Sparfloxacin, স্পারফ্লক্সাসিন ২০০ মি.গ্রা.

ঔষধের কার্যাবলী

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Material: Sparfloxacin 200 mg Tablet

Instructions: Pneumonia, bronchitis, chronic bronchitis, COPD, lung absences, other respiratory infections, including sinusitis, community and hospital.

Dimensions and Usage Rules: 200mg daily The tablets have to be consumed for a total of 10 days. On the first day, 2 tablets together.

Warning and in which cases can not be used: In patients who are suffering from hyperactivity and adenomatosis, it is important to re-evaluate the level of relaxation and regulation.

Side effects: Diarrhea, nausea, headache, uneven sleep, sleeping, insomnia, abdominal pain. Response with other drugs: antacids, sucrofaate, zinc and iron salts.

Use of children: Security and efficacy in the use of Sparfloxacin for the age of 18 is not yet established.

Use during pregnancy and breastfeeding: Sperm fluxacin can be given to maternal mothers, if its beneficial aspect seems more important than the harmful effects of the pregnant baby. Reproduction of mammalian women.


উপাদান : স্পারফ্লক্সাসিন ২০০ মি.গ্রা. ট্যাবলেট।

নির্দেশনা : সাইনুসাইটিস, কমিউনিটি এবং হাসপাতাল সংশিষ্ট নিউমোনিয়া, ব্রংকাইটিস, ক্রণিক ব্রংকাইটিস, সিওপিডি, ফুসফুসে এ্যাবসেস্‌, শ্বাসতন্ত্রের অন্যান্য সংক্রমণ।

মাত্রা ও ব্যবহার বিধি : দৈনিক ২০০ মি.গ্রা. ট্যাবলেট সর্বমোট ১০ দিন সেবন করতে হবে। প্রথম দিন ২ টি ট্যাবলেট একসাথে সেব্য।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : অতিসংবেদনশীলতা এবং বৃক্কীয়জটিলতায় ভুগছেন এমন রোগীদের ক্ষেত্রে সেবন মাত্রা এবং বিধি পুনঃনির্ধারণ জরুরী।

পার্শ্ব প্রতিক্রিয়া : ডায়রিয়া, বমি বমি ভাব, মাথা ব্যথা, অজীর্ণ, ঘুম ঘুম ভাব, অনিদ্রা, পেটে ব্যথা। অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া : এন্টাসিড, সুক্রালফেট, জিংক এবং আয়রণ সল্ট।

শিশুদের ক্ষেত্রে ব্যবহার : ১৮ বছরের নীচের বয়সের জন্য স্পারফ্লক্সাসিন ব্যবহারে নিরাপত্তা এবং কার্যকারিতা এখনো প্রতিষ্ঠিত হয়নি।

গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : প্রসূতি মায়েদের ক্ষেত্রে স্পারফ্লক্সাসিন দেয়া যেতে পারে, যদি গর্ভস্থ শিশুর উপর ক্ষতিকর প্রভাবের চেয়ে এর উপকারী দিকটি অধিকতর গুরুত্বপূর্ণ বলে মনে হয়। স্তন্যদায়ী মহিলাদের ক্ষেত্রে প্রতিনির্দেশিত।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.