Moxifloxacin Eye Drop

ঔষধের কার্যাবলী
Material: Moxiflacin 0.5% eye drops: per ml There are 5 mg of moxifloxacin Equvalent to the moxifloxacin hydrochloride INN

Instructions: 0.5% of eyesight in moxifloxacin is indicated by congenital inflammation caused by the following germs: Aroobic Village-Positive Germs: Cinebacterium Species, Micrococcus luteus, Staphylococcus aureus, Staphylococcus eipardimidis, Staphylococcus hemolyticus, Staphylococcus hominis, Staphylococcus warrior, Streptococcus pneumonee, St. Raptococcus videadens group Aroobic Village-Negative Bacteria: Acetateobacter lupine, Hypophilus influenza, Hypophilus paras Influenza Other bacteria: Chlamydia trachamatis

Dimensions and Usage Rules: Apply one drops in the infected eyes 3 times a day. Duration of treatment: 7 days.

In cases where it can not be used: These medicines can not be used for sensitive patients against moxifloxacin, other quinolones and other substances of this drug.

Use during pregnancy and breastfeeding: Since this drug is not available in pregnancy, it is necessary to apply the medicines considering the risk of fetal and the benefit of the patient. It has not been tested whether humans are immunized in the milk of moxifloxacin.
Side effects: Commonly seen side effects include conjunctive inflammation, reducing visceral vision, eye dryness, corneal inflammation, perspiration in the eyes, hypermia, pain, itching, subcutaneous bleeding and watering through the eyes. These side effects are seen in patients from 1 to 6% of patients. Other side effects are fever, cough increase, mediate inflammation, infection of the germs caused by infection, inflammation of the fumes, rashes and rhinitis. These side effects can be found in 1-4% of patients.

উপাদান : মক্সিফ্লক্সাসিন ০.৫% চোখের ড্রপস্‌: প্রতি মি.লি. এ আছে মক্সিফ্লক্সাসিন ৫ মি.গ্রা. এর সমতুল্য মক্সিফ্লক্সাসিন হাইড্রোক্লোরাইড আইএনএন।

নির্দেশনা : মক্সিফ্লক্সাসিন ০.৫% চোখের ড্রপস্‌ নিম্নলিখিত জীবাণু দ্বারা সৃষ্ট কনজাংটিভার প্রদাহে নির্দেশিত: এরোবিক গ্রাম-পজিটিভ জীবাণু: করিনেব্যাকটেরিয়াম স্পিসিজ, মাইক্রোকক্কাস লুটিয়াস, স্ট্যাফাইলোকক্কাস অরিয়াস, স্ট্যাফাইলোকক্কাস ইপিডারমিডিস, স্ট্যাফাইলোকক্কাস হেমোলাইটিকাস, স্ট্যাফাইলোকক্কাস হোমিনিস, স্ট্যাফাইলোকক্কাস ওয়ারনারি, স্ট্রেপটোকক্কাস নিউমোনি, স্ট্রেপটোকক্কাস ভিরিড্যান্স গ্রুপ এরোবিক গ্রাম-নেগেটিভ জীবাণু: এ্যাসিনেটোব্যাকটার লোফি, হিমোফিলাস ইনফ্লুয়েঞ্জা, হিমোফিলাস প্যারা ইনফ্লুয়েঞ্জা অন্যান্য জীবাণু: ক্ল্যামাইডিয়া ট্র্যাকোমাটিস

মাত্রা ও ব্যবহার বিধি : আক্রান্ত চোখে এক ফোঁটা করে দিনে ৩ বার প্রয়োগ করতে হবে। চিকিৎসার সময়কাল: ৭ দিন।

যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : মক্সিফ্লক্সাসিন, অন্যান্য কুইনোলোন এবং এই ওষুধের অন্যান্য উপাদানের প্রতি সংবেদনশীল রোগীদের ক্ষেত্রে এই ওষুধ ব্যবহার করা যাবে না।

গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : যেহেতু এই ওষুধ গর্ভাবস্থায় ব্যবহারের ক্ষেত্রে পর্যাপ্ত তথ্য পাওয়া যায়নি তাই ভ্রুণের ঝুঁকি ও রোগীর উপকারের কথা বিবেচনা করে এই ওষুধ প্রয়োগ করা উচিত। মানুষের দুধে মক্সিফ্লক্সাসিন নিঃসৃত হয় কিনা তা পরীক্ষা করে দেখা হয়নি।
পার্শ্ব প্রতিক্রিয়া : সচরাচর দেখা যায় এমন চোখের পার্শ্ব প্রতিক্রিয়াগুলোর মধ্যে রয়েছে কনজাংটিভার প্রদাহ, দৃষ্টির তীক্ষ্মতা হ্রাস, চোখের শুষ্কতা, কর্ণিয়ার প্রদাহ, চোখে অশ্বস্তিভাব, হাইপারেমিয়া, ব্যথা, চুলকানি, সাবকনজাংটিভার রক্তক্ষরণ এবং চোখ দিয়ে পানি পড়া। এসব পার্শ্ব প্রতিক্রিয়াগুলো ১ থেকে ৬% রোগীর ক্ষেত্রে দেখা যায়। অন্যান্য পার্শ্ব প্রতিক্রিয়াগুলো হল জ্বর, কাশি বৃদ্ধি পাওয়া, মধ্যকর্ণে প্রদাহ, জীবাণু দ্বারা সৃষ্ট রোগের সংক্রমণ, ফ্যারিংস্‌ এর প্রদাহ, র‌্যাশ এবং রাইনাইটিস। এসব পার্শ্ব প্রতিক্রিয়াগুলো ১-৪% রোগীর ক্ষেত্রে দেখা যায়।

Leave a Reply

Your email address will not be published.