Amlodipine 5 mg and Atenolole 50 mg

ঔষধের কার্যাবলী
Ingredients: (Amlodipine 5 mg and Atenolole 50 mg) / tablet and (Amlodipine 5 mg and Atenolole 25 mg) / tablet.

Instructions: Uncontrolled high blood pressure in the same type of medicine, angina with high blood pressure, postoperative infarction posture, refractory enzina where nitrate is ineffective.

Dimensions and Usage Rules: 1 Tablet  Amlodipin 5mg And Atenolole 50 mg Treatment begins at single level. Titration of magnitude is indicated on the results of treatment. In the case of old age, amlodipine 5 mg And atenolole 25 mg There is advice to start with the level of treatment.

Warning and in which cases can not be used: Contributed to non-conformity in any of the components. Useful in bronchospasm. Creinein clearance should be under 30 ml / min and carefully used in liver function.

Side effect: tolerant; Obesity, headache, edema, nausea, depression, anxiety and depression can occur.

Use during pregnancy and breastfeeding: The expected benefit of pregnancy should be used only if the fetus is beneficial to the risk of fetal. Breastfeeding mothers should not be used.

উপাদান : (এমলোডিপিন ৫ মি.গ্রা. এবং এটিনোলল ৫০ মি.গ্রা.)/ ট্যাবলেট এবং (এমলোডিপিন ৫ মি.গ্রা. এবং এটিনোলল ২৫ মি.গ্রা.)/ ট্যাবলেট।

নির্দেশনা : একই জাতীয় ওষুধে অনিয়ন্ত্রিত উচ্চ রক্তচাপ, উচ্চ রক্তচাপের সাথে এনজিনা, মায়োকার্ডিয়াল ইনফার্কশন পরবর্তী অবস্থা, রিফ্রাকটরী এনজিনা যেখানে নাইট্রেট অকার্যকর।

মাত্রা ও ব্যবহার বিধি : ১ টি ট্যাবলেট অর্থাৎ এমলোডিপিন ৫ মি.গ্রা. এবং এটিনোলল ৫০ মি.গ্রা. একক মাত্রায় চিকিৎসা শুরু হয়। চিকিৎসার ফলাফলের উপর মাত্রার টাইট্রেশন নির্দেশিত হয়। বয়োবৃদ্ধদের ক্ষেত্রে এমলোডিপিন ৫ মি.গ্রা. ও এটিনোলল ২৫ মি.গ্রা. মাত্রায় চিকিৎসা শুরু করার উপদেশ রয়েছে।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : এর যে কোন উপাদানে অতিসংবেদীদের ক্ষেত্রে প্রতিনির্দেশিত। ব্রংকোস্পাজম-এ সতর্কতার সাথে ব্যবহারযোগ্য। ক্রিয়েটিনিন ক্লিয়ারেন্স ৩০ মি.লি./ মিনিট এর নীচে হলে ও যকৃতের অকার্যকারিতায় সাবধানতার সাথে ব্যবহার করা উচিত।

পার্শ্ব প্রতিক্রিয়া : সুসহনীয়; অবসাদ, মাথা ব্যথা, ইডিমা, বমি বমি ভাব, তন্দ্রাচ্ছন্নড়বতা, দুশ্চিন্তা এবং বিষন্নতা দেখা দিতে পারে।

গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : গর্ভাবস্থার প্রত্যাশিত উপকার ভ্রুণের ক্ষতির আশংকা হতে লাভজনক হলে তখনই ব্যবহার করা উচিত। স্তন্যদানকারী মায়েদের ব্যবহার করা উচিত নয়।

Leave a Reply

Your email address will not be published.