Cefuroxime : ব্যবহার, পার্শ্ব প্রতিক্রিয়া

ঔষধের কার্যাবলী
Material: Cefuroxime 125, 250 and 500 mg Tablet, 125mg / 5mL Powder
For suspension and 750 mg. And 1.5 g injection.

Instructions: Nose, ear, throat infection and inflammation, Furanaclosis, pyoderma, epitigo, kidney, urine and urinary tract infection, gonococcal urotherapy, serivitis and lyme disease. Dimensions and Usage Rules: 250-500 mg Seven times 7-10 days a day according to the doctor’s instructions. Sephirosporin Group’s antibiotics should not be given to Sephirosomic patients.

Warning and in which cases can not be used: Long-term use of germs that are not sensitive to cephirosis may increase.

Side effects: Very few patients may be vomiting and vomiting. Reaction with other drugs: No harmful response was found.

Use during pregnancy and breastfeeding: Safe use of urine and other infections in the end of pregnancy has been used safely. Should be used with caution during breastfeeding.

উপাদান : সেফিউরক্সিম। ১২৫, ২৫০ ও ৫০০ মি.গ্রা. ট্যাবলেট, ১২৫ মি.গ্রা./৫ মি.লি. পাউডার
ফর সাসপেনশন এবং ৭৫০ মি.গ্রা. ও ১.৫ গ্রাম ইঞ্জেকশন।

নির্দেশনা : নাক, কান, গলার বিভিন্ন সংক্রমণ ও প্রদাহে, ফুরানকিউলোসিস, পায়োডারমা, ইম্‌পেটিগো,  বৃক্ক, মুত্রনালি এবং মূত্রথলীর সংক্রমণ, গনোকক্কাল ইউরেথ্রাইটিস, সারভিসাইটিস এবং লাইম ডিজিজ। মাত্রা ও ব্যবহার বিধি : ২৫০-৫০০ মি.গ্রা. দিনে ২ বার ৭-১০ দিন চিকিৎসকের নির্দেশনা অনুযায়ী সেব্য। সেফালোস্পোরিন গ্রুপের এন্টিবায়োটিক এর প্রতি সংবেদনশীল রোগীদের সেফিউরক্সিম দেয়া উচিত নয়।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : দীর্ঘদিন ব্যবহারে সেফিউরক্সিমের প্রতি সংবেদনশীল নয় এমন জীবাণু সমূহের অতিমাত্রায় বৃদ্ধি ঘটতে পারে।

পার্শ্ব প্রতিক্রিয়া : খুব কম সংখ্যক রোগীদের ক্ষেত্রে বমি ভাব এবং বমি হতে পারে। অন্য ওষুধের সাথে প্রতিক্রিয়া : কোন ক্ষতিকর প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : গর্ভাবস্থার শেষ ভাগে মূত্রনালী এবং অন্যান্য সংক্রমণে সেফিউরক্সিমের নিরাপদ ব্যবহার রয়েছে। স্তন্যদানকালে সতর্কতার সাথে ব্যবহার করা উচিত।

Leave a Reply

Your email address will not be published.