#Post ADS3

advertisement

মশা তাড়ানোর কার্যকরী, মশা তাড়ানোর ঘরোয়া উপায়,মশার উপদ্রবে নাজেহাল! মুক্তি পেতে মেনে চলুন এই ঘরোয়া পদ্ধতি

মশার উপদ্রবে নাজেহাল! মুক্তি পেতে মেনে চলুন এই ঘরোয়া পদ্ধতি ।। Health City Life

মশার উপদ্রবে নাজেহাল! মুক্তি পেতে মেনে চলুন এই ঘরোয়া পদ্ধতি ।। Health City Life

বর্ষাকাল মানে ডেঙ্গু, চিকুনগুনিয়া একেবারে ছেয়ে গেছে। তবে এই মুহূর্তে মশা তাড়ানোর জন্য আমরা অনেক সময় কয়েল জ্বালাই, এই ধরনের জিনিসগুলো কিন্তু আমাদের শরীরের জন্য মোটেই ভালো নয়, তাই বাড়িতে থাকা কয়েকটা জিনিস ব্যবহার করুন। Hoophaap এর পাতায় দেখে নিন অসাধারণ টিপস –

১) লেবু লবঙ্গের ব্যবহার – প্রথমে পাতিলেবুকে অর্ধেকটা টুকরো করে কেটে নিতে হবে। তারপরে অর্ধেকটা টুকরো করে লবঙ্গকে গেঁথে গেঁথে লাগিয়ে ফেলুন। একটি থালার মধ্যে লেবুগুলো সাজিয়ে ঘরের কোনায় রেখে দিন। দেখবেন মশার উপদ্রব অনেকটা কমে গেছে।

২) নিম তেলের ব্যবহার – মশা তাড়ানোর জন্য নিমের তেল ব্যবহার করতে পারেন। এছাড়া নিমের তেল যদি গায়ে ভালো করে মেখে ফেলতে পারেন তাহলে কিন্তু মশার উৎপাত থেকে বেঁচে যাবেন।

৩) পুদিনার ব্যবহার- একটি গ্লাসের মধ্যে জল দিয়ে ভর্তি করতে হবে। তার মধ্যে বেশ কয়েকটা পুদিনা পাতা রেখে দিতে হবে। তিন চার দিন অন্তর অন্তর জল বদলে নিন। এই পাতার উগ্র গন্ধে চলে যাবে মশা। তবে শুধু মশা নয়, অন্যান্য পোকামাকড়ও চলে যেতে পারে।

৪) কালো, নীল ও লাল কাপড় পরবেন না – মশারা কিন্তু কালো, নীল এবং লাল কাপড় খুব পছন্দ করেন। তাই এই ধরনের পোশাক আপনাকে এড়িয়ে চলতে হবে। তার থেকে বরং হালকা রঙের পোশাক বেছে নিন। তাতে কিন্তু অনেকটা মশা আপনার থেকে দূরে থাকবে।

৫) কর্পূর এর ব্যবহার – কর্পূর এর উগ্রগন্ধে মশা একেবারে পালিয়ে যাবে। ৫০ গ্রামের একটি কর্পূর এর ট্যাবলেট এক বাটি জলের মধ্যে ভর্তি করে রেখে দিন। দেখবেন, ঘরের কোণ থেকে বা সারা ঘরের মধ্যে মশা একেবারে গায়েব হয়ে গেছে। এরপর দু-তিনদিন অন্তর অন্তর এই জলকে পরিবর্তন করুন। তবে আগের সব জল ফেলে দেবেন না। সেই জল কিন্তু আপনি ঘর মোছার কাজে ব্যবহার করতে পারেন।

#মশার উপদ্রবে নাজেহাল! মুক্তি পেতে মেনে চলুন এই ঘরোয়া পদ্ধতি ।। Health City Life মশার উপদ্রবে নাজেহাল! মুক্তি পেতে মেনে চলুন এই ঘরোয়া পদ্ধতি ।। Health City Life মশার উপদ্রবে নাজেহাল! মুক্তি পেতে মেনে চলুন এই ঘরোয়া পদ্ধতি মশার উপদ্রবে নাজেহাল! মুক্তি পেতে মেনে চলুন এই ঘরোয়া পদ্ধতি

Post a Comment

0 Comments

advertisement

advertisement