বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম, কত মাস পর্যন্ত ওষুধ খেয়ে বাচ্চা নস্ট করা যায়?, অবাঞ্ছিত প্রেগন্যান্সির মোকাবিলা কোন পথে!,২ মাসের বাচ্চা নষ্ট করার উপায়, বাচ্চা নষ্ট করার ঔষধ এর নাম কি

গোপন সমস্যা সমাধান রোগ ব্যাধি স্বাস্থ্য

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন


 অনেক সময় দেখা যায় অনেকে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি গর্ভবতী হয়ে যায়, আবার অনেকেই প্রেগনেন্সি সম্পর্কে সঠিক ধারণা কিংবা প্রেগনেন্সি নিরোধক উপায়ে ব্যবহার না করার কারণে প্রেগনেন্সি হয়ে যায়। এসব পদ্ধতি থেকে কিভাবে রক্ষা পাওয়া যায় এজন্য অনেকেই অনেক পদ্ধতি বাচ্চা নষ্ট করার ট্যাবলেট উপায় খুঁজে থাকেন বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর দাম অরক্ষিত যৌন মিলনের ফলে বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম সম্পর্ক আজকে যানবো।




বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম


বাচ্চা নষ্ট করার জন্য বাজারে বিভিন্ন প্রকার ওষুধ পাওয়া গেল এর মধ্যে সবচাইতে জনপ্রিয় পরিচিত একটি ঔষধ হচ্ছে এম এম কিট MM Kit তবে এই ঔষধটি খাওয়ার কিছু নিয়ম রয়েছে আপনি যদি নিয়মগুলো মেনে না চলে তাহলে প্রেগনেন্সি নষ্ট হওয়ার সম্ভাবনা কম থাকবে ।


 এম এম কিট খাওয়া হয় বাচ্চা নষ্ট করার জন্য তবে এটি খেতে হবে প্রেগনেন্সি শুরু হওয়ার সর্বোচ্চ ৯ সপ্তাহের মধ্যে।  বাচ্চা কনসিভ হওয়ার নয় সপ্তাহ পার হয়ে যাওয়ার পরে এম এম কিট খেলে এটির কার্যকারিতা থাকে না। 



 আশাকরি এম এম কিট কত দিনের মধ্যে কাজ করে কত দিনের মধ্যে এটি খেতে হবে কতদিন পর খেলে এটি কাজ করবে না এ সম্পর্কে জানতে পারলেন আপনি অবশ্যই 90 দিনের অধিক হয়ে গেলে ঔষধ সেবনে কোন প্রকার কাজ বা উপকারিতা পাবেন না।


বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম কি

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন



বাচ্চা নষ্ট করার ট্যাবলেট খাওয়ার নিয়ম

একজন মেয়ে বা মহিলা প্রথম দিন একটি মিফটোন বড়ি মুখে গিলে খাবেন। এটি যদি গর্ভধারনের শুরুর দিকে খাওয়া হয় তবে তা সদ্য বড় হতে থাকা একটি ভ্রুণকে এন্ডোমেট্রিয়ামে থাকতে দেয়না।



এটিই মাসিক নিয়মিতকরন অথবা গর্ভপাত ত্বরান্বিত করে। মিফটোন ট্যাবলেট টি গ্রহনের ২৪ থেকে ৪৮ ঘন্টা পর মিসোটোল ট্যাবলেট গাল ও মাড়ির মাঝে অথবা জিহ্বার নিচে রাখতে হবে।


যা গর্ভশয়কে সংকুচিত করে এবং এর মধ্যকার উুপাদান সমুহ বের করে গর্ভপাত ঘটায়। আর এই কাজের জন্য মিসোটোলই আদর্শ মেডিসিন, কেনোনা এটা খুবই কার্যকর,নিরাপদ,সুলভ এবং সহজ প্রাপ্য।




বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম কি


যারা অনাকাঙ্ক্ষিত বাচ্চা বানানোর উপায় গর্ভপত্র বাচ্চা নষ্ট করতে চায় তারা এম এম কিট (MM Kit)  ব্যবহার করুন এম এম কিট ব্যবহারের মাধ্যমে নয় সপ্তাহের বাচ্চা নষ্ট করা সম্ভব।



বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর দাম

বাচ্চা নষ্ট করার জন্য পরিচিত mm-kit প্রতিবেশ ঔষধ এর মূল্য ৬০ টাকা করে। প্রতিটি বক্সে সর্বমোট পাঁচটি ট্যাবলেট থাকে যার মূল্য হচ্ছে 300 টাকা আপনার যদি বাচ্চা নষ্ট করা খুবই জরুরি হয় তাহলে পুরো ১ বক্স ঔষধ কিনে নেবেন। 




বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর দাম




 মনে রাখবেন mm-kit খাওয়া মানে আপনার বাচ্চা নষ্ট হবেই নিশ্চিত নয় বাচ্চা নষ্ট হওয়ার নিশ্চিত করার জন্য আপনাকে নিশ্চিত করতে হবে আপনার গর্ভের বাচ্চা নষ্ট হয়েছে কিনা এম এম কিট খাওয়ার পর সাধারণত তরল বের হয়।




বাচ্চা নষ্ট করার ট্যাবলেট কতটা নিরাপদ


মাসিক নিয়মিতককরন এবং গর্ভপাতের জন্য এম এম কিট একটা নিরাপদ পন্থা।যথযতভাবে আধুনিক রীতির ওষুধ সেবনে মাসিক নিয়মিতকরনে ঝুকি কম। (মিফটোন এবং মিসোটোল) এর কোনোটাই মায়েদের স্বাস্থ্য অথবা ভবিষ্যৎ গর্ভধারনে দীর্ঘ মেয়াদি প্রভাব ফেলেনা।



বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর পার্শপ্রতিক্রিয়া

 সাধারণত পিল খেলে যেসকল পার্শপ্রতিক্রিয়া দেখা দিতে পারে সেগুলো হল, স্তন নরম অনুভূত হওয়া, মাথা ব্যথা,খিটখিটে মেজাজ, যৌন মিলনের প্রতি আগ্রহ বাড়তে বা কমতে পারে,শরীরে পানি জমে যাওয়া, বমি বমি ভাব এবং রক্তচাপে পরিবর্তন ইত্যাদি।




বাচ্চা নষ্ট করার বিশেষ সতর্কতা


আমাদের আর্টিকেলটিতে যেরকম নিয়ম-কানুন দেয়া রয়েছে এটি সরাসরি ব্যবহার করার পরও আপনার ক্ষেত্রে সঠিক ফলাফল নাও আসতে পারে এজন্য আপনি অবশ্যই একজন বিশেষজ্ঞ কিংবা পরিচিত বিশেষজ্ঞের সাথে পরামর্শ করতে পারেন। 


বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর পার্শপ্রতিক্রিয়া


 মনে রাখবেন সমস্যা যত প্রকট হবে তার সমাধানের জন্য একজন বিশেষজ্ঞের কাছে শরণাপন্ন হওয়া উচিত সে বিষয়ে সমস্যা হবে ঠিক হইবে বিশেষজ্ঞের শরণাপন্ন হওয়ার চেষ্টা করুন। 


 আমাদের পার্টিকেল গুলোতে আমরা আপনাদেরকে নানা রকম তথ্য দিয়ে সাহায্য করার চেষ্টা করি আমাদের আর্টিকেলগুলো কোন তথ্য আপনি সরাসরি প্রয়োগ করেন আমরা সে বিষয়ে কোনো নির্দেশনা বা নির্দেশ প্রদান করি না। 


 আমাদের আজকের  বাচ্চা নষ্ট করার ট্যাবলেট এর নাম আর্টিকেলটি সম্পর্কে আপনার যে কোন প্রয়োজনীয় মতামত কিংবা যেকোন করণীয় থাকলে সেটি অবশ্যই জানাতে পারেন আপনার কোন ভালো উপদেশ থাকে সেটি কমেন্ট করে অন্যদের সাথে শেয়ার করতে পারেন।

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.