Rabeprazole, র‌্যাবেপ্রাজল ২০

ঔষধের কার্যাবলী

Material: Rabeprazole 20 tablets: Every antirectional coated tablets have RABPrageal sodium INN 20 mg.

Instructions: For the short-term treatment of deodenal ulcer and erosive or ulcerative gastroesophageal reflux disease. Guidelines for mitigating the symptoms of gastroesophageal reflux disease (GERD) and reducing the rate of recurrence. GERD guides day and night bookmarks and other symptoms to relieve. Excessive gastric acid emission problems, such as Jolinger-Ellison Syndrome, are directed at. Helicobacter pylori is indicated with clerithromycin and amoxicillin.

Dimensions and Function: Irrosive or Alternative Gastroesophageal Reflux Disease (GERD): 20mg in adult age Tablet every 4 to 8 weeks per day. If you do not get relief in the treatment for 8 weeks, you will have to take additional 8 weeks of treatment. Irresponsive or Alternative Gastrointestinal Reflux Disease (GERD) Maintenance: 20mg in adult age Tablet one by one every day.
To cure symptoms of gastroesophageal reflux disease (AZU): 20 mg in adult age Tablet up to 4 weeks a day. If the symptom is not mitigated, then additional treatment is needed.
Deodenal ulcer poisoning: 20 mg in the case of adult Tablet after 4 o’clock a day after morning meal Most patients become better during this time. For some patients, additional treatment may be needed.
Helicobacter pylori induced deodenal ulcer:

Rabeprazole
20 mg
The day is 2 times 7 days
Amoxicillin
100 mg
The day is 2 times 7 days
Clarithromycin
500 mg
The day is 2 times 7 days

The above three drugs should be eaten twice a day once a day after a morning meal and after a meal. Patients should take full 7 days treatment seriously.

Due to the treatment of excessive gastric acid emission, Jollinger- Ellison syndrome: The appetite of rabiesproducy sodium may vary depending on the amount of acid emission. 60 mg of day in the case of adults To start with, you have to start. Patients need to assess the benefits according to the needs and treatment until the clinical symptoms are removed. Some patients may have to drink in split levels. Rabiesprudial sodium can be used regularly for treatment for Jollinger-Ellison syndrome for up to one year.

Connection: Rabeprazole or any preparation should not be used against any sensitive material for patients.

Side effect: Rabeprazole sodium In some cases, headaches, diarrhea, stomach cramps, constipation, dryness of the mouth, increased appetite or decrease, muscular pain, sleepiness and jhumano may be felt.

Overdraft: No information was found in excessive use of rabies. No specific antidote for rabies. Rabibagulal is packed with high levels of protein and is not easily dialed. In case of excessive use, miscarriages should be provided for primary symptoms.


উপাদান : র‌্যাবেপ্রাজল ২০ ট্যাবলেট: প্রতিটি এন্টেরিক কোটেড ট্যাবলেটে আছে র‌্যাবেপ্রাজল সোডিয়াম আইএনএন ২০ মি.গ্রা.।

নির্দেশনা : ডিওডেনাল আলসার এবং ইরোসিভ অথবা আলসারেটিভ গ্যাসট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ এর স্বল্পকালীন চিকিৎসার জন্য। গ্যাসট্রোইসোফেজিয়াল রিফ্লাক্সডিজিজ (GERD) এর উপসর্গ প্রশমনে এবং পূনরায় আক্রান্ত হওয়ার হার নিরুপনে নির্দেশিত। GERD জনিত দিবা ও রাত্রিকালীন বুকজ্বালা এবং অন্যান্য উপসর্গ উপশমের জন্য নির্দেশিত। অত্যাধিক গ্যাস্ট্রিক এসিড নিঃসরণ জনিত জটিলতা যেমন-জোলিঞ্জার-এলিসন সিনড্রোম দমনে নির্দেশিত। হেলিকোব্যাকটর পাইলরি দমনে ক্লারিথ্রোমাইসিন ও এমোক্সিসিলিনের সাথে নির্দেশিত।

মাত্রা ও সেবনবিধি : ইরোসিভ অথবা আলসারেটিভ গ্যাসট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ (GERD) দমনে: প্রাপ্ত বয়ষ্কদের ক্ষেত্রে ২০ মি.গ্রা. ট্যাবলেট প্রতি দিন একটি করে ৪-৮ সপ্তাহ পর্যন্ত। ৮ সপ্তাহ চিকিৎসায় উপসর্গ প্রশমিত না হলে আরো অতিরিক্ত ৮ সপ্তাহ চিকিৎসা নিতে  হবে। ইরোসিভ অথবা আলসারেটিভ গ্যাসট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ (GERD)-এর মেনটেনেন্স: প্রাপ্ত বয়ষ্কদের ক্ষেত্রে ২০ মি.গ্রা. ট্যাবলেট প্রতি দিন একটি করে।
গ্যাসট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স ডিজিজ (এঊজউ)- এর উপসর্গ প্রশমনে: প্রাপ্ত বয়ষ্কদের ক্ষেত্রে ২০ মি.গ্রা. ট্যাবলেট প্রতি দিন একটি করে ৪ সপ্তাহ পর্যন্ত। উপসর্গ প্রশমিত না হলে আরো অতিরিক্ত চিকিৎসা দিতে হবে।
ডিওডেনাল আলসার দমনে: প্রাপ্ত বয়ষ্কদের ক্ষেত্রে ২০ মি.গ্রা. ট্যাবলেট সকালের খাবারের পর প্রতিদিন একটি করে ৪ সপ্তাহ পর্যন্ত। বেশির ভাগ রোগী এই সময়ের মধ্যে ভাল হয়ে যায়। কিছু পরিমাণ রোগীর ক্ষেত্রে অতিরিক্ত চিকিৎসার প্রয়োজন হতে পারে।
হেলিকোব্যাকটর পাইলরি জনিত ডিওডেনাল আলসার দমনে:

র‌্যাবেপ্রাজল ২০ মি.গ্রা. প্রিত দিন ২ বার করে ৭ দিন
এমোক্সিসিলিন ১০০ মি.গ্রা. প্রিত দিন ২ বার করে ৭ দিন
ক্লারিথ্রোমাইসিন ৫০০ মি.গ্রা. প্রিত দিন ২ বার করে ৭ দিন


উপরোক্ত তিনটি ওষুধ প্রতিদিন সকালের খাবারের পরে একবার ও সন্ধ্যায় খাবারের পরে একবার করে প্রতিদিন দুইবার খেতে হবে। রোগীদের গুরুত্ব সহকারে পূর্ন ৭ দিন চিকিৎসা নিতে হবে।

অত্যাধিক গ্যাস্ট্রিক এসিড নিঃসরণ জনিত জোলিঞ্জার- এলিসন সিনড্রোম এর চিকিৎসায়: র‌্যাবেপ্রাজল সোডিয়াম এর সেবনমাত্রা এসিড নিঃসরণের মাত্রার উপর নির্ভর করে ভিন্ন হতে পারে। প্রাপ্ত বয়ষ্কদের ক্ষেত্রে দিনে ৬০ মি.গ্রা. সেবনমাত্রায় শুরু করতে হবে। রোগীদের প্রয়োজন অনুযায়ী সেবনমাত্রা নির্ণয় করতে হবে এবং ক্লিনিক্যাল লক্ষণসমূহ দূরীভূত না হওয়া পর্যন্ত সেবন করতে হবে। কিছু কিছু রোগীদের ক্ষেত্রে বিভক্ত মাত্রায় সেবন করতে হতে পারে। জোলিঞ্জার-এলিসন সিনড্রোম এর চিকিৎসায় র‌্যাবেপ্রাজল সোডিয়াম ১ বছর পর্যন্ত নিয়মিত  সেবন করা যেতে পারে।

প্রতিনির্দেশনা : র‌্যাবেপ্রাজল বা এই প্রস্তুতির যে কোন উপাদানের প্রতি অতি সংবেদনশীল রোগীদের ক্ষেত্রে ব্যবহার করা উচিত নয়।

পার্শ্ব প্রতিক্রিয়া : র‌্যাবেপ্রাজল সোডিয়াম কিছু কিছু ক্ষেত্রে মাথাব্যথা, ডায়রিয়া, পাকস্থলীর পীড়া, কোষ্ঠ্যকাঠিন্য, মুখগহ্বরের শুষ্কতা, ক্ষুধা বৃদ্ধি বা কমে যাওয়া, মাংসপেশীর ব্যথা, ঘুম ঘুমভাব এবং ঝিমানো অনুভূত হতে পারে।

মাত্রাতিরিক্ততা : র‌্যাবেপ্রাজল মাত্রাতিরিক্ত ব্যবহারের কোন তথ্য পাওয়া যায়নি। র‌্যাবেপ্রাজলের জন্য কোন নির্দিষ্ট এন্টিডোট নির্ধারিত হয়নি। র‌্যাবেপ্রাজল অতি মাত্রায়  প্রোটিনের সাথে আবদ্ধ হয়ে থাকে এবং সহজে ডায়ালাইজ হয় না। মাত্রাতিরিক্ত ব্যবহারের ক্ষেত্রে প্রাথমিক উপসর্গ প্রশমনজনিত চিকিৎসা প্রদান করতে হবে।

Leave a Reply

Your email address will not be published.