KETOTIFEN – ORAL TABLET side effects, medical uses- কেটোটাইফেন – মৌখিক ট্যাবলেট পার্শ্ব প্রতিক্রিয়া, চিকিত্সা ব্যবহার

ঔষধের কার্যাবলী

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

 

KETOTIFEN – ORAL TABLET side effects, medical uses- কেটোটাইফেন – মৌখিক ট্যাবলেট পার্শ্ব প্রতিক্রিয়া, চিকিত্সা ব্যবহার

 Material: Ketotifen 1 mg Tablet and 1 mg / 5 ml Syrup
Instructions: Bronchial asthma prescribes preventive treatment and suppressing symptoms of allergic rhinitis and conjunctivitis.

Dimensions and Usage Rules: Adult: Generally 1 mg. You have to eat with meals twice a day. In particular case 2 mg with one It can be eaten twice a day. Aged above 3 years: 

1 mg By doing this twice a day with food. If you get too much sleep, the first few days of treatment starts at night with 0.5 to 1 mg of food. Alarrid or according to the doctor’s advice to eat. 6 months-3 year old child: 0.05 mg for every penny weight (0.25 mg syrup) is done twice a day (morning and afternoon). Old Age: According to the adult level or doctor’s advice.

Alert and which can not be used: Blood pressure levels can decrease with the eating of antidepressant agents. It is not allowed during pregnancy and during breastfeeding.

Side effects: Depression, dryness in the face and gentle head jumps can occur.

উপাদান : কিটোটিফেন। ১ মি.গ্রা. ট্যাবলেট এবং ১ মি.গ্রা./৫ মি.লি. সিরাপ।

নির্দেশনা : ব্রংকিয়াল এ্যাজ্‌মার প্রতিরোধক চিকিৎসায় এবং এলার্জিক রাইনাইটিস ও কনজাংকটিভাইটিসের উপসর্গ প্রশমনে নির্দেশিত।

মাত্রা ও ব্যবহার বিধি : পূর্ণবয়স্ক : সাধারণভাবে ১ মি.গ্রা. করে দিনে ২ বার খাবারের সাথে খেতে হবে। বিশেষ ক্ষেত্রে এক সাথে ২ মি.গ্রা. দিনে ২ বার খাওয়া যাবে। ৩ বছরের অধিক বয়স্ক : ১ মি.গ্রা. করে দিনে ২ বার আহারের সাথে সেব্য। খুব বেশি ঘুম পেলে চিকিৎসা শুরুর প্রথম ক’দিন রাতের বেলা খাবারের সাথে ০.৫ থেকে ১ মি.গ্রা. এ্যালারিড অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী খেতে হবে। ৬ মাস-৩ বছরের শিশু : প্রতি কেজি ওজনের জন্য, ০.০৫ মি.গ্রা. (০.২৫ মি.গ্রা. সিরাপ) করে দিনে দুইবার (সকালে এবং বিকালে একবার) সেব্য। বার্ধক্য : পূর্ণবয়স্কদের অনুরূপ মাত্রা অথবা চিকিৎসকের পরামর্শ অনুযায়ী।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : মুখে খাওয়ার এন্টিডায়াবেটিক এজেন্টের সাথে সেবনে রক্তে অনুচক্রিকার মাত্রা হ্রাস পেতে পারে। গর্ভাবস্থায় ও স্তন্যদানকালে গ্রহণ অনুমোদিত নয়।

পার্শ্ব প্রতিক্রিয়া : তন্দ্রাচ্ছন্নতা, মুখে শুষ্কতা এবং মৃদু মাথা ঝিম্‌ ঝিম্‌ ভাব দেখা দিতে পারে।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.