Ofloxacin, ওফ্লক্সাসিন

ঔষধের কার্যাবলী
Ingredients: 200 mg and 400 mg of Ofloxacin Tablet

Instructions: kranika bronchitis, pneumonia, lung abscess, which is insensitive in the conventional drugs, entarika fever, sigelosisa, general and soft tissue infections, urinary tract usually intense and sarbhiksera inflammation (except ganokakkasa) and complicated urinary tract infections.

Dosage: 200mg daily To 800mg 5-10 days. For children, 15 mg / kg / day is equal to 3 times inclusive level.

Alert, and the case can not be used: atisambedanasila, epilepsy or seizures easily, they can not be used. Generally, children, growing children, are not used in pregnant or breastfeeding mothers.

Side effects: nausea, stomach ache, diarrhea, insomnia and junkyness.

Response with other drugs: antacids, sucrofaate, zinc and iron salts.


উপাদান : ওফ্লক্সাসিন ২০০ এবং ৪০০ মি.গ্রা. ট্যাবলেট।

নির্দেশনা : ক্রণিক ব্রংকাইটিস, নিউমোনিয়া, ফুসফুসে ফোঁড়া, প্রচলিত ওষুধ সমূহে অসংবেদনশীল যা, এন্টারিক জ্বর, সিগেলোসিস, সাধারণ ও কোমল কলার সংক্রমণ, সাধারণত মূত্রনালীর তীব্র ও সার্ভিক্সের প্রদাহ (গনোকক্কাস ছাড়া) এবং জটিল মূত্রনালীর সংক্রমণ।

মাত্রা ও ব্যবহার বিধি : প্রতিদিন ২০০ মি.গ্রা. থেকে ৮০০ মি.গ্রা. ৫-১০ দিন। বাচ্চাদের জন্য ১৫ মি.গ্রা./কেজি/ দিন ২ বার সমবিভক্ত মাত্রায় ৩ দিন।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : অতিসংবেদনশীল, মৃগী রোগ আছে বা অল্পতেই খিঁচুনি হয়, তাদের ক্ষেত্রে ব্যবহার করা যাবে না। সাধারণত শিশু, বর্ধিষ্ণু বাচ্চা, গর্ভবতী বা স্তন্যদানকারী মায়েদের ক্ষেত্রে ব্যবহার্য নয়।

পার্শ্ব প্রতিক্রিয়া : বমি বমি ভাব, পেটে ব্যথা, ডায়রিয়া, অনিদ্রা ও ঝিঁমুনীভাব।

অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া : এন্টাসিড, সুক্রালফেট, জিংক এবং আয়রণ সল্ট।

Leave a Reply

Your email address will not be published.