Cephradine

ঔষধের কার্যাবলী

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Material: Cephradine 250 and 500 mg. Capsule, 500 mg And 1 gram injection, 125mg / 1.25ml Pediatric Drops, 125mg / 5ml Powder for suspension and 250 mg / 5 ml Fort Powder for Suspension.

Instructions: Inflammation of the pharyngitis, inflammation of sinusitis, mediated inflammation, tonsillitis, larrengo-trichio-bronchitis, inflammation of acute and chronic bronchitis, lobar and bronchopneumonia, urinary bladder, urinary inflammation, pedalonephritis, booze, cellulitis, furanaculosis, Impeptio , Bacterial-induced sedentary, intestinal inflammation, peritoneum inflammation, post-surgical disorders Prevention of infection. 
Dimensions and Usage: The face is: 1 to 2 grams daily, 2 to 4 amalgamated levels. Injection: Measures of muscular or vein in 2-4 concentrations in a day. 
Warnings and in which cases can not be used: It should not be given to sensitive patients of antibiotics of cephalosporin group. 
Side effect: nausea, vomiting, diarrhea and stomach discomfort. Allergic reactions include skin rashes, articaria, eosinophilia, ngoidema and anaphai-lexis. Liver enzymes can also increase levels. In some cases neutropenia may occur. After treatment, there may be re-infection by insensitive germs, especially canadidae. There are also possibilities of sundomombrenal colitis. 
Use during pregnancy and breastfeeding: Depending on the right requirements, it should be used during pregnancy. Mammary mothers should be used with caution.
উপাদান : সেফ্রাডিন ২৫০ ও ৫০০ মি.গ্রা. ক্যাপসুল, ৫০০ মি.গ্রা. ও ১ গ্রাম ইঞ্জেকশন, ১২৫ মি.গ্রা./১.২৫ মি.লি. পেডিয়াট্রিক ড্রপস্‌, ১২৫ মি.গ্রা./৫ মি.লি. পাউডার ফর সাসপেনশন এবং ২৫০ মি.গ্রা./৫ মি.লি. ফোর্ট পাউডার ফর সাসপেনশন।

নির্দেশনা : ফ্যারিংস-এর প্রদাহ, সাইনাস সমূহের প্রদাহ, মধ্যকর্ণের প্রদাহ, টনসিলের প্রদাহ, লেরিনগো- ট্রাকিয়ো-ব্রংকাইটিস, তীব্র এবং দীর্ঘস্থায়ী ব্রংকাই-এর প্রদাহ, লোবার এবং ব্রংকোনিউমোনিয়া, মূত্রথলির প্রদাহ, মূত্রনালীর প্রদাহ, পায়েলোনেফ্রাইটিস, ফোঁড়া, সেলুলাইটিস, ফিউরানকুলোসিস, ইমপেটিগো, ব্যাকটেরিয়া জনিত ডিসেনটারি, অন্ত্রের প্রদাহ, পেরিটোনিয়ামের প্রদাহ, অস্ত্রোপচার পরবর্তী সংক্রমণ প্রতিরোধ।

মাত্রা ও ব্যবহারবিধি : মুখে সেব্য : দৈনিক ১-২ গ্রাম, ২ থেকে ৪টি সমবিভক্ত মাত্রায়। ইঞ্জেকশন : দিনে ২-৪ টি সমবিভক্ত মাত্রায় মাংস পেশীতে অথবা শিরা পথে।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : সেফালোস্পোরিন গ্রুপের এন্টিবায়োটিক-এর প্রতি সংবেদনশীল রোগীদের এটা দেয়া উচিত নয়।

পার্শ্ব প্রতিক্রিয়া : বমি বমি ভাব, বমি, ডায়রিয়া এবং পেটে অস্বস্তিবোধ। এলার্জিজনিত প্রতিক্রিয়ার মধ্যে রয়েছে ত্বকে ফুসকুড়ি, আর্টিকেরিয়া, ইয়োসিনোফিলিয়া, এনজিওইডিমা এবং এ্যানাফাই- লেক্সিস। এছাড়া লিভার এনজাইমের মাত্রা বৃদ্ধি পেতে পারে। কোন কোন ক্ষেত্রে নিউট্রোপেনিয়া দেখা দিতে পারে। চিকিৎসার পরে অসংবেদনশীল জীবাণু বিশেষতঃ ক্যানডিডা দ্বারা পুনঃসংক্রমণ হতে পারে। স্যুডোমেমব্রেনাস কোলাইটিস হওয়ার সম্ভাবনাও থাকে।

গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : সঠিক প্রয়োজনীয়তার উপর নির্ভর করে গর্ভাবস্থায় ব্যবহার করা উচিত। স্তন্যদানকারী মায়েদের ক্ষেত্রে সাবধানতার সাথে ব্যবহার করা উচিত ।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.