হস্তমৈথুন এবং পর্ণগ্রাফি থেকে যে ক্ষতি হয় তা পূরণ করা যায় কিভাবে এবং পূরণ হতে কত দিন লাগে?

গোপন সমস্যা সমাধান স্বাস্থ্য

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

  

হস্তমৈথুন এর ফলে যে গাটতি হয় তা কি করে কি খেলে তা পূরণ করা সম্ভব

হস্তমৈথুন এর ফলে যে গাটতি হয় তা কি করে কি খেলে তা পূরণ করা সম্ভব



প্রথমত পর্ন, মাস্টারবেশন থেকে পুরোপুরি সরে আসতে হবে, এগুলা করতে থাকলে শারীরিক ক্ষতি রিকভার করা সম্ভব না।-প্রচুর পানি, সবুজ শাকসবজি ফলমূল, দুধ, কলা, বাদাম, খেজুর কিশমিশ, আঙ্গুর খেতে হবে। কালোজিরা খেতে হবে। 


(খাওয়ার নিয়মঃ ভর্তা করে ভাত দিয়ে খেতে পারেন। আবার কালিজিরা এর তেল টাও মধু দিয়ে খেতে পারেন। সকালে খালি পেটে এক চা চামচ মধু+এক চা চামচ তেল/ এক চা চামচ মধু+এক চিমটি কালোজিরা)- আমিষ জাতীয় খাবার


(যেমনঃমাছ,মাংস,ডিম,ডাল,দুধ ইত্যাদি) একটু বেশি খাবেন। পাশাপাশি ব্যায়াম করতে হবে। সকল ধরণের ভাজাভুজি,ফাস্টফুড ত্যাগ করবেন।



কোন খাবারগুলো বেশি বেশি খাবেন আর কোনগুলো এভয়েড করবেন তা নিয়ে বিস্তারিত আলোচনা আছে এই লিখায়- ‘নীল কৃষ্ণগহ্বর'(নীল কৃষ্ণগহ্বর | 


Lostmodesty-ব্যায়াম করতে হবে। পাশাপাশি প্রতিদিন সকালে ১৫-২০মিনিট সূর্যের আলোতে থাকার চেষ্টা করবেন। সূর্যের আলোতে ভিটামিন ডি তৈরি হয়ে টেস্টোস্টেরনের মাত্রা বাড়বে। এ ব্যাপারে ডা. জাহাংগির কবির স্যারের ভিডিওগুলো ফলো করতে পারেন।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন


-রাতে ১১ টার ভেতর ঘুমাতে হবে। দেরি করা যাবে না। সকাল সকাল উঠতে হবে। পারলে দুপুরে একটু ঘুমুতে হবে।-জিংক এবং ফলিক এসিড সমৃদ্ধ খাবার খেতে হবে বীর্যে শুক্রাণুর ঘনত্ব এবং গুনাগুণ বৃদ্ধির জন্য।-


ভিটামিন এ,সি,ডি,ই, জিংক+ফলিক এসিড, জিনসেং, অশ্বগন্ধা, কড লিভার ওয়েল, পিংক সল্ট ইত্যাদি সাপ্লিমেন্ট হিসেবে নিতে পারেন। তবে অবশ্যই ডাক্তারের সাথে কথা বলে আপনার শরীরের অবস্থা বুঝে ডোজ ঠিক করবেন।-


জিনসেং সাপ্লিমেন্ট আর রসুন লিঙ্গোত্থানজনিত সমস্যায় একদম টনিকের মত কাজ করে। 


প্রতিদিন খালি পেটে এক কোয়া কাঁচা রসুন খেতে পারেন।-আল্লাহর কাছে বেশি বেশি দু’আ করতে থাকুন। আল্লাহ্‌ বলেছেন, ‘আর তোমাদের যদি কোন দুঃখ দৈন্য স্পর্শ করে তখন তা দূর করার জন্য তাকেই তোমরা বিনীতভাবে ডাকতে শুরু কর’। 


(সূরা আন নাহলঃ আয়াত ৫৩)এই হলো প্রাথমিক চিকিৎসা।.নরমালি পর্ন দেখার ফলে ইরেক্টাইল ডিসফাংশন ( লিঙ্গোত্থানে সমস্যা/PIED) হলে পর্ন মাস্টারবেশন ছেড়ে দিলে এবং একটু ভালোমতো খাওয়া দাওয়া করলে ৩-৬ মাস বা কারো কারো আরেকটু বেশি সময় লাগে। এক্ষেত্রে Kegel Exercise করলে ক্ষতি পুষিয়ে ওঠা সহজ হয়।


আত্মবিশ্বাস হারিয়ে ফেলবেন না। আর একজন ইউরোলজিস্ট বা স্কিন এন্ড সেক্স এক্সপার্টকে দেখাতে পারেন। যদি আপনার পেনিসে কোনো সমস্যা থাকে উনারা চিকিৎসা করবেন। 


যদি পেনিসে কোন সমস্যা না থাকে তাহলে উনারা মনোবিদ রেফার করে দিবেন বা নিজে কোনো মনোবিদের কাছে যাবেন। সাইকিয়াট্রিস্ট মানেই পাগলের ডাক্তার না। এতে লজ্জা পাবেন না। আর মনোবিদের পরামর্শ মেনে চলুন ইনশা আল্লাহ্‌।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.