#Post ADS3

advertisement

মহিলা কনডম ব্যবহারের সুবিধা কি,ফিমেল কনডম ব্যবহার বিধি,মহিলাকনডম ব্যবহারের ক্ষতিকর দিক,ফিমেইল কনডম,মহিলা কনডম ব্যবহারের সুবিধা অসুবিধা

 




ফিমেল কনডম ব্যাবহারের সুবিধা


ফিমেল কনডম বা মেয়েদের কনডম সম্পর্কে আমাদের দেশের সিংহভাগ মানুষই অজ্ঞ। তারা জানেনই না যে মেয়েদেরও কনডম আছে !! তাই মেয়েদের কনডমের পরিচয় এবং সুবিধা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হলো। বিষয়টি নারী-পুরুষ উভয়ের জন্য খুবই গুরুত্বপূর্ণ।


মেয়েদের কনডম ইংরেজি ( Female Condom) প্রধানত যৌনসঙ্গমকালে ব্যবহৃত এক প্রকার জন্মনিরোধক বস্তু। এটি আবিস্কার করেন ল্যাস্সি হেসেল। মহিলাদের এই কনডম পাতলা, ঢিলা, নমনীয় আবরন এবং এর দুই প্রান্তে দুটি রিং বিদ্যমান। এটি আলার্জি নিরোধী এবং যাদের রাবার ল্যাটেক্স ব্যবহারে সংক্রমনের সম্ভাবনা রয়েছে তাদের জন্য উপযোগী।


 ফিমেল কনডম মূলত গর্ভাধারন ও গনোরিয়া, সিফিলিজ ও এইচআইভি-এর মতো যৌনরোগের প্রতিরোধক হিসেবে ব্যবহৃত হয়। যৌনসঙ্গমকালে এটি মেয়েদের যৌনাংগে ব্যাবহার করা হয় এবং এসময় এটি পুরুষের বীর্যকে স্ত্রী যোনিতে প্রবেশে বাধা দেয় ফলে পুরুষের বীর্যের শুক্রাণুসমূহ মহিলার ডিম্বাণুকে নিষিক্ত করতে পারে না।  


যখন পুরুষ সঙ্গী পুরুষের কন্ডম ব্যবহারে অনিচ্ছুক থাকে তখন এই কনডম ব্যবহারের মাধ্যমে নারী নিজেকে গর্ভধারন থেকে রক্ষা করতে পারেন। এটির ব্যাবহার খুবই সহজ ও সাধারণ। স্রেফ হাতের আঙ্গুল দিয়ে যৌনাঙ্গে স্থাপন করতে হয়। সঙ্গমের পর বাইরের প্রান্তটি পেঁচিয়ে বের করে ফেলতে হয়। ফিমেল কনডম ব্যবহারের মাধ্যমে মহিলারা তাদের যৌনস্বাস্থ্যকে নিজ নিজ পছন্দের ও ইচ্ছানুযায়ী নিয়ন্ত্রনে রাখতে পারেন। 


এছাড়া অনেক ক্ষেত্রে মেয়েদের এধরনের কনডম ব্যবহার পুরুষ সঙ্গীকে প্রচলিত কনডমের তুলনায় অধিক পুলকিত করতে সক্ষম হয়। আরকেটি সুবিধা হলো এই কনডম সঙ্গমের অনেক আগেই পরিধান করা যায়। শরীরের তাপমাত্রার সাথে সাথে এই কনডমের উপাদানের তাপমাত্রা পরিবর্তিত হয়। দামও কিন্তু হাতের নাগালে।

Post a Comment

0 Comments

advertisement

advertisement