Ornidazole, ওরনিডাজল

ঔষধের কার্যাবলী

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Ingredients: 500mg of Ornidazol Tablet

Instructions: Treatment of amebibias (bowel and hepatic), giardiasis, trichomonosis, bacterial vaginosis, and sensitive anaerobic infection.

Dosage: Adult: 500mg Day twice as 5 days. Ammic Disease (Adult): 1.5 grams a day as soon as 3 days. Gearediasis (adult): 1.5 g day 1 day as 1 day.

Warnings and in which cases can not be used: If there is central nervous system like hyperactivity, epilepsy or local neurosis, then it can not be used. Those patients who have ataxia, dizziness, mental confusion, they must be applied carefully.

Side effects: Vomiting, vomiting, subcutaneous pain, head swallowing, headache, fatigue and sudden reduction of white blood cells may be reduced.

Response with other drugs: Dyslexia may react like ara. Use of blood clotting drugs together increases the risk of bleeding. 5-Reduces the clearance of fluorescence. Use during pregnancy and breastfeeding: It should be used regardless of the fetal or children’s losses.


উপাদান : ওরনিডাজল ৫০০ মি.গ্রা. ট্যাবলেট।

নির্দেশনা : এ্যামেবিয়াসিস্‌ (আন্ত্রিক এবং হেপাটিক), জিয়ারডিয়াসিস্‌, ট্রাইকোমোনিয়াসিস্‌, ব্যাকটেরিয়াজনিত ভেজাইনোসিস্‌ এবং সংবেদী এ্যানারোবিক সংক্রমণের চিকিৎসায়।

মাত্রা ও ব্যবহার বিধি : প্রাপ্তবয়স্ক : ৫০০ মি.গ্রা. দিনে দুইবার হিসাবে ৫ দিন। এ্যামেবিক আমাশয় (প্রাপ্ত বয়স্ক) : ১.৫ গ্রাম দিনে একবার হিসেবে ৩ দিন। জিয়ারডিয়াসিস (প্রাপ্ত বয়স্ক) : ১.৫ গ্রাম দিনে ১ বার হিসেবে ১-২ দিন।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : অতিসংবেদনশীলতা, মৃগীরোগ বা প্রানত্মীয় স্নায়ুরোগের মত কেন্দ্রীয় স্নায়ুতন্ত্রীয় সমস্যা থাকলে ব্যবহার করা যাবে না। যে সব রোগীর এ্যাটেক্সিয়া, মাথা ঘোরা, মানসিক বিভ্রান্তি দেখা দেয়, তাদের ক্ষেত্রে সতর্কতার সাথে প্রয়োগ করতে হবে।

পার্শ্ব প্রতিক্রিয়া : বমি বমি ভাব, বমি, উপ-পাকস্থলিক ব্যথা, মাথা ঝিম্‌ ঝিম্‌ করা, মাথা ব্যথা, অবসন্নতা এবং আকস্মিকভাবে শ্বেতকণিকা হ্রাস পেতে পারে।

অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া :ডাইসালফিরামের মত রিঅ্যাকশন করতে পারে। রক্তজমাটরোধী ওষুধের সাথে একই সঙ্গে ব্যবহার রক্তক্ষরণের আশঙ্কা বাড়ায়। ৫-ফ্লুরোইউরাসিল এর ক্লিয়ারেন্স কমায়। গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : ভ্রুণ বা শিশুদের ক্ষতির তুলনায় উপকার বিবেচনা করে ব্যবহার করা উচিত।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.