বেক্লোমিথাসন ইনহেলার, Beclometasone dipropionate

ঔষধের কার্যাবলী
Material: Baclomethasan dipropionate 50 micrograms / spray.

Instructions: It is directed for the year-long and seasonal allergy-induced Nassipadah, Vasomotor Nasapradah’s prevention and treatment.

Dimensions and Usage Rules: Adult: Twice spray twice per night in spray. Children (6-12 years): In every nostril a spray twice a day. Children below 6 years of age can not be used.

Alert and which can not be used: Baclomethasan can not be used when highly sensitive to dipropionate drugs.

Side effect: In rare cases, the nose curtain can be holes. Like other neural spores, bleeding may occur in nose and throat, dryness, irritation, uncomfortable taste and odor and nose.

Use during pregnancy and breastfeeding: no adequate and well-established information is available. The benefits can be used only if the beneficial consideration is more than the possible losses of pregnant mothers.

উপাদান : বেক্লোমিথাসন ডাইপ্রোপায়োনেট ৫০ মাইক্রোগ্রাম/স্প্রে।

নির্দেশনা : এটি বর্ষব্যাপী এবং মৌসুমী এলার্জি জনিত নাসাপ্রদাহ, ভেসোমটর নাসাপ্রদাহের প্রতিরোধ ও চিকিৎসার জন্য নির্দেশিত।

মাত্রা ও ব্যবহার বিধি : প্রাপ্ত বয়স্ক : প্রতি নাসারন্ধ্রে দুইটি করে স্প্রে দিনে দুইবার। শিশু (৬-১২ বছর) : প্রতি নাসারন্ধ্রে একটি করে স্প্রে দিনে দুইবার। শিশুদের বয়স ৬ বছরের নীচে হলে ব্যবহার করা যাবে না।

সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না : বেক্লোমিথাসন ডাইপ্রোপায়োনেট ওষুধের প্রতি অতি সংবেদনশীলতা হলে ব্যবহার করা যাবে না।

পার্শ্ব প্রতিক্রিয়া : দূর্লভ ক্ষেত্রে নাকের পর্দা ছিদ্র হয়ে যেতে পারে। অন্যান্য ন্যাজাল স্প্রের মতই নাক ও গলায় শুষ্কভাব, জ্বালাপোড়া, অস্বস্তিকর স্বাদ ও গন্ধ এবং নাক দিয়ে রক্তক্ষরণ দেখা যেতে পারে।

গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার : কোন পর্যাপ্ত ও সুপ্রতিষ্ঠিত তথ্য প্রমাণাদি পাওয়া যায়নি। কেবলমাত্র গর্ভবতী মায়েদের ভ্রুণের সম্ভাব্য ক্ষতির চেয়ে উপকারিতা অপেক্ষাকৃত বেশী বিবেচিত হলেই ব্যবহার করা যেতে পারে।

Leave a Reply

Your email address will not be published.