সর্দি বা সাইনাস সংক্রমণ থেকে রক্ষা পেতে খেতে পারেন কাঁচা মরিচ

ভেষজ ঔষধ রোগ ব্যাধি স্বাস্থ্য

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

 

সর্দি বা সাইনাস সংক্রমণ থেকে রক্ষা পেতে খেতে পারেন কাঁচা মরিচ

নিজেকে সতেজ রাখতে খেতে পারেন কাঁচা মরিচ

ঝালের ভয়? লঙ্কা দেখলেই আঁতকে ওঠেন? ভয় ছেড়ে নিয়মিত খান কাঁচালঙ্কা। ক্যানসার থেকে ডায়াবেটিস। ব্যথা থেকে জীবাণু সংক্রমণ। এসব সমস্যা সমাধানে নিরাময় হিসেবে কাজ করে কাঁচালঙ্কা।

কাঁচা লঙ্কা অ্যান্টিঅক্সিডেন্ট সমৃদ্ধ। তাই একে বলে শরীরের সুরক্ষাকর্মী। ক্যানসারের সঙ্গে লড়াই করে। বিশেষজ্ঞরা বলছেন, পুরুষদের বেশি কাঁচা লঙ্কা খাওয়া উচিত। কারণ, পুরুষরাই বেশি প্রস্টেট ক্যানসারে ভোগেন। প্রস্টেট ক্যানসারের যম কাঁচা লঙ্কা।

যাঁরা নিয়মিত ধূমপান করেন, তাঁদের বেশি করে কাঁচা লঙ্কা খাওয়ার পরামর্শ দিচ্ছেন বিশেষজ্ঞরা। কাঁচা লঙ্কার রয়েছে ব্যাকটেরিয়া প্রতিরোধক ক্ষমতা। ফুসফুসকে সংক্রমণের হাত থেকে রক্ষা করে। লাং ক্যানসারের সম্ভাবনা কমায় কাঁচা লঙ্কা।

কাঁচা লঙ্কায় ভরপুর ভিটামিন সি ও বেটা ক্যারোটিন। জিরো ক্যালোরি কাঁচা লঙ্কা। ওজন কমায়। রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ায়। ত্বক ও চোখকে সুস্থ রাখে। রক্তে চিনি বা ব্লাড সুগার কমাতে সাহায্য করে। কাঁচা লঙ্কায় রয়েছে প্রচুর ফাইবার। খাবার হজম করতে সাহায্য করে। মস্তিষ্কে এন্ডরফিন ক্ষরণ হয়। যা মুড ভাল রাখে। ব্যথা কমায়। বন্ধ নাক খুলে যায়। সর্দি বা সাইনাস সংক্রমণ থেকে রক্ষা করে।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.