ভালোবাসার ছোঁয়ায় বেঁচে আছি!!!

অন্যান

(কাল্পনিক ছোট গল্প)

ভালোবাসার ছোঁয়ায় বেঁচে আছি!!!


ভালোবাসা হারিয়ে যায় তবুও থেকে যায় ভালোবাসা।ভালোবাসা কষ্ট দিলে আমরা সহজেই আত্নহত্যার কথা ভেবে থাকি।নয়নার সাথে অনেক বছরের ভালাবাসার সম্পর্ক ছিন্ন কোন ভাবেই মেনে নিতে পারছি না। নয়নাকে হারিয়ে সব কিছুই অসহ্য লাগছে !গ্ৰামের মেঠো পথে নয়নাকে না দেখে আমার প্রতিনিয়ত আরও বেশি কষ্ট হয়।



পৃথিবীতে নয়নাকে  ছাড়া বেঁচে থাকার কোন মানেই খুঁজে পাই না ।সবকিছুই যেন বিষের মতো মনে হয় আত্মীয় স্বজনের! সঙ্গে তেমন কোনো যোগাযোগ হয়না।নয়নাকে ছাড়া আমি কারো চোখের সাথে চোখ মিলাতে পারি না। তবে বন্ধুরা, আমাকে অনেক বুলিয়ে স্বান্তনা দেয়।ভালোবাসা এবং ভালোবাসার মানুষ হারিয়ে গেলে পৃথিবীতে বেঁচে থাকার ইচ্ছে থাকেনা তবুও বেঁচে থাকতে হয় ভালোবাসার কথা ভেবে।ভালোবাসা মানেই দুজনের মধ্যে দেহের মিলন নয়।ভালোবাসা আসে মন থেকে আবার সেই ভালোবাসা অন্য মনে গিয়ে হারিয়ে যায়।তবুও ভালোবাসা বেঁচে থাকে চিরকাল।



অনেক সময় মনে হয় মরে গেলেই হয়তো আমি ভালো থাকতাম।নয়নার স্মৃতি আমার মন থেকে কোনো ভাবেই মুছে ফেলতে পারছিনা।সবসময় কালো ডগর মায়াবী চোখের চাওনি মনে পরে।কেনো এমন হয়?তবে কি ভালোবাসার শক্তি অনেক বেশি?আবার ভাবি ভালোবাসার স্বপ্ন যদি এক হয়ে যায় তাহলে হয়তোবা এতোটা ভাবতাম না ভালোবাসা নিয়ে।
তবে নয়নাকে ভুলে যাওয়ার সহজ পন্থা কি আত্মহত্যা? যাতে মৃত্যু যন্ত্রণাই হবে নয়নাকে ভালোবাসার ফলাফল।তবে কি জীবন নামক যন্ত্রণা থেকে মুক্তি নেওয়ার একমাত্র পথ নিজেকে মৃত্যুর মুখোমুখি দাড়করানো?



আজ দু বছর হতে চলছে নয়না অন‍্যের ঘরে দিব্বি সুখে ঘর করছে। নয়না তুমি সুখে শান্তিতে আছো অথচ আমি তোমাকে না ভেবে একটি রাত ও সঠিকভাবে ঘুমাতে পারিনি। তোমার জন্য সবসময় বুকের মধ্যে ব‍্যাথা করে মনে হয় কে যেনো বুকের উপর উঠে আমাকে চেপে ধরে।এক কথায়  নাওয়া-খাওয়া হারাম হয়ে গেছে। সারাদিন টেনশনের মধ্যে থাকি এই বুঝি তুমি অনেক কষ্টকর অবস্থায় আছো?কারো সাথে ঠিক মতো কথা বলতে পারছিনা।



ভালোবাসার মানুষ যদি কষ্ট দেয় কিংবা কারো অবহেলা করে দূরে চলে যায় তাহলেই হয়তো মানুষ  আত্মহত্যার চেষ্টা করে?থাক এসব কথা। তুমি ভালো থেকো সুখে শান্তিতে থেকো। আমাকে অবহেলা করে আমার ভালোবাসা তুচ্ছ ভেবে তুমি চলে গেলে অনেক দূরে তবুও তোমাকে ছাড়া আমি সত্যিই অনেক অসহায় যেনো হ্নদপৃন্ড ছাড়া আমি বেঁচে আছি।



আমাদের জীবনটা খুবই সুন্দর ছিলো তাইনা নয়না?তবে তুমি কেনো আমাকে ভালোবেসেছিলে?কেনোই বলে মধুর স্বপ্ন দেখিয়েছিলে?আমিতো তোমাকে আমার সবটুকু ভালোবাসা দিয়ে নিঃস্ব হয়ে গেছি।এখন যে আমার বেঁচে থাকাটা খুবই কষ্টকর হয়ে গেছে। মানুষ মাত্রই ভুল করে তাই বলে তুমি আমাকে ভুলে গিয়ে আমার ভালোবাসা ভুলে গিয়ে এতোবড় ভুল কিভাবে করতে পারলে?তবে এই ভুল থেকে আমি যতটুকু শিক্ষা পেয়েছি তা আমার জীবনে অনেক বড় পাওয়া।আমি এই টুকুই নিয়ে লড়াই করে বেঁচে থাকতে চাই।আমার পরবর্তী জীবনটাকে ভালোবাসার জন্য বিলিয়ে দিয়ে গেলাম।তোমার কাছ থেকে যে অবহেলা আমি পেলাম এটা সত্যিই পৃথিবীতে ইতিহাস হয়ে থেকে যাবে ভালোবাসার জন্য।


আল্লাহর দরবারে সবসময় তোমার সুখের জন্য দোয়া করে যাবো। মৃত্যুর আগ পর্যন্ত তোমার জন্য দোয়া করবো তুমি স্বার্থপর হলেও আমি কখনোই স্বার্থপরের মতো আমার ভালোবাসা ভুলে যেতে পারবোনা।তবে আমি শেষ বারের মতো বলবো কখনও যদি আমার অজান্তে তোমার সঙ্গে কোনো খারাপ আচরণ করে থাকি তাহলে আমাদের পবিত্র ভালোবাসার কথা ভেবে আমাকে তুমি ক্ষমা করে দিও।



তবে কেউ যদি ভালোবাসার মানুষের জন্য আত্মহত্যা নামক জঘন্য অপরাধের পথ বেছে নেয় তাহলে ভালোবাসাকে অপমান করা হবে।তুমি স্বার্থপর হতে পারো কিন্তু আমি তোমার মতো নই।কেননা ভালোবাসা আছে বলেই পৃথিবী এখনো এতো সুন্দর। আমি চেষ্টা করছি অতীতকে ভুলে গিয়ে আপনজনের নিয়ে হাসি-খুশি ভাবেই জীবনের বাকি দিনগুলো অতিবাহিত করতে।মরণ যন্ত্রণা নিয়ে জীবন শেষ করতে চাই নয়না!!আমি আর কখনও মরিচীকার পিছনে ঘুরে ঘুরে সময় নষ্ট করতে চাইনা। তুমি পবিত্র ও সত‍্য ভালোবাসাকে ভুলে যেতে পারো কিন্তু আমি সেই ভালোবাসাকে নিয়ে মৃত্যুর আগ পর্যন্ত হাসিখুশি থাকতে চাই।কেননা ভালোবাসার  মানুষের জন্য কষ্ট করে বেঁচে থাকার সুখ যে অনেক শান্তির।নয়না তুমি বুঝতে পারনি আমাকে তুমি বুঝতে পারোনি আমার পবিত্র ভালোবাসা।তবুও সবসময় মহান আল্লাহর কাছে আমার নয়নার জন্য এবং আমার না পাওয়া ভালোবাসার জন্য সবসময় দোয়া করে যাবো।


-মোঃ ফিরোজ খান
নবীন লেখক ও সাংবাদিক
ঢাকা বাংলাদেশ


 

Leave a Reply

Your email address will not be published.