ষার্থীদের অবহিতকরণসহ প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলাে।


সংযুক্ত: ৪র্থ সপ্তাহের অ্যাসাইনমেন্ট (মাদ্রাসা শিক্ষার বিশেষায়িত ও সাধারণ বিষয়সমূহের অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজের কপি ।

সব এ্যাসাইনমেন্টর উত্তর লিংক 

More Assignment Answer Links==>>Click




All Assignment Answer

 

Download Now

 

Bangla News Express

 

Download Now

 

সব অ্যাসাইনমেন্ট উত্তর

 

Post a Comment

0 Comments

advertisement

advertisement