#Post ADS3

advertisement

দাউদের সবচেয়ে ভালাে ঔষধ এর নাম,দাউদ এর ৩ টা ভালো ঔষধ,দাদ ভালো করার উপায়,দাদ ভালো হওয়ার ঔষধ ও ক্রিম | দাউদের চিকিৎসা কী?

 

বর্তমানে দাদের ওষুধ যত্রতত্র ব্যবহার হচ্ছে। দাদের ওষুধ ফর্সা হওয়ার জন্য ব্যবহার করেন অনেকেই। পেভিসন, মাইকোসন, ফাঙ্গারিলিক্সি, নিওস্টেনিক্সি- এগুলো মিক্স প্রেপারেশন ক্রিম। এগুলো ব্যবহার করলে দাদ কখনো ভালো হবে না।


এ বিষয়ে বিস্তারিত জানিয়েছেন ইউনাইটেড হাসপাতালের ডার্মাটোলজি বিভাগের কনসালটেন্ট অধ্যাপক ডা. জিনাত মেরাজ।


দাদের ওষুধ এখন খুব স্লো কাজ করে। এজন্য ধৈর্য ধরে টানা চার-পাঁচ মাস দাদের ক্রিম ব্যবহার করতে হবে। দাদের জন্য যেসব ওষুধ ব্যবহার করতে পারেন- অক্সিফান লোশন, ফাঙ্গিট্যাক ক্রিম, লিউলিজল ক্রিম (Lulizol Cream), ক্লোট্রিমেজোল ক্রিম, ফাঙ্গিডাল ক্রিম (Fungidal cream)। এছাড়া নতুন ইবারকোনাজল ক্রিম (eberconazole cream) পাওয়া  যায় এখন।


এ ধরনের ক্রিম চার মাস ব্যবহার করতে হবে। এছাড়া আপনার সঙ্গে যারা থাকে, বাচ্চা হোক বা স্বামী-স্ত্রী হোক তাদের সাবান ব্যবহার করতে হবে। কিটোকোনাজোল ও লুলিকোনাজোল সাবান পাওয়া যায়। এই সাবান গায়ে মেখে পাঁচ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।


আর যার দাদ হয়েছে তার ক্ষেত্রে গোসলের ১৫ মিনিট আগে সারা শরীরে কিটোকোনাজোল শ্যাম্পু লাগাতে হবে। অথবা সাইক্লোপাইরক্স শ্যাম্পু লাগাতে পারেন। শ্যাম্পু লাগানোর পর কাপড় পরতে হবে। আধা ঘণ্টা পর গোসল করতে হবে।


এই কাজটা শীতকালে সপ্তাহে তিনবার করতে পারেন। কিন্তু এটা অনেক সময় নিয়ে করতে হবে, অন্তত চার-পাঁচ মাস। এটা না করলে ঘন ঘন আপনাকে ওষুধ পরিবর্তন করতে হবে। চিকিৎসকরা আরও কঠিন কঠিন ওষুধ দেবেন, কিন্তু আপনার দাদ ভালো হবে না, আরও অনেক ঝামেলা হবে।


 দাউদের ভালো ঔষধ কি অনেকেই ঘরোয়া চিকিৎসায় এই ঔষধ গুলো খুঁজে থাকে তো আপনি কিন্তু চাইলে এই ঔষধ গুলোর মাধ্যমে আপনার দাউদের সমাধান নিতে পারেন তবে অবশ্যই ডাক্তারের পরামর্শ অনুযায়ী দাউদের চিকিৎসা নেয়া উচিত।  Gazivai.com এ - মেয়েদের ব্রা কালেকশন মাত্র ৮০ টাকা থেকে শুরু ব্রা প্যান্টি কিনতে ক্লিক করুন  - এখনই ব্রা কিনুন





দাউদের ভালো ঔষধ কি



আমাদের আর্টিকেলটিতে আমরা দাউদের চিকিৎসা ব্যবহৃত কয়েকটি ঔষধ এবং মলমের নাম তুলে ধরব আপনি এগুলো ব্যবহার করতে পারেন দাউদের চিকিৎসার ক্ষেত্রে। চিকিৎসা ক্ষেত্রে ব্যবহৃত মলম গুলো কিংবা ঔষধ গুলোর নাম জেনে নেয়া যাক Gazivai.com এ মোটা ও লম্বা হওয়ার ঔষধ মাত্র ২২০ টাকা থেকে শুরু ঔষধ কিনতে ক্লিক করুন  - এখনই ঔষধ কিনুন



দাউদের ভালো ঔষধ কি




দাউদ এর ঔষধ এর নাম



দাদের জন্য যেসব ওষুধ ব্যবহার করতে পারেন- অক্সিফান লোশন, ফাঙ্গিট্যাক ক্রিম, লিউলিজল ক্রিম (Lulizol Cream), ক্লোট্রিমেজোল ক্রিম, ফাঙ্গিডাল ক্রিম (Fungidal cream)। এছাড়া নতুন ইবারকোনাজল ক্রিম (eberconazole cream) পাওয়া যায় এখন। এ ধরনের ক্রিম চার মাস ব্যবহার করতে হবে।






দাউদের ভালো ঔষধ নাম কি



১, ফ্লুগাল


২, ইন্টাকন


৩, রাইনিল


৪, লুকান আর


দাউদ এর ঔষধ এর নাম




দাউদের সবচেয়ে ভালো ঔষধ



চিকিৎসার জন্য ব্যবহৃত কয়েকটি মলম এবং দাউদের চিকিৎসা ব্যবহৃত কয়েকটি ঔষধ এর নাম তুলে ধরেছি এগুলো ব্যবহার করার মাধ্যমে আপনি সহজেই দাউদ থেকে মুক্তি পেতে পারেন।



ট্যাবলেট দাউদের ভালো ঔষধ কি



দাউদের চিকিৎসার ক্ষেত্রে দাউদের ঔষধ করায় ক্ষেত্রে অবশ্যই আপনাকে যে বিষয়গুলোর গুরুত্বের সাথে লক্ষ্য রাখতে হবে আপনি কিন্তু কখনোই নিজে নিজে ঔষধ সেবন করার চেষ্টা করবেন অর্থাৎ দোকান থেকে নিজে ঔষধ কিনে সেগুলো সেবন করবেন না


ট্যাবলেট দাউদের ভালো ঔষধ কি




দাউদের ভালো ঔষধ



আমাদের আর্টিকেলটির মাধ্যমে অথবা ইন্টারনেট থেকে সংগৃহীত তথ্যের মাধ্যমে আপনি রোগটি সম্পর্কে সঠিক ধারণা পেতে পারেন দুঃখিত রোগের ঔষধ সম্পর্কে একটু ধারণা পেতে পারেন কিন্তু আপনার উক্তরূপ কিনা সেটি অবশ্যই আপনাকে নির্ধারণ করে ঔষধ সেবন করতে হবে।




দাউদের ওষুধ



 দাউদের চিকিৎসার জন্য আমরা যে ঔষধ গুলো তুলে ধরেছি এই ঔষধ গুলো আপনি অবশ্যই ট্রাই করতে পারেন আর তবে অবশ্য ডাক্তারের পরামর্শ পাওয়ার পরে আশা করি ডাক্তারের পরামর্শ অনুযায়ী চিকিৎসা নিবেন এবং সুস্থ থাকবেন।




বাচ্চাদের দাউদের ঔষধ



 কখনোই কোনভাবে ডাক্তারের পরামর্শ ব্যতীত চিকিৎসা পদ্ধতি গ্রহণ করা উচিত নয় বা ঔষধ সেবন করা উচিত নয় অবশ্যই আপনাকে ডাক্তারের পরামর্শ অনুযায়ী ডাক্তারের পরামর্শে ঔষধ সেবন করতে হবে।




দাউদের ঔষধের নাম



 প্রিয় পাঠক আমাদের আর্টিকেলটিতে আমরা দাউদের চিকিৎসা যে ঔষধ তুলে ধরেছে দাউদের চিকিৎসার জন্য যে ঔষধ গুলো এবং মলম এর নাম তুলে ধরেছে এগুলো আপনি অবশ্যই ব্যবহার করতে পারেন তবে একজন ডাক্তারের পরামর্শে


Post a Comment

0 Comments

advertisement

advertisement