সোডিয়াম এলজিনেট এবং পটাশিয়াম বাইকার্বনেট, sodium alginate500 mg And potassium bicarbonate

ঔষধের কার্যাবলী

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Ingredients: per 5 ml Suspension has sodium alginate500 mg And potassium bicarbonate USP 100 mg.

Medicine

Instructions: It is related to gastroesophageal reflux problems, such as acidity regression, heartburn and indigestion. It is directed towards the next ACDT of the diet, the pregnancy or the patient with reflux isophagitis.
Amount of drinking and applying: Before the meal and after sleeping 4 times daily and 12 years of age for children: 1/2 teaspoon (5-10 ml) suspension. In case of 2-year-old children: 1/2/2 teaspoon (2.5-5 ml) suspension.
Connection: Sodium alginate and potassium bicarbonate are referred to sensitive patients.
Use for pregnant and breastfeeding mothers: Suspension can be used for pregnant and breastfeeding mothers.
Side effects: For very few patients, allergic manifests, such as urticaria, bronchoscopy, anaphylactic or anaphylactic reaction may occur.

উপাদান : প্রতি ৫ মি.লি. সাসপেনশনে আছে সোডিয়াম এলজিনেট ইউএসপি ৫০০ মি.গ্রা. এবং পটাশিয়াম বাইকার্বনেট ইউএসপি ১০০ মি.গ্রা.।

নির্দেশনা : এটি গ্যাস্ট্রোইসোফেজিয়াল রিফ্লাক্স জনিত সমস্যা, যেমন- এসিড রিগার্জিনেশন, হার্টবার্ন এবং বদহজমে নির্দেশিত। এটি খাবার পরবর্তী এসিডিটি, গর্ভকালীন অথবা যে সকল রোগীর রিফ্লাক্স ইসোফেজাইটিস আছে তাদের প্রতি নির্দেশিত।

সেবন মাত্রা ও প্রয়োগবিধি : খাবারের পরে এবং ঘুমানোর আগে দৈনিক ৪ বার প্রাপ্ত বয়ষ্ক এবং ১২ বছরের উপরে শিশুদের ক্ষেত্রে: ১-২ চা চামচ (৫-১০ মি.লি.) সাসপেনশন। ২- ১২ বছরের শিশুদের ক্ষেত্রে: ১/২-২ চা চামচ (২.৫-৫ মি.লি.) সাসপেনশন।

প্রতিনির্দেশনা : সোডিয়াম অ্যালজিনেট এবং পটাশিয়াম বাইকার্বোনেট এর উপর সংবেদনশীল রোগীদের ক্ষেত্রে প্রতিনির্দেশিত।

গর্ভবতী ও স্তন্যদানকারী মায়েদের ক্ষেত্রে ব্যবহার : সাসপেনশন গর্ভবতী ও স্তন্যদানকারী মায়েদের ক্ষেত্রে ব্যবহার করা যাবে।

পার্শ্ব প্রতিক্রিয়া : খুব কম সংখ্যক রোগীদের ক্ষেত্রে অ্যালার্জিক মেনিফেস্টেশন যেমন- ইউটিকারিয়া, ব্রোঙ্কোস্পাজম, এনাফাইলেটিক অথবা এনাফাইলেকিয়েড প্রতিক্রিয়া দেখা দিতে পারে।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.