নিখুঁত নেভিগেশন প্রযুক্তি আনল অপো

অন্যান

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

সম্পূর্ণ নিজস্ব প্রযুক্তিতে নেতৃস্থানীয় নিখুঁত পজিশনিং অ্যালগরিদম নিয়ে এসেছে গ্লোবাল স্মার্টফোন ব্র্যান্ড অপো। এর সাহায্যে মোবাইল ফোনের নেভিগেশন সিস্টেমকে মাত্র এক মিটার রেডিয়াসের মধ্যে এনে সর্বোচ্চ সঠিক অবস্থান প্রদান করা সম্ভব হবে।

অপো’র ভাইস প্রেসিডেন্ট ও অপো রিসার্চ ইনস্টিটিউটের প্রধান লেভিন লিউ বলেন, ‘বর্তমান ৫জি যুগে যেখানে কানেক্টিভিটি একটি গুরুত্বপূর্ণ অবস্থানে পৌঁছে গেছে, সেখানে বিভিন্ন অ্যাপ্লিকেশনের ইনডোর ও আউটডোর উভয় ব্যবহারের জন্য একটি উন্নত নেভিগেশন সিস্টেমের প্রয়োজন। এই ক্রমবর্ধমান চাহিদার বাস্তবায়নে স্মার্টফোনে নিজস্ব প্রযুক্তির অত্যন্ত নিখুঁত আরটিকে (রিয়েল-টাইম কাইনম্যাটিক) পজিশনিং প্রযুক্তি নিয়ে এসেছে অপো এবং আমরা বিশ্বাস করি এই প্রযুক্তির ব্যবহার নানাভাবে আমাদের উপকার করবে।’

মোবাইল নেভিগেশনে ব্যবহারকারীর অভিজ্ঞতাকে আরো সমুন্নত করতেই অপো এই পজিশনিং প্রযুক্তি নিয়ে এসেছে। ক্যারিয়ার ফেজ মেজারমেন্টের ওপর ভিত্তি করেই আরটিকে পজিশনিং প্রযুক্তি কাজ করে, যা সঠিক অবস্থান প্রদানের জন্য রিয়েল টাইমে ডেটা প্রসেস করবে। অতীতে এই প্রযুক্তি প্রধানত বিভিন্ন ইন্ডাস্ট্রিয়াল পরিমাপের জন্য বড় জটিল সিস্টেম ব্যবহার করা হতো, যা স্মার্টফোনের জন্য উপযুক্ত ছিল না। অপো যে অ্যালগরিদম তৈরি করেছে তা আধুনিক মোবাইল ফোনের অ্যাকসিলারোমিটার ও জাইরোস্কোপ সেন্সর থেকেই তথ্য ব্যবহার ও সরবরাহ করবে এবং এতে করে নির্ভুলভাবে অবস্থান নির্ণয় করা যাবে এবং সিগন্যালে ব্যাঘাত ঘটানোর প্রভাব হ্রাস করতে পারবে।

অপো এই প্রযুক্তিকে আরও উন্নতির মাধ্যমে নিখুঁত করে বাণিজ্যিকীকরণ নিয়ে কাজ করছে এবং ২০২১ সালে বাণিজ্যিকভাবে এই প্রযুক্তি বাজারে পাওয়া যাবে।

 

Health City Life এর সর্বশেষ আপডেট পেতে Google News অনুসরণ করুন

Leave a Reply

Your email address will not be published.