Paracetamol and tramadol hydrochloride

ঔষধের কার্যাবলী

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

 

Paracetamol and tramadol hydrochloride

Ingredients: Paracetamol BP 325 mg and tramadal hydrochloride BP 37.5 mg.

pracetamol/Tramadol_ Drugs club

Instructions: Paracetamol BP 325 mg and tramadal hydrochloride BP 37.5 mg And directed from the middle to severe cases of severe pain.

Dimensions and Function: Paracetamol BP 325 mg and tramadal hydrochloride BP 37.5 mg Can be served anytime before or after meals. Medium or medium to severe pain can be avoided after 1 to 2 tablets every 4 or 6 hours and maximum of 8 tablets can be availed. Treatment of short-term (5 days or less) with severe pain can be availed after every 4 or 6 hours (maximum 8 tablets per day) of 2 tablets.

Instructions: The drug should not be given to a sensitive patient towards trammadal, paracetamol or any other substance or opiate in this medicine. In cases where opiates are treated, the drug is also referred to.

Warning: It can interfere with the amount of mental and physical skills required to do complex tasks such as driving or operating a machine. This medication should not be taken with alcoholic soft drinks. Combined with other trammals or paracetamol medicines and OTC medicines, this drug should not be used together. You should be careful about using tranquilizers, hypnotics or other obese analgesics.

Use of children and adults: The safety and efficacy of this drug has not yet been audited for children. Generally, adults should be careful about determining the dimensions of the case. Due to the treatment of other diseases and various diseases of these diseases, it should be determined by measuring the possibility of sudden decreasing functioning of the liver, kidney or heart.

Use of Paracetamol BP 325 mg and tramadal hydrochloride BP 37.5 mg. Adrenaline is not observed in patients with problems. Creatinine clearance of patients who have less than 30 ml / minute should be increased between two levels and be careful not to exceed 2 tablets per 12 hours.

For patients with liver problems: Paracetamol BP 325 mg and tramadal hydrochloride BP 37.5 mg. Not diagnosis on patients suffering from liver. So its use is not directed towards such patients.

Side effects: Acethenia, Obesity, Hotflash, Junk, Headache,  Stomachache, Constipation, Diarrhea, Stomach Hip, Dhementia of the Face, Vomiting, Anorexia, Anxiety, False, Euphoria, Rampantness, Restlessness, Somnolence, Puritus, Rash, Extra Soreness .

Use during pregnancy and breastfeeding: Pregnancy category-C There is no sufficient and well-known information available on pregnant women yet. If the amount of maternal benefit is considered highly in the treatment of the risk of fetal damage only, 

then only such medication can be used during pregnancy. Since the safety of this drug is not established on newborns and infants, then this medication is not directed in the case of obstetrical pre-operative medication and nursing mothers as the next analgesic delivery


উপাদান: প্যারাসিটামল বি.পি. ৩২৫ মি.গ্রা.এবং ট্রামাডল হাইড্রোক্লোরাইড বি.পি. ৩৭.৫ মি.গ্রা.।

নির্দেশনা : প্যারাসিটামল বি.পি. ৩২৫ মি.গ্রা.এবং ট্রামাডল হাইড্রোক্লোরাইড বি.পি. ৩৭.৫ মি.গ্রা. এবং মাঝারী থেকে তীব্র ব্যথায় প্রাপ্ত বয়স্কদের ক্ষেত্রে নির্দেশিত।

মাত্রা এবং সেবনবিধি : প্যারাসিটামল বি.পি. ৩২৫ মি.গ্রা.এবং ট্রামাডল হাইড্রোক্লোরাইড বি.পি. ৩৭.৫ মি.গ্রা. খাবারের আগে বা পরে যেকোন সময় সেবন করা যেতে পারে। মাঝারী অথবা মাঝারী থেকে তীব্র ব্যথায় ১-২টি ট্যাবলেট প্রতি ৪ অথবা ৬ ঘন্টা পর পর এবং দিনে সর্বোচ্চ ৮টি ট্যাবলেট সেবন করা যায়। তীব্র ব্যথায় স্বল্প মেয়াদী (৫ দিন অথবা এর কম) চিকিৎসায় ২টি ট্যাবলেট প্রতি ৪ অথবা ৬ ঘন্টা পর পর (দিনে সর্বোচ্চ ৮টি ট্যাবলেট) সেবন করা যায়।

প্রতি নির্দেশনা : ট্রামাডল, প্যারাসিটামল অথবা এ ওষুধের অন্য যে কোন উপাদান বা অপিয়ড -এর প্রতি সংবেদনশীল রোগীকে এ ওষুধটি দেয়া উচিত নয়। যে সকল ক্ষেত্রে অপিয়ড প্রতিনির্দেশিত, সেসব ক্ষেত্রে এ ওষুধটিও প্রতিনির্দেশিত।

সতর্কতা : এটি গাড়ী চালানো অথবা মেশিন পরিচালনার মত জটিল কাজ করতে যে পরিমান মানসিক ও শারীরিক দক্ষতার প্রয়োজন হয় তার ব্যঘাত ঘটাতে পারে। এই ওষুধটি অ্যালকোহলযুক্ত কোমল পানীয়র সাথে সেবন করা উচিত নয়। অন্যান্য ট্রামাডল অথবা প্যারাসিটামল যুক্ত ওষুধের সাথে এবং OTC ওষুধের সাথে একত্রে এই ওষুধটি সেবন করা উচিত নয়। ট্রানকুলাইজার, হিপনোটিকস অথবা অন্যান্য অপিয়ড এনালজেসিক এর সাথে সেবন করার ক্ষেত্রে সতর্কতা অবলম্বন করা উচিত।

শিশু এবং বয়স্কদের ক্ষেত্রে ব্যবহার : শিশুদের ক্ষেত্রে এ ওষুধটির নিরাপত্তা ও কার্যকারিতা এখনো নিরীক্ষা করা হয়নি। সাধারণত বয়স্কদের ক্ষেত্রে মাত্রা নির্ধারণে সতর্ক হওয়া উচিত। সমসাময়িক অন্য রোগ এবং এ সকল রোগের বিবিধ চিকিৎসার কারণে যকৃত, কিডনি অথবা হৃদপিন্ডের কাযর্কারিতা হঠাৎ করে কমে যাওয়ার সম্ভাবনার উপর পর্যালোচনা করে মাত্রা নির্ধারণ করা উচিত।

বৃক্ক সংক্রান্ত রোগীদের ক্ষেত্রে ব্যবহার :  প্যারাসিটামল বি.পি. ৩২৫ মি.গ্রা.এবং ট্রামাডল হাইড্রোক্লোরাইড বি.পি. ৩৭.৫ মি.গ্রা.।
 বৃক্কের সমস্যাজনিত রোগীদের ক্ষেত্রে নিরীক্ষিত নয়। যে সকল রোগীদের ক্রিয়েটিনিন ক্লিয়ারেন্স ৩০ মি.লি./ মিনিট এর কম তাদের ক্ষেত্রে দুটি মাত্রার মধ্যবর্তী সময় বাড়াতে হবে এবং খেয়াল রাখতে হবে যেন প্রতি ১২ ঘন্টায় ২টি ট্যাবলেটের বেশি না হয়।

যকৃতের সমস্যায় আক্রান্ত রোগীদের ক্ষেত্রে: প্যারাসিটামল বি.পি. ৩২৫ মি.গ্রা.এবং ট্রামাডল হাইড্রোক্লোরাইড বি.পি. ৩৭.৫ মি.গ্রা.।  যকৃতের সমস্যাগ্রস্থ রোগীদের উপর নিরীক্ষিত নয়। তাই এর ব্যবহার এ ধরনের রোগীদের ক্ষেত্রে নির্দেশিত নয়।

পার্শ্ব প্রতিক্রিয়া : এসথেনিয়া, অবসন্নতা, হটফ্লাস, ঝিঁমুনি, মাথাব্যথা, কাঁপুনি, পেটব্যাথা, কোষ্টকাঠিন্য, ডায়রিয়া, পেট ফাঁপা, মুখগহ্বরের শুষ্কতা, বমি, এনোরেক্সিয়া, উৎকন্ঠা, দ্বিধা, ইউফোরিয়া, র্নিঘূমতা, বিচলতা, সোমনোলেন্স, পু্ররাইটাস, র‌্যাশ, অতিরিক্ত ঘাম ইত্যাদি।

গর্ভবস্থায় ও স্তন্যদানকালে ব্যবহার : প্রেগনেন্সি ক্যাটাগরি-সি। গর্ভবতী মহিলাদের উপর এখনো কোন পর্যাপ্ত এবং সুনিয়ন্ত্রিত তথ্য পাওয়া যায়নি। কেবল ভ্রূনের ক্ষতির ঝুকির তুলনায় চিকিৎসায় মায়ের উপকারের পরিমান অতিমাত্রায় বিবেচিত হলে, কেবলমাত্র সে ক্ষেত্রেই গর্ভাবস্থায় এ ওষুধটি ব্যবহার করা যেতে পারে।

 যেহেতু নবজাতক এবং ইনফেন্টদের উপর এ ওষুধটির নিরাপত্তা প্রতিষ্ঠিত নয়, তাই অবসটেট্রিক্যাল প্রি-অপারেটিভ মেডিকেশন এবং ডেলিভারী পরবর্তী এনালজেসিক হিসেবে নার্সিং মায়েদের ক্ষেত্রে এ ওষুধটি নির্দেশিত নয়।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.