Fenofibrate

ঔষধের কার্যাবলী

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Material: Phenophybate 200mg Capsules and 160 mg Tablet

Instructions: Friedrichson type IIa, IIb, III, IV and V hyperlipidemia are applied in addition to diet control in patient care. 
Dimensions and Usage Rules: 1 200mg Capsule or 1 160 mg Tablet a day. 
Alerts and in which cases can not be used: severe losers and liver function, circulatory primary circulation and patients whose liver function is always abnormal due to unknown, early patients’ disease and those who are extremely sensitive to phenophibre. 
Side effects: Hepatitis, gallstones, piles of gallstones, liver progression, muscular pain, muscular weakness, rhabdomyomycosis, light sensitivity, eczema, peripheral edema, enzina, chest rash, spinal movement and migraine.
 Response to other drugs: oral antioxidants and psychosporin.
 Use during pregnancy and breastfeeding: If pregnancy is more than a child’s risk, then it can be used carefully during pregnancy. Nursing mothers can not be used.

উপাদান : ফেনোফাইব্রেট ২০০ মি.গ্রা. ক্যাপসুল ও ১৬০ মি.গ্রা. ট্যাবলেট ।

নির্দেশনা : ফ্রেডরিকসন টাইপ IIa, IIb, III, IVএবং V হাইপারলিপিডিমিয়া রোগীর চিকিৎসায় খাদ্য নিয়ন্ত্রণের পাশাপাশি প্রয়োগ করা হয়।

মাত্রা ও ব্যবহার বিধি : ১টি ২০০ মি.গ্রা. ক্যাপসুল বা ১ টি ১৬০ মি.গ্রা. ট্যাবলেট দিনে একবার।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : যকৃতের এবং বৃক্কের তীব্র অকার্যকারিতা, প্রাথমিক বিলিয়ারী সিরোসিস এবং যেসব রোগীর লিভার ফাংশন সর্বদা অজানা কারণে অস্বাভাবিক, আগে থেকে ছিল এমন পিত্তথলির অসুখ এবং যারা ফেনোফাইব্রেটের প্রতি অতিসংবেদনশীল।

পার্শ্ব প্রতিক্রিয়া : হেপাটাইটিস, পিত্তথলির পাথর, পিত্তথলির প্রদাহ, যকৃতের বৃদ্ধি, মাংসপেশীর ব্যথা, মাংসপেশীর দুর্বলতা, র্যাবডোমায়োলাইসিস, আলোক সংবেদনশীলতা, একজিমা, পেরিফেরাল ইডিমা, এনজিনা, বুক ধড়ফড়, নাড়ীর গতি বৃদ্ধি এবং মাইগ্রেন।

অন্যান্য ওষুধের সাথে প্রতিক্রিয়া : ওরাল এন্টিকোয়াগুলেন্ট এবং সাইকোস্পোরিন।

গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : যদি গর্ভস্থ সন্তানের ঝুঁকির চেয়ে উপকার বেশী হয় তবে সতর্কতার সাথে গর্ভাবস্থায় ব্যবহার করা যেতে পারে। নার্সিং মায়ের ক্ষেত্রে ব্যবহার করা যাবে না।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.